সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কলকাতায় কড়া নিরাপত্তায় চলছে ভোট গণনা

কলকাতায় কড়া নিরাপত্তায় চলছে ভোট গণনা

অনলাইন ডেস্ক ॥ ভারতের ১৭তম লোকসভা নির্বাচনের ভোট গণনা শুরু হয়েছে। স্থানীয় সময় সকাল আটটা থেকেই বিভিন্ন কেন্দ্রে ভোট গণনা শুরু হয়েছে। ভোট গণনাকে কেন্দ্র করে পশ্চিমবঙ্গের কলকাতা শহরের ১৩টি ভোট গণনাকেন্দ্রে কড়া নিরাপত্তা জোরদার করা হয়েছে। দেশটির পার্লামেন্টে তৃতীয় সর্বোচ্চ সংখ্যক এমপি যায় পশ্চিমবঙ্গ থেকেই।

কলকাতায় প্রায় চার হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। ভোটের ফলাফলের পর যেন কোনও ধরনের বিশৃঙ্খলা না হয় সেজন্য পুলিশ বাহিনী নজরদারি রাখছে। স্পর্শকাতর এলাকাতে কড়া নজরদারি চলছে। ভোট গণনা কেন্দ্রের ভেতরে রয়েছে কেন্দ্রীয় বাহিনী।

এছাড়া ভোট গণনা কেন্দ্রের বাইরে রয়েছে সশস্ত্র রাজ্য পুলিশ। কেন্দ্রের বাইরেও সাদা পোশাকে রয়েছে পুলিশ। এছাড়াও প্রতি ডিভিশনে থাকছে অতিরিক্ত পুলিশ। গণনাকেন্দ্রের একশো মিটারের মধ্যে কোনও দলের সমর্থককে ঢুকতে দেওয়া হচ্ছে না।

গত ১১ এপ্রিল থেকে ১৯ মে- মোট সাত ধাপে লোকসভা নির্বাচনের ভোট গ্রহণ করা হয়। ৫৪৩ আসনের লোকসভায় সংখ্যাগরিষ্ঠতার জন্য কমপক্ষে ২৭২টি আসন প্রয়োজন।

সারাদেশে মোট ভোটার ছিল প্রায় ৯০ কোটি। এক হাজার ৮শ ৪১টি রাজনৈতিক দলের আট হাজারেরও বেশি প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন। এর মধ্যে নারী প্রার্থীর সংখ্যা ৭২০ এবং তৃতীয় লিঙ্গের প্রার্থী ছিলেন ৪ জন। ১৯৫১-৫২ সালে ভারতের প্রথম লোকসভা নির্বাচন সম্পন্ন হতে সময় লেগেছিল তিন মাস।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         করোনা : প্রশাসনিক কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         আগামী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত         স্বাস্থ্যবিধি না মানলে সরকারকে আরও কঠোর হতে হবে ॥ সেতুমন্ত্রী         মশক নিয়ন্ত্রণে তৃণমূল থেকে উচ্চ পর্যায়ে পর্যন্ত ঢেলে সাজানো হবে ॥ তাপস         করোনায় মারা যাওয়া নার্সের পরিবারকে ২ লাখ টাকার সঞ্চয়পত্র দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী         চসিক-সংসদের উপনির্বাচনসহ ভোট নিয়ে প্রস্তাবনা চাইলো ইসি         ভূমিকম্পে কেঁপে উঠল জাপান         ভারত থেকে আরও ১৬শ' টন পেঁয়াজ আমদানি করা হলো রেলপথে         লিবিয়ায় বাংলাদেশী হত্যা ॥ মাদারীপুরে ৩টি মামলা, নারী গ্রেফতার         পুলিশের গুলিতে যুক্তরাষ্ট্রে একবছরে নিহত এক হাজারের বেশি         চলাচল শুরু করল হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সিও         নারায়ণগঞ্জে করোনা জয়ী ১০১ জন পুলিশ সদস্যকে সংবর্ধনা         গণপরিবহনে ভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট         হাঁটু গেড়ে বিক্ষোভে সংহতি জানালো নিউ ইয়র্ক-মিয়ামির পুলিশ         বাস ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত অমানবিক ॥ ফখরুল         গাজীপুরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত         যুক্তরাষ্ট্রে বিক্ষোভের মুখে ফের বন্ধ অ্যাপল স্টোর        
//--BID Records