বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেইমার বাদ, ব্রাজিলের অধিনায়ক আলভেস

স্পোর্টস রিপোর্টার ॥ অব্যাহত সমালোচনার মাঝে অবশেষে ব্রাজিলের অধিনায়কের পদ থেকে বাদ দেয়া হয়েছে নেইমারকে। আসন্ন কোপা আমেরিকা ফুটবলে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের নেতৃত্ব দেবেন অভিজ্ঞ ডিফেন্ডার দানি আলভেস। ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) মঙ্গলবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

সিবিএফ জানিয়েছে, আগামী ৫ জুন ঘরের মাঠে কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে অধিনায়কত্বের আর্মব্যান্ড থাকবে পিএসজিতে নেইমারের সতীর্থ ৩৬ বছর বয়সী আলভেসের হাতে। বেলজিয়ামের কাছে হেরে রাশিয়া বিশ্বকাপে বিদায় নেয়ার পর থেকে ব্রাজিলের অধিনায়ক ছিলেন ২৭ বছর বয়সী নেইমার। বিশ্বকাপে হলুদ জার্সিধারীদের অধিনায়কত্ব করেন রিয়াল মাদ্রিদ তারকা মার্সেলো। ইনজুরির কারণে রাশিয়া বিশ্বকাপ খেলা হয়নি আলভেসের। সিবিএফ’র বিবৃতিতে বলা হয়, অধিনায়ক পরিবর্তনের বিষয়টি নেইমারকে অবগত করেছেন কোচ টিটে। দু’দিন আগেই এই খবর নেইমারের কানে পৌঁছানো হয়। একইদিন জাতীয় দলের অনুশীলনে যোগ দেয়ার জন্য প্যারিস থেকে রিও ডি জেনেরিওতে যান নেইমার। ফরাসী কাপের ফাইনালে সমর্থকদের গালিগালাজ ও চ্যাম্পিয়ন্স লীগে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে পিএসজির হারের পর ম্যাচ অফিসিয়ালদের অপমান করে নিষিদ্ধ হওয়ার পর নেইমারকে নিয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন ব্রাজিল কোচ। গত সপ্তাহে টিটে অবশ্য বলেছিলেন, ওইসব আচরণের বিষয় নিয়ে দ্রুতই তিনি নেইমারের সঙ্গে কথা বলবেন। চলতি মাসের শুরুতে ফরাসী কাপের ফাইনালে রেনের কাছে হারের ম্যাচে এক সমর্থকের সঙ্গে অশোভন আচরণ করায় তিন ম্যাচ নিষিদ্ধ হন পিএসজি ফরোয়ার্ড নেইমার। এবারের মৌসুমে পিএসজির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ২৩ গোল করেছেন তিনি। কোপা আমেরিকার গ্রুপপর্বে আটবারের চ্যাম্পিয়ন ব্রাজিল খেলবে বলিভিয়া, ভেনিজুয়েলা ও পেরুর বিরুদ্ধে। এর আগেই নেইমারের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা হয়। দিন কয়েক আগেই কোপাতে ব্রাজিলের অধিনায়ক হিসেবে নেইমারকে দেখতে চান না বলে জানিয়েছিলেন সাবেক বার্সিলোনা ও ব্রাজিলিয়ান ডিফেন্ডার এডমিলসন।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ‘মুজিব’ সিনেমার ট্রেইলার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল