মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উজবেকিস্তানে এশিয়ান স্কুল দাবার স্ট্যান্ডার্ড ইভেন্টেও খুশবু চ্যাম্পিয়ন

   উজবেকিস্তানে এশিয়ান স্কুল দাবার স্ট্যান্ডার্ড ইভেন্টেও খুশবু চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার ॥ উজবেকিস্তানে তাসখন্দে অনুষ্ঠানরত এশিয়ান স্কুল দাবা চ্যাম্পিয়নশিপের স্ট্যান্ডার্ড দাবা ইভেন্টের বালিকা অনুর্ধ-৭ গ্রুপে বাংলাদেশের ওয়ারসিয়া খুশবু ৯ খেলায় সাড়ে সাত পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। নবম ও শেষ রাউন্ডের খেলায় খুশবু বৃহস্পতিবার কাজাখস্তানের আবিলাইকিজি বিবিসারার মুখোমুখি হয়। শিরোপা জেতার জন্য যেখানে খুশবুর ড্র করলেই চলতো, সেখানে সে জিতেই শিরোপা অর্জন করে।

উজবেকিস্তানে এই আসরেই র্যাপিড দাবা ইভেন্টেই গত ২০ জুন অনুর্ধ-৭ বালিকা বিভাগে খুশবু অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল। ৭ ম্যাচে সাড়ে ৬ পয়েন্ট পেয়ে দেশসেরা এই খুদে দাবাড়ু এ কৃতিত্ব দেখায়।

এশিয়ান স্কুল দাবা চ্যাম্পিয়নশিপের র্যাপিড ও স্ট্যান্ডার্ড দাবা ইভেন্টে চ্যাম্পিয়ন হবার পর এই আসরের তৃতীয় ও শেষ ইভেন্ট ব্লিজ দাবাতেও অংশ নেবে খুশবু। এই ইভেন্টেরও শিরোপা জিততে সে আশাবাদী।

মাত্র ৭ বছর বয়সী খুশবু খুশবু গত বছর উজবেকিস্তানে অনুষ্ঠেয় এই আসরের অনুর্ধ ৬ গ্রুপ অংশ নিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। সে বর্তমানে বাংলাদেশে যুব দাবা প্রতিযোগিতার অনুর্ধ-৮ (বালিকা) বিভাগের শীর্ষ দাবাড়ু। দেশী-বিদেশী সব ধরনের টুর্নামেন্ট মিলিয়ে ১১টিতে চ্যাম্পিয়ন, ৬টিতে রানারআপ এবং ১টিতে তাম্রপদক পেয়েছে। এর মধ্যে আছে পাঁচটি আন্তর্জাতিক শিরোপা। অথচ কদিন আগেও একটি মাত্র বিমান টিকেট এবং নিবদ্ধন ফির অর্থের অভাবে খুশবুর উজবেকিস্তানে যাওয়া হয়ে পড়েছিল অনিশ্চিত। এ নিয়ে গত ২৮ মে দৈনিক জনকণ্ঠে একটি প্রতিবেদন প্রকাশিত হয় ‘খুদে দাবাড়ু খুশবুর আহাজারি’ শিরোনামে। এই রিপোর্টটি প্রকাশের প্রেক্ষিতেই খুশবুর পাশে দাঁড়ায় বিট মাসকট প্রাইভেট লিমিটেড।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records