শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাসপাতাল থেকে হারিয়ে গেল রোগীর আঙুল !

হাসপাতাল থেকে হারিয়ে গেল রোগীর আঙুল !

অনলাইন ডেস্ক ॥ ১০ জুলাই সন্ধ্যায় দুর্ঘটনায় হাতের একটি আঙুল কাটা পড়ে কলকাতার হাওড়ার বাসিন্দা নীলোৎপল বিশ্বাসের। গুরুতর জখম অবস্থায় আঙুলটি নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। কিন্তু অস্ত্রোপচারের সময় সেই আঙুল খুঁজে পাননি চিকিৎসকরা। আঙুল হারিয়ে ফেলার দায়ে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন নীলোৎপল।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্বকাপ ক্রিকেটের সেমিফাইনাল ম্যাচে চলছিল। ঠিক এ সময় শিবপুরের বিএ কলেজের সামনে দুর্ঘটনায় জখম হন নীলোৎপল বিশ্বাস। এতে তার হাতের একটি আঙুল কেটে যায়। কাটা আঙুলটি নিয়ে দ্রুত তাকে একবালপুরের সিএমআরআই (দ্য কলকাতা মেডিকেল রিসার্চ ইনস্টিটিউট) হাসপাতালে ভর্তি করে স্বজনরা। চিকিৎসকরা তাকে জরুরি চিকিৎসা দেন। কিন্তু এই মুহূর্তে আঙুলটি হাতের সঙ্গে যুক্ত করা যাবে না জানিয়ে তা হাসপাতালে সংরক্ষণ করে রাখা হয়।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে অস্ত্রোপচার করে ওই আঙুলটি হাতে জোড়া লাগানোর আশ্বাস দেন চিকিৎসকরা। চিকিৎসকদের কথামতো গতকাল সকালে নির্ধারিত সময়ে নীলোৎপলের স্ত্রী হাসপাতালে পৌঁছান।

তিনি দেখেন, অস্ত্রোপচারের প্রস্তুতি চলছে। কিন্তু সাড়ে ৯টা বেজে গেলেও অস্ত্রোপচার শুরু হয় না। এ অবস্থায় হাসপাতাল কর্মীদের সঙ্গে কথা বলেন নীলোৎপলের স্ত্রী। কিন্তু সদুত্তর পান না তিনি। এক সময় আচমকা কানাঘুষোয় শুনতে পান, তার স্বামীর কাটা আঙুলটি আঙুল খুঁজে পাওয়া যাচ্ছে না। বেশ কিছুক্ষণ পর হাসপাতাল কর্তৃপক্ষ আঙুল হারিয়ে যাওয়ার বিষয়টি স্বীকার করে।

নীলোৎপলের স্ত্রীর অভিযোগ, বুধবার সন্ধ্যায় তাকে হাসপাতালে নিয়ে আসার সময় দেখেন, চিকিৎসক ও হাসপাতালের কর্মীসহ প্রায় সবাই বিশ্বকাপের সেমিফাইনাল দেখতে ব্যস্ত। গাফিলতির কারণেই নীলোৎপলের আঙুল হারিয়ে গেছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সিসিটিভি ফুটেজ দেখে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records