বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দক্ষিণ আফ্রিকাকে ৩০৯ রানের টার্গেট দিলো পাকিস্তান

দক্ষিণ আফ্রিকাকে ৩০৯ রানের টার্গেট দিলো পাকিস্তান

অনলাইন ডেস্ক ॥ লন্ডনের লর্ডসে টস জিতে ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৮ রান সংগ্রহ করেছে পাকিস্তান।

আশার প্রদীপ জ্বালিয়ে রাখার ম্যাচে পাকিস্তানের শুরুটা হয় দুর্দান্ত। ফখর জামান ও ইমাম-উল-হকের ওপেনিং জুটিতে স্কোরবোর্ডে ৮৮ রান সংগ্রহ করে তারা। ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটি ভাঙেন ইমরান তাহির।

ফখরকে (৪৪) হাশিম আমলার হাতে ক্যাচ বানান তাহির। পরের শিকারটিও প্রোটিয়া স্পিনারের। বাবর আজমকে নিয়ে এগোতে থাকা ইমামকেও (৪৪) ঘুর্ণিতে কাবু করেন তাহির। এরপর এইডেন মার্করামের এলবিডব্লউর ফাঁদে পড়েন মোহাম্মদ হাফিজ (২০)।

ইমামকে ফিরিয়ে একটি রেকর্ড গড়েছেন তাহির। বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি এখন তিনি। ৩৯ উইকেট নিয়ে পেছনে ফেলেছেন অ্যালান ডোনাল্ডকে। পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে ৩৭ উইকেট ছিল তাহিরের। ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে ৭ ম্যাচ ও ৬ ইনিংসে ১০ উইকেট নিয়ে সপ্তম স্থানে আছেন তিনি।

পাকিস্তানকে বড় সংগ্রহের পথে নেতৃর্ত্ব দেন বাবর আজম ও হারিস সোহেল। দু’জনে মিলে গড়েন ৮১ রানের জুটি। বাবর তুলে নেন ২০১৯ বিশ্বকাপের দ্বিতীয় ফিফটি। তবে ইনিংসটি বড় করতে পারেন তিনি। ৬৯ রানের মাথায় আন্দিলে ফেলুকাওয়াওর বলে ক্যাচ তুলে দেন লুঙ্গি এনগিডির হাতে। তার ইনিংসটি সাজানো ছিল ৭ চারে।

এরপর ইমাদ ওয়াসিমকে নিয়ে বাকি কাজটি সারেন সোহেল। বিশ্বকাপে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে তুলে নেন প্রথম ফিফটি। তার ব্যাটে ভর করে তিনশ পেরোনো সংগ্রহ পায় পাকিস্তান। শেষ দিকে সেঞ্চুরি থেকে ১১ রান দূরত্বে থাকতে সোহেলকে থামান এনগিডি। তার ৫৯ বলে ৮৯ রানের ইনিংসটি সাজানো ছিল ৩ ছক্কা ও ৯ চারে।

অবশ্য সোহেলের আগে ইমাদকে (২৩) ফেরান এনগিডি। ওহাব রিয়াজকে (৪) নিজের তৃতীয় শিকার বানান এই প্রোটিয়া পেসার। শেষ দিকে অধিনায়ক সরফরাজ আহমেদ (২) ও শাদাব খান (১) অপরাজিত ছিলেন।

পয়েন্ট টেবিলের তলানির দিকের দুটি দল দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান মুখোমুখি হয়েছে বিশ্বকাপের ৩০তম ম্যাচে। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

শীর্ষ সংবাদ:
৫ গোলের নাটকীয় লড়াইয়ে আতলেতিকোকে হারাল লিভারপুল         ভারতীয় সাবমেরিন আটকের দাবি পাকিস্তানের         কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ