বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজনীতি আজ ব্যবসায়ীদের কাছে জিম্মি হয়ে পড়েছে : জিএম কাদের

রাজনীতি আজ ব্যবসায়ীদের কাছে জিম্মি হয়ে পড়েছে  :  জিএম কাদের

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, রাজনীতিতে গুনগত পরিবর্তন প্রয়োজন। জাতীয় পার্টি সে লক্ষেই কাজ করে যাচ্ছে। তিনি বলেন, রাজনীতি আজ ব্যবসায়ীদের কাছে জিম্মি হয়ে পড়েছে। ব্যবসায়ীরা রাজনীতি অর্থলগ্নি করে কড়াই-গন্ডায় তার ফায়দা তুলে নিচ্ছেন। সাধারণ মানুষ এ ধরণের রাজনীতি থেকে মুক্তি চায়। জাতীয় পার্টি আগামীতে রাজনীতিতে গুনগত পরিবর্তন আনবে।

সোমবার রাজধানীর কাকরাইলস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় পার্টি আয়োজিত ইফতার মাহফিল পূর্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। দলীয় ইফতার মাহফিলে এরশাদের আসার কথা থাকলেও অসুস্থতাজনিত কারণে তিনি শেষ পর্যন্ত যোগ দিতে পারেননি।

জিএম কাদের উপস্থিত নেতাকর্মীদের ঈদের আগাম শুভেচ্ছা জানিয়ে বলেন, আগামীতে জাতীয় পার্টি একক নেতৃত্ব দেবে না। সকলের মতামত নিয়ে পার্টি চলবে, সকল সিদ্ধান্ত ও কর্মসূচী ঠিক করা হবে সকলের সমন্বয়ে। সফলতা-ব্যর্থতা সকলের।

তিনি বলেন, ব্যক্তি স্বার্থ উৎসর্গ করে যারা দেশ ও মানুষের ভাগ্য উন্নয়নের রাজনীতি করেছে সেই তরুণদেরই জাতীয় পার্টির নীতি নির্ধারনী পর্যায়ের নেতৃত্বে নিয়ে আসা হবে। বিগত দিনে যারা ব্যক্তি স্বার্থকে গুরুত্ব না দিয়ে জাতীয় পার্টির রাজনীতির মাঠে ছিলো, যারা ক্রিম খেতে রাজনীতিতে আসেনি ভবিষ্যতে তাদেরই মূল্যায়ন করা হবে।

টাকা বা অস্ত্র নয়, আমরা মানুষের ভালোবাসার শক্তি দিয়ে জাতীয় পার্টিকে এগিয়ে নিয়ে যাব একথা উল্লেখ করে সাবেক মন্ত্রী কাদের বলেন, আমরা মনাষের জন্য রাজনীতি করি। তাই সব সময় মানুষের জন্য কাজ করে যেতে চাই। রাজনীতি করে মানুষের যদি উপকারই না আসে তাহলে এমন রাজনীতি করে কোন লাভ নেই। আমরা মানুষের সঙ্গে আছি। থাকতে চাই। দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা মানুষের কাছে যান। সবার সুখ দুঃখে যদি আমরা পাশে থাকতে পারি তাহলে জাপার জনপ্রিয়তা এমনিতেই বাড়বে। জনপ্রিয়তা বাড়লে জাতীয় পার্টিকে অবহেলা করার কোন সুযোগ থাকবে না। আমি ভাল আছি, আগামীতে আরো ভালো থাকতে চাই।

৫২ নং ওয়ার্ড জাপার কমিটি ঘোষণা ॥ শেখ মাইনুদ্দিন বাবুকে সভাপতি এবং বাবুল হোসেন মিন্টুকে সাধারণ সম্পাদক হরে ৫২ নম্বর ওয়ার্ডের ৫১ সদস্য কমিটি ঘোষণা করা হয়েছে। সোমবার রাজধানীর মুরাদপুর হাইস্কুল মাঠে অনুষ্ঠিত সম্মেলনে ঢাকা মহানগর জাপার সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এ কমিটি মঘোষণা করেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫৩৮৪৪
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬২৯৫৩
শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনেকের মধ্যে গা-ছাড়া ভাব দেখা দিয়েছে ॥ সেতুমন্ত্রী         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা         দক্ষিণ কোরীয়ার কর্মকর্তাকে হত্যা করে মৃতদেহ পুড়িয়ে ফেলেছে পিয়ংইয়ং         সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা ভারতসহ তিন দেশের নাগরিকদের         এবার কিউবার ওপর মার্কিন নিষেধাজ্ঞা         সংসদ ভবন উন্নয়ন কার্যক্রমের উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী         সৌদিতে আকামার মেয়াদ বাড়ল ২৪ দিন         ক্ষমতা দখলের চক্রান্ত ॥ জেদ্দায় বিএনপি-জামায়াতের সঙ্গে গোপন বৈঠক         দেশে রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান করা হবে ॥ অর্থমন্ত্রী         সঠিক উচ্চতা বজায় রেখেই পদ্মা সেতুতে রেল সংযোগের সুপারিশ         সহকর্মীকে ধর্ষণ ॥ ভিপি নূরসহ অপরাধীদের গুমর ফাঁস         চট্টগ্রামে পর্যটন ঘিরে ৪ মহাপরিকল্পনা         ১৮.৫ মিটার ড্রাফটের জাহাজ ভিড়তে পারবে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে