বৃহস্পতিবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খাদ্যে ভেজালকারীদের ফাঁসির দাবি ১৪ দলের

স্টাফ রিপোর্টার ॥ খাদ্যে ভেজালকারী অসাধু ব্যবসায়ীদের আইনের আওতায় এনে ফাঁসির দাবি জানিয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল। সোমবার সন্ধ্যায় সংসদ ভবনের মেম্বারস ক্লাব মাঠে আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় এ দাবি করেন জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম। ১৪ দলের অন্যতম শরিক বাংলাদেশ তরিকত ফেডারেশন এই ইফতার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করে।

মোহাম্মদ নাসিম বলেন, আমরা ১৪ দলের পক্ষ থেকে খাদ্যে ভেজালকারীদের কঠোর শাস্তি দাবি করে আসছি। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন এই ভেজালকারীদের ধরে প্রয়োজনে অর্থদন্ড দিতে। এই ভেজালকারীরা মানুষরূপী নরপিশাচ, এদের শুধু অর্থদন্ড নয়, মৃত্যুদন্ড দিতে হবে। ১৪ দলের পক্ষ থেকে আমরা এ দাবি করছি। এই ভেজালকারীদের কোনভাবে ক্ষমা করা যায় না।

খাদ্যে ভেজালের জন্য বিএনপি-জামায়াতকেও দায়ী করেন সাবেক এই মন্ত্রী। বলেন, মানুষ পুড়িয়ে রাজনীতি করে এমন একটি রাজনৈতিক দল আছে, তাদের দ্বারাই সম্ভব এ ধরনের নরঘাতক ব্যবসা, খাদ্যে ভেজাল ব্যবসা করা, যার মাধ্যমে তাদের সন্তান মারা যেতে পারে, ভাই মারা যেতে পারে, আত্মীয় স্বজন মারা যেতে পারে।

অতিদ্রুত কৃষকের ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করার দাবি জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, অর্থনৈতিক মূল নিয়ামক কৃষককে বাঁচানোর জন্য যা যা করণীয় তা করতে হবে। অতিদ্রুত কৃষকের ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করুন, এই দাবি আমরা করছি।

অনুষ্ঠানে তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী জানান, বাঙালী জাতীয়তাবাদবিরোধী সব ধর্মীয় রাজনৈতিক দলের বিরুদ্ধে ঈদের পরে হাইকোর্টে রিট করা হবে। নজিবুল বশর মাইজভান্ডারীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণআজাদী লীগের সভাপতি এস কে শিকদার, জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক মোঃ শাহাদাত হোসেন সেলিম ও তরিকত ফেডারেশনের মহাসচিব সৈয়দ রেজাউল হক চাঁদপুরী।

শীর্ষ সংবাদ:
বাড়ছে না ছুটি, বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ও গণপরিবহন         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         আগামী ১৫ জুন পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ         সব হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দেওয়ার নির্দেশ         ৫৪ কারারক্ষী করোনায় আক্রান্ত, সুস্থ হয়েছেন ১৪         শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা         জয়পুরহাটে ঘূর্ণিঝড়ের তান্ডবে নিহত-৪         প্রয়োজনে ভারতের সঙ্গে যুদ্ধ করা হবে, হুঙ্কার নেপালের         করোনা ভাইরাস ॥ ভারতে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়াল, মৃত্যু ৪৩৩৭         এ বছরেই করোনার ভ্যাকসিন : নোভাভ্যাক্স         করোনা ভাইরাসে শুধু যুক্তরাষ্ট্রেই এক লাখ ছাড়াল মৃত্যু         মুন্সীগঞ্জে মাইক্রো খাদে পড়ে নিহত ৩, আহত ৮         সেনাবাহিনীকে ‘যুদ্ধের প্রস্তুতি’ নিতে বললেন চীনের প্রেসিডেন্ট         নড়াইলের কলাবাড়িয়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা         শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি চলছে সীমিত আকারে         আগামী পাঁচ দিন বজ্রসহ ঝড়-বৃষ্টির আভাস         শাহজাদপুরে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২         চীনের সঙ্গে ইসরায়েলের সম্পর্ক ছিন্ন করতে বলল আমেরিকা         পর্যটক টানতে বিনামূল্যে ভ্রমণের সুযোগ দিচ্ছে জাপান?        
//--BID Records