শনিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নজর থাকবে বোল্ট ও পান্ডিয়ার ওপর

স্পোর্টস রিপোর্টার ॥ দুই শক্তিশালী প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপের শুরুটা চমৎকার করেছেন বিরাট কোহলিরা। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগেই চমকপ্রদ পারফর্মেন্স করেছেন ভারতীয় ক্রিকেটাররা। অনেকেই এখন বিশ্বকাপের ফাইনালে ভারতকে দেখছেন। যদিও অধিনায়ক কোহলির মতে, ফাইনালের বিষয়ে এখনই কথা বলা উচিত নয়। দিল্লী এখনও বহু দূর। আজ বৃহস্পতিবারের নিউজিল্যান্ড ম্যাচকেই ফোকাস করছে টিম ইন্ডিয়া।

বৃহস্পতিবার ট্রেন্ট ব্রিজে ভারতের পরীক্ষা নিতে তৈরি কিউয়িরাও। এই মাঠের পিচ মূলত ব্যাটিং সহায়ক। ফলে আজ আরও একটি হাইস্কোরিং ম্যাচ হবে বলে মনে করা হচ্ছে। কেউ কাউকে ছাড় দেবে না। ট্রেন্ট ব্রিজে অনুষ্ঠিত হতে চলা এই ম্যাচে প্রধান যুদ্ধ কাদের সঙ্গে হতে চলেছে? সবাই বলবেন ট্রেন্ট বোল্ট বনাম ভারতীয় টপঅর্ডার।

আঙ্গুলের চোটের ছিটকে গেছেন শিখর ধাওয়ান। এই সময়ের মধ্যে একাধিক ম্যাচ খেলতে পারবেন না তিনি। ধাওয়ানের না থাকা ভারতীয় দলের কাছে খুব বড় ধাক্কা। ধাওয়ান ছিটকে যাওয়ায় ভারতীয় ব্যাটিংয়ের ভারসাম্যই নষ্ট হয়ে গেছে বলে মনে করা হচ্ছে। এদিকে চলতি বিশ্বকাপে দারুণ ফর্মে রয়েছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট। বোল্টের বিষ শুরুতেই শুষে নিতে পারতেন শিখর। তিনি না থাকায় বোল্টের আগুন সামলাতে হবে বাকিদের। কোহালিরা কীভাবে বোল্টকে সামলান সেটাই দেখার।

নিউজিল্যান্ডের মিডল অর্ডার খুবই শক্তিশালী। কেন উইলিয়ামসন, রস টেইলর, টম লাথামের মতো তারকা ব্যাটসম্যান দিয়ে সাজানো কিউই মিডল অর্ডার। উইলিয়ামসন আর টেইলরের পার্টনারশিপ একাধিকবার জয় এনে দিয়েছে নিউজিল্যান্ডকে। অন্যদিকে, কুলদীপ ও চাহালের ঘূর্ণি যে কোন প্রতিপক্ষের মিডল অর্ডার ভাঙ্গতে পারে। চলতি বিশ্বকাপে চাহাল ধাঁধার সমাধান করতে পারেনি দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। এই ম্যাচে কুল-চা কিউইদের মিডল অর্ডারের পরীক্ষা নেবেন, তা এখনই বলে দেয়া যায়। হার্দিক পান্ডিয়া বনাম মিচেল স্যান্টনার- পেশি শক্তি বনাম বুদ্ধিমত্তার লড়াইয়ে জিতবে কে? মিচেল স্যান্টনারকে বুদ্ধিদীপ্ত স্পিনার হিসেবেই চেনে ক্রিকেটবিশ্ব। লাইন, লেন্থ ও বোলিং স্পিডে মিশ্রণ এনে বারবার ব্যাটসম্যানদের থামিয়েছেন তিনি। হার্দিক যে কোন মুহূর্তে ম্যাচের রং বদলে দিতে পারেন। স্পিনারদের গ্যালারিতে আছড়ে ফেলতে দক্ষ তিনি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে জমবে পান্ডিয়া ও স্যান্টনারের লড়াই।

শীর্ষ সংবাদ:
মিনিয়াপলিসে নিষিদ্ধ হচ্ছে পুলিশের হাঁটু দিয়ে গলা চেপে ধরা         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৩৫ জন         মস্কো ইন্টারন্যাশনাল ফটোগ্রাফি অ্যাওয়ার্ডে ৫ বাংলাদেশি         এবার মাস্ক ব্যবহারের পরামর্শ দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ লাখ ডোজ করোনা ভেইরাসের ভ্যাকসিন প্রস্তুত ॥ ট্রাম্প         ঢাকাতেই সাড়ে ৭ লাখের বেশি করোনা ভাইরাসে আক্রান্ত ॥ ইকোনমিস্ট         লন্ডনে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইট         বরিশালে করোনার উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু         ফ্রান্সের অভিযানে আল কায়েদার উত্তর আফ্রিকা প্রধান নিহত         ব্লাড ক্যান্সারের ওষুধ সারাবে করোনা ভাইরাস?         করোনা ভাইরাসে ব্রাজিলে প্রতি মিনিটেই মারা যাচ্ছেন একজন         মেক্সিকোতে মাস্ক না পরায় পিটিয়ে হত্যা!         যুক্তরাজ্যের গবেষণায় উঠে এল ভারতের ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইনের ব্যর্থতা         হাঁটু গেড়ে মাটিতে বসে বিক্ষোভে সমর্থন জাস্টিন ট্রুডোর         দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল        
//--BID Records