সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেত্রকোনায় শিকলে বেঁধে গৃহবধূকে নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১১ মে ॥ কলমাকান্দা উপজেলার খারনৈ গ্রাম থেকে শিকলবন্দী অবস্থায় ফাতেমা আক্তার নামে এক নির্যাতিত গৃহবধূকে উদ্ধার করেছে স্থানীয় থানা পুলিশ। ফাতেমা ওই গ্রামের জাহাঙ্গীর আলমের দ্বিতীয় স্ত্রী। শুক্রবার রাত ১১টার দিকে তাকে উদ্ধার করা হয়। এ সময় ফাতেমাকে নির্যাতনের অভিযোগে তার স্বামীসহ চারজনকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, খারনৈ গ্রামের মনসুর আলীর ছেলে জাহাঙ্গীর আলম বছরখানেক আগে একই গ্রামের মৃত নূরুল ইসলামের মেয়ে ফাতেমা আক্তারকে দ্বিতীয় বিয়ে করে। কিন্তু জাহাঙ্গীরের আগের স্ত্রী নার্গিস আক্তারসহ পরিবারের কেউ ফাতেমাকে মেনে নেয়নি। পারিবারিক কলহ ও ঝগড়া-বিবাদের এক পর্যায়ে তিন-চার মাস আগে সালিশের মাধ্যমে তারা তালাকের সিদ্ধান্ত নেয়। এরপর ফাতেমা তার বাবার বাড়িতে চলে যায়। তিন-চারদিন আগে জাহাঙ্গীর পুনরায় ফাতেমাকে তার বাড়িতে নিয়ে আসে। বাড়িতে আনার পর জাহাঙ্গীর, তার প্রথম স্ত্রী নার্গিসসহ পরিবারের অন্যরা আবার যৌতুকের জন্য তার ওপর অত্যাচার নির্যাতন শুরু করে। এক পর্যায়ে তাকে খাটের ওপর বসিয়ে রেখে ঘরের খুুঁটির সঙ্গে শিকলবন্দী করে তালা দিয়ে রাখে।

শুক্রবার রাত ১১টার দিকে এমন খবর পেয়ে কলমাকান্দা থানা পুলিশ গিয়ে ফাতেমাকে উদ্ধার করে। এ সময় পুলিশ জাহাঙ্গীর, ফাতেমার সতীন নার্গিস আক্তার, শ^শুর মনসুর আলী ও ননদ ফরিদা আক্তারকেও গ্রেফতার করে। পরে ফাতেমা বাদী হয়ে শনিবার তাদের বিরুদ্ধে যৌতুকের জন্য নির্যাতন ও হত্যার চেষ্টার অভিযোগ এনে মামলা দায়ের করেন। কলমাকান্দা থানার ওসি মাজহারুল করিম জানান, গ্রেফতারকৃতদের শনিবার আদালতে সোপর্দ করা হয়েছে। প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, যৌতুকের জন্যই তাকে নির্যাতন করা হয়।

শীর্ষ সংবাদ:
শিক্ষকদের বরখাস্তের ১৮০ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তির নির্দেশ         ঢাকায় ওমিক্রনের নতুন ৩ সাব-ভ্যারিয়েন্ট         করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৮২৮         আন্দোলনকারীদের অর্থ সংগ্রহের ৬ ‘অ্যাকাউন্ট বন্ধ’         ভূমি নিয়ে আসছে নতুন আইন         বিধিনিষেধের বিষয়ে পরবর্তী নির্দেশনা এক সপ্তাহ পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আওয়ামী লীগ ইনডেমনিটি দেয় না : আইনমন্ত্রী         ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে মাদরাসা         মুজিববর্ষ উপলক্ষে ২৬ মার্চ বিশেষ কর্মসূচি পালন নিয়ে ভাবছে কমিটি         বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যালের আগুন নিয়ন্ত্রণে         ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবলে চলবে         শিগগীরই সংসদে উঠবে শিক্ষা আইন : ডা. দীপু মনি         টাকা ফেরত পেলেন ই-কমার্স কোম্পানি কিউকমের ২০ গ্রাহক         জাবি শিক্ষার্থীদের কাছে ক্ষমা চেয়েছেন শাবি ভিসি         পদত্যাগ করলেন আর্মেনিয়ার প্রেসিডেন্ট         পুলিশের কাজ ‘পেশা’ নয় ‘সেবা’: বেনজীর আহমেদ         সরকারকে বিব্রত করতেই ইসি আইনের বিরোধিতা ॥ হানিফ         ঢাবিতে শিক্ষকদের প্রতীকি অনশন         ৮৫ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         সুগন্ধা ট্রাজেডি ॥ একমাসেও অভিযান লঞ্চের ৩২ যাত্রীর খোঁজ মেলেনি