শুক্রবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইনডোর এশিয়া কাপ হকিতে ভাল করার প্রত্যয় বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার ॥ প্রথমবারের মতো ইনডোর হকির আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলতে গতকাল বৃহস্পতিবার থাইল্যান্ড গেছে বাংলাদেশ দল। (আগামী ১৫-২১ জুলাই অনুষ্ঠিতব্য)। লাল-সবুজ দলের অধিনায়ক হচ্ছেন ফরহাদ আহমেদ শিতুল। এ প্রসঙ্গে শিতুল বলেন, ‘হকি ফেডারেশন আমাকে অধিনায়কের দায়িত্ব দেয়ায় কৃতজ্ঞ। আমাদের দেড় মাস অনুশীলন হয়েছে। সাধারণ হকির চেয়ে ইনডোর হকির কৌশল ও নিয়ম ভিন্ন। আমরা সেগুলো রপ্ত করেছি।’ বাংলাদেশের গ্রুপে রয়েছে ইরান, মালয়েশিয়া, ফিলিপিন্স ও স্বাগতিক থাইল্যান্ড। বাংলাদেশের অধিনায়কের মন্তব্য, ‘আমরা ভাল কিছু করতে চাই। থাইল্যান্ড ও মালয়েশিয়া তুলনামূলক শক্তিশালী।

জাতীয় দলের ইরানী কোচ হামিদ রেজা উপস্থিত না থাকায় সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন কোচ জাহিদ হোসেন রাজু। প্রশিক্ষণ ও প্রস্তুতি নিয়ে রাজু বলেন, ‘বিকেএসপিতে আমরা ইনডোর হকির অনুশীলন করেছি। বিকেএসপির অনুশীলনটা মাসখানেকের। আমরা এই হকিতে নতুন।’ ৩৪ জন থেকে ১২ জন খেলোয়াড় চূড়ান্ত করেছেন রাজু। পুস্কর ক্ষিসা মিমোর মতো খেলোয়াড় বাদ পড়েছেন। এই ফরমেটের জন্য সেরা ১২ জনই বেছে নিয়েছেন বলে জানিয়েছেন কোচ, ‘পারফর্মেন্স, টেম্পারমেন্ট ও ফরমেট বিবেচনা করে সেরা ১২ জনই বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে।’

বাংলাদেশের হকির অন্যতম তারকা রাসেল মাহমুদ জিমি। তিনিও উচ্ছ্বসিত আসন্ন টুর্নামেন্ট নিয়ে, ‘হকি ফেডারেশন আমাদের এই টুর্নামেন্টে পাঠানোর সিদ্ধান্ত নেয়ায় তাদের ধন্যবাদ। আমরা প্রস্তুতি নিয়েছি যথেষ্ট। মাঠে ভাল পারফর্মেন্স করতে পারলে কয়েকটি ম্যাচ জেতার আশা রাখি।’ হকি ফেডারেশনের নির্বাচনের পর এই প্রথম আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশ দল। ইনডোর হকিতে অংশগ্রহণের ধারাবাহিকতা থাকার প্রসঙ্গে ফেডারেশনের সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক সাঈদ বলেন, ‘আমরা ধারাবাহিকতা রক্ষা করতে চাই। আগামীতেও এই টুর্নামেন্টে অংশগ্রহণ করব। ইনডোর প্রশিক্ষণের ভেন্যুর জন্য আমরা ক্রীড়ামন্ত্রীর সঙ্গে আলোচনা করেছি।’ এই টুর্নামেন্টে পৃষ্ঠপোষতা করছে বাংলাদেশ বিমান, ওয়ালটন ও বৈশাখী গ্রুপ।

বাংলাদেশ দল ॥ অসীম গোপ, আবু সাইদ নিপ্পন, ইমরান হাসান পিন্টু, রাসেল মাহমুদ জিমি, আশরাফুল আলম, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ শিতুল, ফজলে হোসেন রাব্বি, সারোয়ার হোসেন, মাইনুল ইসলাম কৌশিক, মিলন হোসেন, রুম্মান সরকার।

শীর্ষ সংবাদ:
নারায়ণগঞ্জে করোনায় গত ২৪ ঘন্টায় আরো দুইজনের মৃত্যু ॥ মোট মৃত্যু ৭৭         গুলি করে ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনা তদন্তে নেমেছে লিবিয়া         নোয়াখালীতে মা ও শিশুর লাশ উদ্ধার         প্রধানমন্ত্রীকে প্রিন্স চার্লসের চিঠি         লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা         সোনারগাঁয়ে করোনায় মৃত্যু ৭ ॥ লাশ দাফনে ইউএনও         সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে নির্বাহী আদেশে সই করলেন ট্রাম্প         চীনের নিন্দায় সরব যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা ও অস্ট্রেলিয়া         যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আরও ১২৯৭ জনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ এবার মৃত্যুতেও চীনকে ছাড়িয়ে গেল ভারত         মোদির সঙ্গে কথা হয়েছে, তার মন ভালো নেই         দ. কোরিয়ায় করোনা ভাইরাসের প্রকোপ বাড়ায় ফের বন্ধ হল স্কুল         মহামারির মধ্যে কৃষ্ণাঙ্গ হত্যার জেরে উত্তাল যুক্তরাষ্ট্র         ব্রাজিলে করোনা ভাইরাসে একদিনে আক্রান্ত ২৬৪১৭         নোবেলের বিরুদ্ধে ভারতে মামলা দায়ের         অর্থনীতি সচলের চেষ্টা ॥ সকল কর্মকাণ্ড স্বাভাবিক করার উদ্যোগ         আয় রোজগারের পথ অনির্দিষ্টকাল বন্ধ রাখা সম্ভব নয়         ইউনাইটেডের আইসোলেশন সেন্টারে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু         শেয়ারবাজারে লেনদেন রবিবার শুরু         করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে        
//--BID Records