শনিবার ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদযাত্রায় ভোগান্তির শেষ নেই ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ ঈদযাত্রায় দেশের মানুষের ভোগান্তির শেষ নেই মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পবিত্র ঈদ-উল-ফিতরকে কেন্দ্র করে সড়ক-মহাসড়ক ও রেল পথসহ সর্বত্র চলছে চরম নৈরাজ্য-লুটপাট। রবিবার বিকেলে রাজধানীর বিজয় নগরের হোটেল অরনেটে ২০ দলীয় জোটের শরিক দল লেবার পার্টি আয়োজিত ইফতার মাহফিলে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন। ফখরুল বলেন, দেশে গুম, খুন চলছেই। এ ধরনের নির্যাতনের ঘটনার সঙ্গে দেশের মানুষের আগে কোন পরিচয় ছিল না। তিনি বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে খালেদা জিয়া কারাবরণ করছেন। আপোস করেননি বলে তিনি তাই এখনও কারাগারে আছেন। জনগণ আন্দোলনের মধ্য দিয়ে দেশনেত্রীকে মুক্ত করবে, গণতন্ত্রকে মুক্ত করবে।

ফখরুল বলেন, প্রতিটি ঈদের আগে সরকারের পক্ষ থেকে বলা হয় এবারের ঈদে দুর্ভোগ হবে না। শনিবারও এজন্য নতুন একটি ট্রেন উদ্ধোধন করা হয়েছে। কিন্তু আমরা কি দেখতে পাচ্ছি, সাধারণ যাত্রীরা টিকেট কেনার আগেই অর্ধেক টিকেট বিক্রি হয়ে গেছে। চরম নৈরাজ্য চলছে সর্বত্র। এ সরকারের কোন জবাবদিহিতা নেই। কে কার কথা শুনবে? কোথাও কোন মা-বাবা তো নেই।

মির্জা ফখরুল বলেন, বর্তমানে মানুষের বেঁচে থাকার অধিকার নেই, দেশে গণতন্ত্র নেই। সবাই অস্বস্তিকর পরিবেশের মধ্যে আছে। তিনি বলেন, আওয়ামী লীগ হচ্ছে সেই দল যে দল ১৯৭৫ সালে বাকশাল প্রতিষ্ঠা করেছিল। আজকে সেই বাকশালকে আবার প্রতিষ্ঠিত করার চেষ্টা করছে তারা। লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর নেতা অধ্যাপক মুজিবুর রহমান, মাওলানা আব্দুল হালিম, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

শীর্ষ সংবাদ:
হাওড়ে মরণ ফাঁদ ॥ অরক্ষিত নৌ পরিবহন ব্যবস্থা         বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী আজ         অশুভ চক্র গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত ॥ কাদের         সিনহা হত্যায় জড়িত কেউই ছাড় পাবে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         দেশে করোনা আক্রান্ত আড়াই লাখ ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে ফের রেকর্ড মৃত্যুর ঘটনা         সিনহাকে হত্যার কারণ এখনও অনুদ্ঘাটিত         রাজধানীতে গাড়ির ধাক্কায় পর্বতারোহী রেশমার মৃত্যু         বৃষ্টি ও জোয়ারে বন্যা পরিস্থিতির অবনতি         করোনায় চবি শিক্ষকের মৃত্যু ॥ নতুন আক্রান্ত ১২৮         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ঝুঁকি নিয়ে পদ্মা পাড়ি         ই-কমার্স কর্মসংস্থান ও অর্থনৈতিক কর্মকান্ড গতিশীল করেছে         মুজিব-বর্ষে বঙ্গবন্ধুর খুনীদের আরও একজনকে দেশে ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করব : পররাষ্ট্রমন্ত্রী         সিনহা নিহতের ঘটনায় কাউকেই ছাড় নয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে দ্রুত         চার নাইজেরিয়ানসহ প্রতারক চক্রের ৫ সদস্য আটক         রাজধানীতে প্রাইভেটকার চাপায় পর্বতারোহী রেশমা নিহত         করোনা ভাইরাসে আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত আড়াই লাখ ছাড়াল         শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে গুজব রটিয়ে লাভ হবে না ॥ কাদের         জেকেজিকে সহায়তা করেও আসামি নন সাবেক স্বাস্থ্য ডিজি !        
//--BID Records