সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুর্নীতির অভিযোগে পাকিস্তানের আরেক সাবেক প্রধানমন্ত্রী গ্রেফতার

দুর্নীতির অভিযোগে পাকিস্তানের আরেক সাবেক প্রধানমন্ত্রী গ্রেফতার

অনলাইন ডেস্ক ॥ দুনীতির অভিযোগের এবার গ্রেফতার হলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসি। বৃহস্পতিবার দেশটির জাতীয় জবাবদিহিতা ব্যুরোর (এনএবি) একটি দল তাকে গ্রেফতার করে।

গ্যাস আমদানি চুক্তিতে শত কোটি রুপি দুর্নীতির একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। খবর ডন নিউজের।

প্রতিবেদনে বলা হয়েছে, লাহোরের বাসা থেকে একটি সংবাদ সম্মেলনে যাওয়ার সময় পথে তাকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তার সাথে ছিলেন পাকিস্তান মুসলিম লিগের (নওয়াজ) কয়েকজন নেতা।

প্রথমে তিনি এই গ্রেফতারের প্রতিবাদ করলেও শেষ পর্যন্ত জবাবদিহিতা ব্যুরোর সদস্যদের গাড়িতে ওঠেন। পরে তার স্বাস্থ্য পরীক্ষার পর রাওয়ালপিন্ডির এনএবি’র কার্যালয়ে নেওয়া হয়েছে। আব্বাসি পাকিস্তান মুসলিম লিগের (নওয়াজ) সিনিয়র ভাইস প্রেসিডেন্ট।

আদালতের রায়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষিত হলে প্রধানমন্ত্রী হয়েছিলেন নওয়াজের দলের সিনিয়র নেতা শহীদ খাকান আব্বাসী। ২০১৭ সালের ১ আগস্ট তিনি দায়িত্ব নেন। পরের বছর পাকিস্তানের জাতীয় নির্বাচনের আগ পর্যন্ত তিনি এই পদে দায়িত্ব পালন করেন। নওয়াজ আদালতের রায়ে ৭ বছরের কারাদণ্ড ভোগ করছেন। বর্তমানে ছয় মাসের প্যারোলে মুক্ত আছেন তিনি।

এর আগে গত মাসে গ্রেফতার করা হয়েছে পাকিস্তানের আরেক সাবেক প্রধানমন্ত্রী আসিফ আলী জারদারি। তাকে দুর্নীতির মামলায় গ্রেফতার করা। সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর মৃত্যুর পর তার দল থেকে প্রধানমন্ত্রী হয়েছিলেন বেনজিরের স্বামী আসিফ আলী জারদারি।

শীর্ষ সংবাদ:
বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন         প্রাথমিকে নিয়োগ হবে ৪০ হাজার শিক্ষক         মানবপাচারের সঙ্গে জড়িত তিন মূল হোতাকে শনাক্ত করেছে সিআইডি         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১         করোনা ভাইরাসের সংকটেও বিএনপি চিরাচরিত নালিশের রাজনীতি আঁকড়ে ধরেছে         প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার ॥ পররাষ্ট্রমন্ত্রী         ‘করোনাসংকট মোকাবেলায় তরুণদের ভূমিকা’         আইসিইউ’র অতিরিক্ত ভাড়ার অভিযোগ দুদককে তদন্তের নির্দেশ         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি দুই রোহিঙ্গা নিহত         বাংলাদেশিসহ ১৮০ অভিবাসনপ্রত্যাশীর জন্য দ্বার খুলল ইতালি         করোনায় ৪০ কোটি মানুষ চাকরি হারিয়েছে ॥ আইএলও         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি        
//--BID Records