মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেইমার বাদ, ব্রাজিলের অধিনায়ক আলভেস

স্পোর্টস রিপোর্টার ॥ অব্যাহত সমালোচনার মাঝে অবশেষে ব্রাজিলের অধিনায়কের পদ থেকে বাদ দেয়া হয়েছে নেইমারকে। আসন্ন কোপা আমেরিকা ফুটবলে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের নেতৃত্ব দেবেন অভিজ্ঞ ডিফেন্ডার দানি আলভেস। ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) মঙ্গলবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

সিবিএফ জানিয়েছে, আগামী ৫ জুন ঘরের মাঠে কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে অধিনায়কত্বের আর্মব্যান্ড থাকবে পিএসজিতে নেইমারের সতীর্থ ৩৬ বছর বয়সী আলভেসের হাতে। বেলজিয়ামের কাছে হেরে রাশিয়া বিশ্বকাপে বিদায় নেয়ার পর থেকে ব্রাজিলের অধিনায়ক ছিলেন ২৭ বছর বয়সী নেইমার। বিশ্বকাপে হলুদ জার্সিধারীদের অধিনায়কত্ব করেন রিয়াল মাদ্রিদ তারকা মার্সেলো। ইনজুরির কারণে রাশিয়া বিশ্বকাপ খেলা হয়নি আলভেসের। সিবিএফ’র বিবৃতিতে বলা হয়, অধিনায়ক পরিবর্তনের বিষয়টি নেইমারকে অবগত করেছেন কোচ টিটে। দু’দিন আগেই এই খবর নেইমারের কানে পৌঁছানো হয়। একইদিন জাতীয় দলের অনুশীলনে যোগ দেয়ার জন্য প্যারিস থেকে রিও ডি জেনেরিওতে যান নেইমার। ফরাসী কাপের ফাইনালে সমর্থকদের গালিগালাজ ও চ্যাম্পিয়ন্স লীগে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে পিএসজির হারের পর ম্যাচ অফিসিয়ালদের অপমান করে নিষিদ্ধ হওয়ার পর নেইমারকে নিয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন ব্রাজিল কোচ। গত সপ্তাহে টিটে অবশ্য বলেছিলেন, ওইসব আচরণের বিষয় নিয়ে দ্রুতই তিনি নেইমারের সঙ্গে কথা বলবেন। চলতি মাসের শুরুতে ফরাসী কাপের ফাইনালে রেনের কাছে হারের ম্যাচে এক সমর্থকের সঙ্গে অশোভন আচরণ করায় তিন ম্যাচ নিষিদ্ধ হন পিএসজি ফরোয়ার্ড নেইমার। এবারের মৌসুমে পিএসজির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ২৩ গোল করেছেন তিনি। কোপা আমেরিকার গ্রুপপর্বে আটবারের চ্যাম্পিয়ন ব্রাজিল খেলবে বলিভিয়া, ভেনিজুয়েলা ও পেরুর বিরুদ্ধে। এর আগেই নেইমারের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা হয়। দিন কয়েক আগেই কোপাতে ব্রাজিলের অধিনায়ক হিসেবে নেইমারকে দেখতে চান না বলে জানিয়েছিলেন সাবেক বার্সিলোনা ও ব্রাজিলিয়ান ডিফেন্ডার এডমিলসন।

শীর্ষ সংবাদ:
আশুলিয়ায় পত্রিকা এজেন্টকে মারধরের অভিযোগ         খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদের ছুটিতে সব চাকরিজীবীকে কর্মস্থলে থাকার নির্দেশ         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন        
//--BID Records