শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁয় ছোট যমুনায় গোসল করতে নেমে রুয়েটের শিক্ষার্থীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৭ জুন ॥ নওগাঁর ছোট যমুনা নদীতে গোসল করতে নেমে শাফি মাহমুদ রিফাত নামে রুয়েটের এক মেধাবী শিক্ষার্থীর সলিল সমাধি ঘটেছে। ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধারে শুক্রবার দ্বিতীয় ধাপে রাজশাহী ফায়ার সার্ভিসের দু’জন ডুবুরি অভিযান চালিয়ে ব্যর্থ হওয়ায় বিকেল ৩টার দিকে মরদেহটি পানিতে ভেসে ওঠে।

নওগাঁ সদর থানা ও পরিবারের সুত্রে জানা গেছে, নওগাঁ শহরের কোমাইগাড়ি পূর্বপাড়ার দরিদ্র সিরাজুল ইসলামের পুত্র শাফি মাহমুদ রিফাত রাজশাহী ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এ্যান্ড টেকনোলজির (রুয়েট) চূড়ান্ত বর্ষের শিক্ষার্থী। অত্যন্ত মেধাবী হওয়ায় চরম দারিদ্র্যতা সত্ত্বেও পিতা খুব কষ্ট করে ছেলেকে ইঞ্জিনিয়ারিং পড়ার খরচ যুগিয়ে যাচ্ছেন। প্রত্যাশা একটিই যে ছেলে একদিন ইঞ্জিনিয়ার হয়ে বাবার মুখ উজ্জ্বলসহ সংসারের অভাব দূর করবে। একটি সোনালী স্বপ্নের জাল বুনে চলেছিলেন তার বাবা। কিন্তু ছোট যমুনার রুপালী জলে ডুবে সে স্বপ্ন আর প্রত্যাশার সলিল সমাধি ঘটেছে।

রিফাত ঈদের আগের দিন রাজশাহী থেকে বাড়ি আসে। ঈদের পরদিন বৃহস্পতিবার বেলা ১টার দিকে তার অপন চাচাত ভাই কেডি সরকারী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্র উল্লাসের সঙ্গে পাশেই ছোট যমুনা নদীতে গোসল করতে যায় রিফাত। নদীতে গিয়ে মনে ইচ্ছা জাগে সাঁতার দিয়ে নদীর ওপার যাওয়ার। দু’জনে সাঁতার দিতে শুরু করে। উল্লাস নদীর ওপার যেতে পারলেও রিফাত মাঝপথে আটকে যায়। উল্লাসকে ডেকে বলে সে আর যেতে পারছে না। ক্রমেই সে পানিতে তলিয়ে যেতে থাকে।

এই অবস্থাদেখে ভাইকে বাঁচাতে উল্লাস নদীর পাড়ে কলাগাছ আনতে যায়। কলাগাছ এনে আর রিফাতকে দেখতে পায়নি। ততক্ষণে সে পানির নিচে তলিয়ে যায়। এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়