শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উবাচ

তাহলে এত আক্ষেপ কেন?

স্টাফ রিপোর্টার ॥ সংসদ সদস্য হিসেবে শপথ নেয়া থেকে কাউকে আটকাতে পারেননি। উল্টো নিজে শপথ না নিয়ে ভুল করার জন্য আক্ষেপও করেছেন। আচ্ছা, যদি এই সংসদ অবৈধ হয় তাহলে সেখানে যাওয়ার জন্য এত আক্ষেপ কেন। সেখানে যারা যাবেন তারা কি তাহলে বৈধ। বিএনপি তো চেষ্টা করে দেখেছে তার নির্বাচিত সংসদদের শপথ নেয়া থেকে বিরত করতে পারেনি। বর্তমান একাদশ সংসদকে তারা স্বীকৃতি দেন না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, এটা অবৈধ সংসদ। এ সংসদ জনগণের ভোটে নির্বাচিত হয়নি। তিনি বলেন, আমরা জনগণকে সঙ্গে নিয়ে আছি। জনগণকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে হবে। জনগণের শক্তির কাছে কোন শক্তি টিকতে পারে না। সেই শক্তি অর্জন করতে হবে আমাদের। আমরা সঠিক পথে আছি। আসলেই কি তাই- কেউ কি বিএনপির সঙ্গে আছেন?

রিজভীর নতুন আবিষ্কার

স্টাফ রিপোর্টার ॥ দেশে নাকি সরকার পরিবর্তনের বাতাস বইতে শুরু করেছে। সম্প্রতি এই খবর প্রকাশ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সম্প্রতি দলের ছোট ভাইরা তার আবাসস্থল বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করে ফ্যানের বাতাস বন্ধ করে দিয়েছিলেন। ছোট ভাইদের এহেন কর্মকা-ের মধ্যে বিব্রত হয়ে দিনকয়েক তিনি কথাই বলতে পারেননি। এর পর হঠাৎ করে বুঝতে পারলেন দেশে সরকার পরিবর্তনের বাতাস বইছে। যেহেতু নিজের ঘরের বাতাস বন্ধ এজন্য সরকার পরিবর্তনের এই বাতাসে গা জুড়িয়ে তিনি জানালেন, দেশবাসীর মিলিত মিছিল সরকার পতনের দিকে ধেয়ে আসছে। এ কারণে সরকারের ভেতর থেকে শঙ্কা দূরীভূত হচ্ছে না। কিন্তু আসলেই কি তাই!

ফোরটোয়েন্টি ভাবতে পারে

স্টাফ রিপোর্টার ॥ নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বাজেট নিয়ে যে মন্তব্য করেছেন, তাতে মানুষ তাকে প্রতারক রাজনীতিবিদ ভেবে বসতে পারে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, আমি মাহমুদুর রহমান মান্নার কাছে এ ধরনের অশোভন বক্তব্য কখনও আশা করিনি। সমালোচনার মধ্যেও একটি ভদ্রতা-ভব্যতা থাকতে হয়। জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে মান্না বলেছিলেন, এত বড় ফোরটোয়েন্টি বাজেট কম আছে। সবই হচ্ছে বড়লোকদের ধান্ধা। ধনী হওয়ার প্রতিযোগিতায় বাংলাদেশ কিন্তু তৃতীয়। তথ্যমন্ত্রী বলেন, সমালোচনা থাকবে। আমরা একটি যুক্তিভিত্তিক, তর্কভিত্তিক সমাজ ব্যবস্থায় বসবাস করি। শেখ হাসিনার সরকার সমালোচনাকে সমাদৃত করার সংস্কৃতি লালন করে। এভাবে সমালোচনা না করে অর্থবহ সমালোচনা করুন। অর্থবহ সমালোচনা করে যুক্তি এবং তর্কের ভিত্তিতে দেশটিকে এগিয়ে নিয়ে যাই। আর রাজনৈতিক সমালোচনা করার সময় ভদ্রতা-ভব্যতা যেন আমরা সবাই রক্ষা করি।

শীর্ষ সংবাদ:
গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র         ভারতে একদিনেই করোনায় আক্রান্ত প্রায় ৮ হাজার !         এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সম্পর্কও শেষ করল যুক্তরাষ্ট্র        
//--BID Records