বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেত্রকোনায় শিকলে বেঁধে গৃহবধূকে নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১১ মে ॥ কলমাকান্দা উপজেলার খারনৈ গ্রাম থেকে শিকলবন্দী অবস্থায় ফাতেমা আক্তার নামে এক নির্যাতিত গৃহবধূকে উদ্ধার করেছে স্থানীয় থানা পুলিশ। ফাতেমা ওই গ্রামের জাহাঙ্গীর আলমের দ্বিতীয় স্ত্রী। শুক্রবার রাত ১১টার দিকে তাকে উদ্ধার করা হয়। এ সময় ফাতেমাকে নির্যাতনের অভিযোগে তার স্বামীসহ চারজনকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, খারনৈ গ্রামের মনসুর আলীর ছেলে জাহাঙ্গীর আলম বছরখানেক আগে একই গ্রামের মৃত নূরুল ইসলামের মেয়ে ফাতেমা আক্তারকে দ্বিতীয় বিয়ে করে। কিন্তু জাহাঙ্গীরের আগের স্ত্রী নার্গিস আক্তারসহ পরিবারের কেউ ফাতেমাকে মেনে নেয়নি। পারিবারিক কলহ ও ঝগড়া-বিবাদের এক পর্যায়ে তিন-চার মাস আগে সালিশের মাধ্যমে তারা তালাকের সিদ্ধান্ত নেয়। এরপর ফাতেমা তার বাবার বাড়িতে চলে যায়। তিন-চারদিন আগে জাহাঙ্গীর পুনরায় ফাতেমাকে তার বাড়িতে নিয়ে আসে। বাড়িতে আনার পর জাহাঙ্গীর, তার প্রথম স্ত্রী নার্গিসসহ পরিবারের অন্যরা আবার যৌতুকের জন্য তার ওপর অত্যাচার নির্যাতন শুরু করে। এক পর্যায়ে তাকে খাটের ওপর বসিয়ে রেখে ঘরের খুুঁটির সঙ্গে শিকলবন্দী করে তালা দিয়ে রাখে।

শুক্রবার রাত ১১টার দিকে এমন খবর পেয়ে কলমাকান্দা থানা পুলিশ গিয়ে ফাতেমাকে উদ্ধার করে। এ সময় পুলিশ জাহাঙ্গীর, ফাতেমার সতীন নার্গিস আক্তার, শ^শুর মনসুর আলী ও ননদ ফরিদা আক্তারকেও গ্রেফতার করে। পরে ফাতেমা বাদী হয়ে শনিবার তাদের বিরুদ্ধে যৌতুকের জন্য নির্যাতন ও হত্যার চেষ্টার অভিযোগ এনে মামলা দায়ের করেন। কলমাকান্দা থানার ওসি মাজহারুল করিম জানান, গ্রেফতারকৃতদের শনিবার আদালতে সোপর্দ করা হয়েছে। প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, যৌতুকের জন্যই তাকে নির্যাতন করা হয়।

শীর্ষ সংবাদ:
কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি         ভারতের অনুকূল বাণিজ্য বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ         শিমু হত্যায় চলচ্চিত্র অঙ্গন তোলপাড়, বিচার দাবি         হাফ ভাড়া ॥ তিতুমীরের দুই শিক্ষার্থীকে মারধর         উন্নয়ন প্রকল্প তদারকিতে কমিটি গঠনের প্রস্তাব ডিসিদের         বিএসসির নিট আয় ৭২ কোটি টাকা, নগদ লভ্যাংশের সুপারিশ         ডায়ালাইসিসের রোগী বেড়ে যাওয়ায় চিকিৎসকরা হিমশিম         জনগণের টাকায় বেতন হয় : ডিসিদের রাষ্ট্রপতি         একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী