সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৌদি ও আমিরাতের তেল পাম্পে হামলায় বাংলাদেশের উদ্বেগ

বাংলানিউজ ॥ সৌদি আরবের পূর্ব প্রদেশে তেলের দুটি পাম্পিং স্টেশনে হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ। রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই উদ্বেগ প্রকাশ করা হয়।

এতে উল্লেখ করা হয়, সম্প্রতি সৌদি আরবের পূর্ব প্রদেশে তেলের পাম্প স্থাপনা এবং সংযুক্ত আরব আমিরাতের এমিরিতি তেল ট্যাঙ্কারে হামলা হয়েছে। যা এই অঞ্চলের সামগ্রিক নিরাপত্তা পরিস্থিতির ওপর প্রতিকূল প্রভাব ফেলবে।

এ ধরনের ঘটনা উপসাগরীয় অঞ্চলে নিরাপত্তার জন্য হুমকি উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ নিরাপত্তার জন্য দৃঢ়ভাবে প্রতিশ্রুতিবদ্ধ। এ অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার জন্য যে কোন যৌথ প্রচেষ্টাকে সমর্থন করে বাংলাদেশ। সম্প্রতি সৌদির পাম্পিং স্টেশন ও আরব আমিরাতের তেল ট্যাঙ্কারে ওই হামলার জন্য ইয়েমেনের শিয়াপন্থি হুথি বিদ্রোহীদের অভিযুক্ত করছে রিয়াদ।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস         যুক্তরাষ্ট্রের ২৫ শহরে কার্ফু         তিন হাজার ২৩ প্রতিষ্ঠানের সবাই পাস, সবাই ফেল ১০৪ টিতে         বিশিষ্ট ব্যবসায়ী মোনেম গ্রুপের চেয়ারম্যান মোনেম খানের ইন্তেকাল         অনলাইনে ধ্রুমেলের বর্ষপূর্তির পরিবেশনা শুরু আজ         যাত্রীদের প্রায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে         বিদ্যুতের ভুল বিলের দায় গ্রাহকের কাঁধে         ৬ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ইসি         করোনা আক্রান্তের খবর শুনে গৃহবধূর পলায়ন         মার্কেট শপিংমল চালু হলো আতঙ্ক নিয়ে         আগামীকাল চট্টগ্রাম সিটি ও চারটি সংসদীয় আসনের ভোট বিষয়ে সিদ্ধান্ত         করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী        
//--BID Records