শনিবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কালবৈশাখী ঝড়ে বটগাছ উপড়ে পড়ে ৫পরিবারের বাড়ীঘর ক্ষতিগ্রস্ত

কালবৈশাখী ঝড়ে বটগাছ উপড়ে পড়ে ৫পরিবারের বাড়ীঘর ক্ষতিগ্রস্ত

নিজস্ব সংবাদদাতা, নাটোর ॥ নাটোরের নলডাঙ্গায় কালবৈশাখী ঝড়ে ৫পরিবারের বাড়ীঘর ব্যপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। নলডাঙ্গা উপজেলার মাধনগর ভট্টপাড়া গ্রামে শুক্রবার গভীর রাতে হানা দেওয়া কালবৈশাখী ঝড়ের তান্ডব আর বৃষ্টিতে আস্ত একটা বটগাছ উপড়ে পড়ে ৫টি পরিবারের বাড়ীঘর মারাত্বকভাবে ক্ষতিগ্রস্ত হয়। ঝড়ের সময় ভুক্তভোগীরা প্রাণে বাচলেও সাগর নামের এক কিশোর আহত হয়।

এছাড়া উপজেলার ৫টি ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে কয়েকটি স্থানে বৈদ্যতিক খুটি ভেঙ্গে ও তার ছিড়ে বৈদ্যুতিক লাইন বিচ্ছিন্ন হয়ে গেছে। এছাড়া, ঝড়ে গাছ-পালা ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে উপজেলা প্রশাসন থেকে ক্ষতিগ্রস্ত ওই ৫ পরিবারকে প্রয়োজনীয় সহায়তা দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব-আল-রাব্বি জানান, বিষয়টি জানার পর ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে মানবিক সহযোগিতা দেওয়া হয়েছে। পরবর্তীতে আরোও সাহায্যে করা হবে।

শনিবার উপজেলার বিভিন্ন এলাকায় সরেজমিনে গিয়ে জানা যায়, শুক্রবার গভীর রাতে জেলার বিভিন্ন এলাকার মত নলডাঙ্গা উপজেলায় হানা দেওয়া কালবৈশাখী তান্ডবে গাছপালা, ফসল, বৈদ্যুতিক খুটির ব্যপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। এরমধ্যে উপজেলার মাধননগর ভট্টপাড়া গ্রামে ৫০-৬০ বছরের একটি বড় আকৃতির সরকারি একটি বটগাছ উপরে পড়ে।

এতে বটগাছের আশপাশে বসবাসরত হতদরিদ্র ভ্যানচালক আবুল কামাল, আব্দুল লতিফ, বিধবা আজিদা সুলতানা, লতিফ শেখ ও রাসেলের পরিবারের সদস্যরা প্রাণে বাঁচলেও তাদের টিনের ঘরবাড়ী দুমড়ে-মুচড়ে যায়। বাড়ীর আসবাবপত্র তছনছ হয়ে গেছে। এই অবস্থায় তারা মানবেতর জীবন যাপন করছে।

ভুক্তভোগী আজিদা সুলতানা জানান, ঝড়ে আমার সব শেষ হয়ে গেছে। ঝড়ে ক্ষতিগ্রস্ত বাড়ী মেরামত করার সামর্থ আমার নেই। সহযোগিতা না পেলে কোথায়, কিভাবে থাকব।

শীর্ষ সংবাদ:
দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল         ভারতে একদিনে ১০ হাজার করোনা আক্রান্ত         লকডাউনে ১৪৯ সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত         বজ্রপাতে টাঙ্গাইল পাবনা ও নওগাঁয় ৯ জনের মৃত্যু         কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না ॥ গবেষণা         লিবিয়া ট্র্যাজেডি ॥ ১৬ জনকে আসামি করে পল্টন থানায় মামলা         শেষতক কতয় বিক্রি হবে জয়নুলের স্কেচ, যাবে কার সংগ্রহে?         বর্ষণে রাজধানীর বাজারে শাক-সবজির দাম বেড়েছে         চোর দেখে ফেলায় আইনজীবীকে গলা কেটে হত্যা         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩০ জনের, শনাক্ত ২৮২৮         কক্সবাজারে আগামীকাল থেকে কঠোরভাবে শুরু হচ্ছে লকডাউন         সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের অস্ত্রোপচার সফল হয়েছে         অধ্যাপক গোলাম রহমানের পুরো পরিবার করোনাভাইরাস আক্রান্ত         করোনাকালের ঈদযাত্রায় সড়কে গেছে ১৬৮ প্রাণ         জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়        
//--BID Records