শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পায়রা তাপবিদ্যুত কেন্দ্রের পরিস্থিতি শান্ত, কাজে ফিরেছে শ্রমিকরা

স্টাফ রিপোর্টার ॥ পায়রা তাপবিদ্যুত কেন্দ্রের পরিস্থিতি শান্ত। চীন এবং বাংলাদেশী শ্রমিকরা কাজে ফিরে গেছেন। একই সঙ্গে ভবিষ্যতে আর কোন দিন এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি হবে না বলে বিদ্যুত প্রতিমন্ত্রীর কাছে অঙ্গীকার করেছেন বাঙালী শ্রমিকরা। বৃহস্পতিবার বিদ্যুত বিভাগ প্রেরিত এক ব্যাখ্যায় এ তথ্য জানানো হয়েছে। বিদ্যুত বিভাগ বলছে, ভুলবশত সেফটি বেল্টের হুক যথাস্থানে স্থাপন না করায় ওপর থেকে পড়ে গিয়ে নিহত হয় শ্রমিক সাবিন্দ্র দাস।

বিদ্যুত বিভাগের ব্যাখ্যায় বলা হয়, পায়রা তাপবিদ্যুত কেন্দ্রে গত ১৭ ও ১৮ জুন যে ঘটনা ঘটেছে তা অনভিপ্রেত। এটি একটি দুর্ঘটনা। প্রাথমিক অনুসন্ধানে দেখা গেছে, নিহত শ্রমিক সাবিন্দ্র দাস কাজের সময় নিরাপত্তার জন্য ব্যবহৃত সকল সরঞ্জাম পরিহিত ছিলেন। কিন্তু শেষবার তিনি সেফটি বেল্টের হুক যথাস্থানে ভুলবশত স্থাপন না করায় ওপর থেকে পড়ে গিয়ে নিহত হন। সেখান থেকে ঘটনার সূত্রপাত। পরে রাতে উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার সৃষ্টি হয়। এতে ১০ জন বাঙালী এবং ৬ জন চীনা শ্রমিক আহত হন। চীনা শ্রমিক ঝাং ইয়াং ফাং পড়ে গিয়ে মাথায় আঘাত পান। রাতেই তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। এ ঘটনায় চীন ও বাংলাদেশী যে শ্রমিকরা আহত হয়েছেন তাদের কারও অবস্থাই আশঙ্কাজনক নয়।

শীর্ষ সংবাদ:
গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র         ভারতে একদিনেই করোনায় আক্রান্ত প্রায় ৮ হাজার !         এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সম্পর্কও শেষ করল যুক্তরাষ্ট্র        
//--BID Records