শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমেরিকার বিরুদ্ধে সংঘাতে ইরানের বিজয় নিশ্চিত ॥ রুহানি

আমেরিকার বিরুদ্ধে সংঘাতে ইরানের বিজয় নিশ্চিত ॥ রুহানি

অনলাইন ডেস্ক ॥ ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, আমেরিকার বিরুদ্ধে চলমান সংঘাতে ইরানের বিজয় নিশ্চিত। তিনি গতকাল (শনিবার) সন্ধ্যায় গণমাধ্যম কর্মীদের সম্মানে আয়োজিত এক ইফতার মাহফিলে ইরানের বিরুদ্ধে আমেরিকার রাজনৈতিক ও অর্থনৈতিক চাপ প্রয়োগের কথা উল্লেখ করে আরো বলেন, ইরানি জনগণ কখনো চাপের কাছে নতি স্বীকার করেনি এবং ভবিষ্যতেও করবে না।

আমেরিকা ইরানকে নতজানু করতে পারবে না- উল্লেখ করে প্রেসিডেন্ট রুহানি বলেন, আমেরিকার বিরুদ্ধে সংঘাতে ইরান নিশ্চিতভাবে বিজয়ী হবে। ইরানের পরমাণু সমঝোতা থেকে আমেরিকার অবৈধভাবে বেরিয়ে যাওয়ার প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, বর্তমানে বিশ্বের সব দেশ এবং আন্তর্জাতিক সংস্থা পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে যাওয়ার জন্য আমেরিকাকে ভর্ৎসনা করছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০১৮ সালের ৮ মে পাশ্চাত্যের সঙ্গে ইরানের স্বাক্ষরিত পরমাণু সমঝোতা থেকে আমেরিকাকে বের করে নেন। এরপর ওই সমঝোতার মাধ্যমে ইরানের ওপর থেকে প্রত্যাহার করা নিষেধাজ্ঞাগুলো পুনর্বহাল করেন। ট্রাম্পের এ পদক্ষেপের বিরুদ্ধে আন্তর্জাতিক অঙ্গনে নিন্দার ঝড় বয়ে যায়।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী গত ১৪ মে এক ভাষণে বলেছেন, আমেরিকার বিরুদ্ধে ইরানি জনগণের প্রতিরোধ ছাড়া বিকল্প নেই এবং চলমান সংঘাতে আমেরিকা পিছু হটতে বাধ্য হবে।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা         প্রবাসীদের ভিসার মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আমিরাত         সাগরপথে ইতালি উপকূলে ভিড়লেন ৩৬২ বাংলাদেশি         ডিজিটাল পশুর হাট নতুন মাত্রা যুক্ত করেছে ॥ স্থানীয় সরকার মন্ত্রী         দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬         অনলাইনে কোরবানির গরু কেনার কথা জানালেন বাণিজ্যমন্ত্রী         নেপালে ভূমিধসে ২২ জনের প্রাণহানি         সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         করোনা ভাইরাস ॥ ভারতে শনাক্ত ৮ লাখ ও মৃত্যু ২২ হাজার ছাড়াল         বাবার মৃত্যুর পরও লাপাত্তা সাহেদ         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         আরও দুই ধাপ পেছাল বাংলাদেশের পাসপোর্টের মান         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত         আড়াই লাখের বেশি বাংলাদেশীকে ফেরত পাঠাতে পারে কুয়েত        
//--BID Records