মঙ্গলবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গ্রুপ সেরা হয়ে কোয়ার্টারে উরুগুয়ে

গ্রুপ সেরা হয়ে কোয়ার্টারে উরুগুয়ে

অনলাইন ডেস্ক ॥ লড়াইটা ছিল গ্রুপ সেরা হওয়ার। সেই যাত্রায় গত দুই আসরের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলিকে টপকে গেলো উরুগুয়ে। মারাকানায় এডিনসন কাভানির একমাত্র গোলে ‘সি’ গ্রুপে শীর্ষ দল হয়ে শেষ আটে পা রেখেছে অস্কার তাবারেজের শিষ্যরা। উরুগুয়ে ১-০ ব্যবধানে হারিয়েছে চিলিকে।

গত দুই ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে সিংহাসনটা দখলে রেখেছিল চিলি। কিন্তু শেষ ম্যাচে হেরে গ্রুপের রানার্সআপ দল হয়ে কোয়ার্টারে ওঠেছে আলেক্সিস সানচেজরা।

সোমবার দিবাগত রাতে ম্যাচের শুরু থেকে উরুগুয়ের সঙ্গে পাল্লা দিয়ে খেলতে থাকে চিলি। ডিফেন্সিভ ফুটবল খেলতে থাকা চিলিয়ানরা কয়েকবার রুখে দেয় কাভানি-লুইস সুয়ারেজের আক্রমণ। প্রথমার্ধের আগে দারুণ সুযোগ পেয়েছিলেন সুয়ারেজ। কিন্তু সতীর্থের বাড়ানো বলে শট নিতে ব্যর্থ হোন এই বার্সেলোনা ফরোয়ার্ড।

গোল শূন্য থেকে বিরতিতে যায় দু’দল। দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যাওয়ার সুযোগ পায় চিলি। কিন্তু পাওলো দিয়াজের হেড চমৎকারভাবে প্রতিরোধ করেন উরুগুইয়ান ডিফেন্ডার পাওলো দিমেনেজ।

তবে গোল শূন্যভাবে শেষ হতে চলা ম্যাচের মুহূর্ত পাল্টে দেন কাভানি। ৮২ মিনিটে জোনাথন রদ্রিগেজের দুর্দান্ত ক্রস থেকে হেডে গোল করেন এই পিএসজি ফরোয়ার্ড। বাকি সময়টুকু দিয়াগো গডিনদের দেয়াল ভাঙতে পারেনি চিলি। ৩ পয়েন্ট আদায় করে মাঠ ছাড়ে উরুগুয়ে।

এই জয়ে ‘সি’ গ্রুপে ৩ ম্যাচে ২ জয় ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষ দল হয়ে কোপার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে উরুগুয়ে। সমান ম্যাচে ২ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হয়ে শেষ আটে ওঠেছে চিলিও।

কোয়ার্টারে উরুগুয়ে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ‘এ’ গ্রুপর তৃতীয় দর পেরুকে। চিলির প্রতিপক্ষ ‘বি’ গ্রুপের শীর্ষ দল কলম্বিয়া।

‘সি’ গ্রুপের আরেক ম্যাচে এগিয়ে যাওয়ার পরও এশিয়ান পরাশক্তি জাপানকে ১-১ ব্যবধানে ড্র করেছে ইকুয়েডরের বিপক্ষে। তবে দু’দলকে বাড়ি ফিরতে হচ্ছে গ্রুপ পর্ব থেকে।

৩ ম্যাচে ২ ড্র ও ১ হারে ২ পয়েন্ট নিয়ে গ্রুপের তৃতীয় দল হয়েছে জাপান। সমান ম্যাচে ২ হার ও ১ ড্রয়ে ১ পয়েন্ট পেয়েছে ইকুয়েডর।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি         প্লেন চালুর প্রথম দিনেই একের পর এক ফ্লাইট বাতিল         ভূমিকম্পেও সাক্ষাৎকারে অবিচল নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী         পরীক্ষার শর্ত দিয়ে পর্যটকদের ভ্রমণের সুযোগ দিচ্ছে আইসল্যান্ড         ঈদে আরও সুন্দর পৃথিবীর প্রার্থনা সানিয়া মির্জার         শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন মোদী         কিটের পরীক্ষা নিয়ে খবর সঠিকভাবে আসেনি : গণস্বাস্থ্য কেন্দ্র         গাজীপুরে ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে         যুক্তরাষ্ট্রে দেড় লাখ পিপিই রফতানি করেছে বাংলাদেশ         দেশে গত ২৪ ঘণ্টায় ১৯৭৫ জন করোনা আক্রান্ত, মৃত্যু ২১         গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করার আহ্বান ডিইউজের         ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন মেয়র আতিক        
//--BID Records