বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেইমার বাদ, ব্রাজিলের অধিনায়ক আলভেস

স্পোর্টস রিপোর্টার ॥ অব্যাহত সমালোচনার মাঝে অবশেষে ব্রাজিলের অধিনায়কের পদ থেকে বাদ দেয়া হয়েছে নেইমারকে। আসন্ন কোপা আমেরিকা ফুটবলে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের নেতৃত্ব দেবেন অভিজ্ঞ ডিফেন্ডার দানি আলভেস। ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) মঙ্গলবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

সিবিএফ জানিয়েছে, আগামী ৫ জুন ঘরের মাঠে কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে অধিনায়কত্বের আর্মব্যান্ড থাকবে পিএসজিতে নেইমারের সতীর্থ ৩৬ বছর বয়সী আলভেসের হাতে। বেলজিয়ামের কাছে হেরে রাশিয়া বিশ্বকাপে বিদায় নেয়ার পর থেকে ব্রাজিলের অধিনায়ক ছিলেন ২৭ বছর বয়সী নেইমার। বিশ্বকাপে হলুদ জার্সিধারীদের অধিনায়কত্ব করেন রিয়াল মাদ্রিদ তারকা মার্সেলো। ইনজুরির কারণে রাশিয়া বিশ্বকাপ খেলা হয়নি আলভেসের। সিবিএফ’র বিবৃতিতে বলা হয়, অধিনায়ক পরিবর্তনের বিষয়টি নেইমারকে অবগত করেছেন কোচ টিটে। দু’দিন আগেই এই খবর নেইমারের কানে পৌঁছানো হয়। একইদিন জাতীয় দলের অনুশীলনে যোগ দেয়ার জন্য প্যারিস থেকে রিও ডি জেনেরিওতে যান নেইমার। ফরাসী কাপের ফাইনালে সমর্থকদের গালিগালাজ ও চ্যাম্পিয়ন্স লীগে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে পিএসজির হারের পর ম্যাচ অফিসিয়ালদের অপমান করে নিষিদ্ধ হওয়ার পর নেইমারকে নিয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন ব্রাজিল কোচ। গত সপ্তাহে টিটে অবশ্য বলেছিলেন, ওইসব আচরণের বিষয় নিয়ে দ্রুতই তিনি নেইমারের সঙ্গে কথা বলবেন। চলতি মাসের শুরুতে ফরাসী কাপের ফাইনালে রেনের কাছে হারের ম্যাচে এক সমর্থকের সঙ্গে অশোভন আচরণ করায় তিন ম্যাচ নিষিদ্ধ হন পিএসজি ফরোয়ার্ড নেইমার। এবারের মৌসুমে পিএসজির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ২৩ গোল করেছেন তিনি। কোপা আমেরিকার গ্রুপপর্বে আটবারের চ্যাম্পিয়ন ব্রাজিল খেলবে বলিভিয়া, ভেনিজুয়েলা ও পেরুর বিরুদ্ধে। এর আগেই নেইমারের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা হয়। দিন কয়েক আগেই কোপাতে ব্রাজিলের অধিনায়ক হিসেবে নেইমারকে দেখতে চান না বলে জানিয়েছিলেন সাবেক বার্সিলোনা ও ব্রাজিলিয়ান ডিফেন্ডার এডমিলসন।

শীর্ষ সংবাদ:
কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল         দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বৈশ্বিক অর্থনৈতিক অস্থিরতা মোকাবেলায় বিশেষ বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর         জুনের শেষ সপ্তাহে পদ্মা সেতুর উদ্বোধন : মন্ত্রিপরিষদ সচিব         হিডেন স্পাই ওয়্যারলেস কিট দিয়ে নিয়োগের প্রশ্নপত্র সমাধান, চুক্তি ১৫ লাখে         খোলাবাজারে কমেছে ডলারের দাম         ডিকভেলা আর চান্দিমালের দৃঢ়তায় নায়ক হয়ে উঠতে পারেননি তাইজুল         রন্দ্রে রন্দ্রে অনিয়ম : ভোক্তার ডিজি         অসুস্থ বন্ধুর জন্য আর্থিক সাহায্যের আবেদন জবি শিক্ষার্থীদের         শুক্রবার ভোটার তালিকা হালনাগাদ উদ্বোধন         সুনামগঞ্জের তাহিরপুরে বজ্রপাতে নিহত ৩, আহত ১৫         সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আবদুল গাফফার চৌধুরীর বর্ণাঢ্য জীবন