শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিএনজি থেকে ছিটকে পড়ে মাইক্রো চাপায় শিশু নিহত

  • অন্যত্র পাঁচ

জনকণ্ঠ ডেস্ক ॥ পৃথক সড়ক দুর্ঘটনায় দেশের বিভিন্নস্থানে তিন বছরের শিশুসহ ছয়জন নিহত এবং ৩৬ জন আহত হয়েছে। শনিবার রাতে এবং রবিবার এসব দুর্ঘটনা ঘটে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

জানা গেছে, নারায়ণগঞ্জ বন্দরে মিনারবাড়ি এলাকায় চলন্ত সিএনজি থেকে ছিটকে পড়ে নুসরাত (৩) নিহত হয়েছে। এ সময় তার মা স্বপ্না আক্তার আহত হয়। রবিবার সকাল দশটায় উপজেলার মিনারবাড়িতে ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার সকালে বন্দর উপজেলা মুছাপুর ইউনিয়নের দক্ষিণ কুলচরিত্র গ্রামের নাসিরউদ্দিনের স্ত্রী স্বপ্না আক্তার ও তার শিশুকন্যা নুসরাত এবং ননদসহ তার দুই সন্তানকে নিয়ে সিএনজিযোগে সোনারগাঁও জাদুঘরের উদ্দেশ্যে রওনা হয়। সকাল ১০টার দিকে তাদের বহনকারী সিএনজিটি লাঙ্গলবন্দ-নবীগঞ্জ সড়কের মিনারবাড়ির ডুমুরতলায় পৌঁছানোর সময় একটি পিকআপ ভ্যানকে ওভারটেক করতে গেলে বিপরীত দিক থেকে একটি মাইক্রোবাস চলে আসে। মাইক্রেবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ এড়াতে চালক সিএনজিটি ব্রেক কষে হঠাৎ থামিয়ে দেয়। এ সময় সিএনজি যাত্রী মায়ের কোলে থাকা শিশু নুসরাত ও তার মা সিএনজি থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন মা ও মেয়েকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় শিশু নুসরাত মারা যায়। নিহত শিশুর দাদা সুলতান বাবুর্চি জানান, সিএনজি থেকে ছিটকে মাক্রোবাসে চাপা পড়ে তার নাতিন নুসরাতের মৃত্যু হয়। পূত্রবধূ স্বপ্নার অবস্থাও আশঙ্কাজনক।

নীলফামারী ॥ জেলার জলঢাকান্ড রংপুর আঞ্চলিক সড়কের একটি বেসরকারী এ্যাম্বুলেন্সের সঙ্গে মোটরসাইকেলের মুখোমোখি সংঘর্ষে মোটরসাইকেল চালক নিহত হয়েছে। আহত হয়েছে অপর মোটরসাইকেল আরোহীসহ ৩ জন। রবিবার বেলা তিনটার দিকে ওই সড়কের রণচন্ডি ইউনিয়নের উত্তরপাড়া কমিউনিটি পুলিশিং ফাঁড়ি সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ও আহতদের পরিচয় জানাতে পারেনি কিশোরীগঞ্জ থানা পুলিশ।

পীরগঞ্জ, ঠাকুরগাঁও ॥ পীরগঞ্জ ৮নং দৌলতপুর ইউনিয়নের বালুবাড়ি মোড় পাকা সড়কে ব্যাটারি চালিত ইজিবাইকের সঙ্গে সংঘর্ষে এক বাইসাইকেল আরোহী শনিবার রাতে গুরুতর আহত হয়েছে। আহত মোসলেম উদ্দীন (৫৫) কে পীরগঞ্জ সরকারী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

খুলনা অফিস ॥ যাত্রীবাহী বাস ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে পিকআপ চালক শেখ ইমদাদুল হক (৩৫) ঘটনাস্থলে নিহত হয়েছেন। দুর্ঘটনায় নারী-শিশুসহ অন্তত ২০জন আহত হয়। রবিবার সকাল ৮টার দিকে ডুমুরিয়া উপজেলার খুলনা-সাতক্ষীরা মহাসড়কের কার্ত্তিকডাঙ্গা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ সদস্য এবং ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ পরিচালনা করেন। নিহত পিকআপ চালক বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার ছোট বাহিরদিয়া গ্রামের শেখ কেরামতউদ্দিনের ছেলে বলে জানা গেছে।

সাতক্ষীরা ॥ যাত্রীবাহী বাস ও পুলিশ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে সাতক্ষীরার কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান ও পুলিশের দুই কনস্টেবলসহ ১২ জন মারাত্মক আহত হয়েছেন। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কের হাদিপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে কালিগঞ্জ থানার ওসি হাসান হাফিজুর রহমান, কনস্টেবল বখতিয়ার ও পুলিশ ভ্যানের চালক কনস্টেবল অমিতের নাম জানা গেছে। তাদের পার্শ্ববর্তী নলতা ও সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফেনীতে সড়ক দুর্ঘটনায় মা ও মেয়ে নিহত ॥ ফেনীতে যাত্রীবাহী বাস ও সিএনজি চালিত অটোরিক্সার সংঘর্ষে মা-মেয়ে নিহত হয়েছে। রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লেমুয়া রেস্টহাউসের সামনে এ দুর্ঘটনা ঘটে।

লেমুয়া ইউপি চেয়ারম্যান মোশাররফ উদ্দিন নাসিম জানান, ফেনীর ছাগলনাইয়া উপজেলার গোপাল ইউনিয়নের গণি সওদাগর বাড়ির লিয়াকত আলীর স্ত্রী বিবি জোহরা মুন্নি (৩৬) তার মেয়ে ফারিয়া আক্তারসহ (১৬) পরিবারের সদস্যরা সিএনজি চালিত অটোরিক্সযোগে ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের তেরবাড়িয়া গ্রামের বাবার বাড়িতে আসছিলেন। তাদের বহনকারী সিএনজিটি মহাসড়কের লেমুয়া রেস্টহাউসের সামনে এসে পৌঁছলে ঢাকা থেকে চট্টগ্রামগামী ইউনিক পরিবহনের একটি যাত্রীবাহী বাস ধাক্কা দেয়। এতে সিএনজি চালকসহ ৫ যাত্রী গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে ফেনী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বিবি জোহরা মুন্নিকে মৃত ঘোষণা করেন। ফারিয়া আক্তারকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে চট্টগ্রামের সিতাকুন্ড এলাকায় পৌঁছলে সেও মারা যায়।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে এশিয়ার দেশগুলোর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী         আমাদের নিজস্ব পলিসি আছে এবং পলিসি অনুযায়ী দেশ চলে : এলজিআরডি মন্ত্রী         বিশ্বমানের ক্যানসার চিকিৎসা মিলবে গণস্বাস্থ্যে         ভারত ও বাংলাদেশ দুই আদালতে পিকে হালদারের বিচার হবে ॥ দুদক কমিশনার         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         পি কে হালদারসহ ৫ জন ফের ১১ দিনের জেল হেফাজতে         করোনা : দেশে আজও মৃত্যু নেই, শনাক্ত ২৩         খাদ্য সংকট দূর করতে পুতিনের প্রস্তাব         বিএনপি নেতাদের মাথা নষ্ট হয়ে গেছে ॥ সেতুমন্ত্রী         আখাউড়ায় আশ্রয়ণ ঘরের গুণগত মান দেখলেন আইনমন্ত্রী         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         প্রতীক পেলেন কুসিকের প্রার্থীরা         আমাদের সময়ে দলমত নির্বিশেষে শিক্ষক নিয়োগ হয়েছে ॥ আনোয়ারুল্লাহ         ঢাকা টেস্টে শ্রীলঙ্কা জিতেছে ১০ উইকেটে         টম ক্রুজকে দেখে নায়ক হয়েছেন রিয়াজ         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         সাবেক মন্ত্রী গৌতম চক্রবর্তী মারা গেছেন         অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থার অন্যতম স্বপ্নদ্রষ্টা স্বামী বিবেকানন্দ ॥ গোপাল এমপি         সিলেটের এমসি কলেজের ছাত্রের মরদেহ উদ্ধার