শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে বড় ধরনের অপরাধ প্রবণতা কমেছে : আছাদুজ্জামান মিয়া

রাজধানীতে বড় ধরনের অপরাধ প্রবণতা কমেছে : আছাদুজ্জামান মিয়া

অনলাইন রিপোর্টার ॥ ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিতে রাজধানীতে বড় ধরনের অপরাধ প্রবণতা কমেছে। বুধবার (১৯ জুন) রাজধানীর উত্তরা এলাকায় চক্রাকার বাসের সেবার মানোন্নয়নে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, নগরবাসী জানমালের নিরাপত্তায় জীবনের ঝুঁকি নিয়ে পুলিশ সদস্যরা কাজ করে যাচ্ছেন। আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারির কারণে রাজধানীতে বড় অপরাধ প্রবণতা কমেছে । ‘আইন মানব, শৃঙ্খলা আনব’ বলে একটি নির্দেশনা রয়েছে। সিটি কর্পোরেশন, পুলিশ ও সেক্টরভিত্তিক একটি করে টিম তৈরি করে শৃঙ্খলা ফেরানো সম্ভব।

তিনি বলেন, অবৈধ পার্কিয়ের বিরুদ্ধে ব্যবস্থা, অনুমতি ছাড়া নিয়ম না মেনে যারা গ্যারেজের জায়গায় বিউটি পার্লার, দোকানপাট করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি লেগুনা স্ট্যান্ডগুলো সরিয়ে আরও ভেতরে নেওয়া হবে।

ফুটপাত দখলমুক্ত রাখতে সিটি কর্পোরেশন ও সেক্টরভিত্তিক কল্যাণ সমিতির সহযোগিতা নিয়ে ফুটপাত মুক্ত করা হবে। এজন্য সবার আন্তরিক সহযোগিতা প্রয়োজন। সেক্টরভিত্তিক রিকশার রঙ করে দেওয়া হবে। সেখানে কোনটা কোন সেক্টরে চলবে- সে নির্দেশনা থাকবে।

নাগরিক তথ্য সংগ্রহ সম্পর্কে তিনি বলেন, নাগরিক তথ্য সেবায় কোনো বাড়ি যেন বাদ না পড়ে সে কারণে ঘরে ঘরে, দোকানে দোকানে সবখানে গিয়ে তথ্য সংগ্রহ করছে পুলিশ।

শীর্ষ সংবাদ:
বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         করোনা ভাইরাসে পিআরএলে থাকা যুগ্মসচিবের মৃত্যু         লক্ষ্মীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই চালক নিহত         চট্টগ্রামের কনস্টেবল জাহেদ করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন         করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন খালেদার উপদেষ্টা এম এ হক         বিশ্বজুড়ে করোনাভাইরাসে পাঁচ লাখ ২৬ হাজার ৪১৬ জনের মৃত্যু হয়েছে         সাবেক মন্ত্রী টি এম গিয়াস উদ্দিন আর নেই         ভারতের তৈরি দ্বিতীয় ভ্যাকসিনও মানবদেহে প্রয়োগ হচ্ছে         রুপান্তরের পর করোনাভাইরাসে বিশ্বব্যাপী মানুষ সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে         রেমডেসিভির ব্যবহারের ছাড়পত্র দিল ইইউ         ১৫ লাখ আক্রান্তের মধ্যেই বার-রেস্টুরেন্ট খুললো ব্রাজিলে         সৌদিতে ড্রোন হামলার দাবি ইয়েমেনের বিদ্রোহীদের         আজ যেসব অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে         করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে        
//--BID Records