বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রাম এলিভেটেড এক্সপ্রেসওয়ের নক্সা পরিবর্তনের সম্ভাবনা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মহানগরীর যানজট নিরসনে গ্রহণ করা হয়েছে ১৬ কিলোমিটার দৈর্ঘ্যরে এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্প। মুরাদপুর থেকে শুরু হয়ে আখতারুজ্জামান ফ্লাইওভার যেখানে এসে শেষ হয়েছে সেইখান থেকেই এই উড়াল সড়ক যাওয়ার কথা পতেঙ্গা শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর পর্যন্ত। এখন শুধুই কাজ শুরু করার অপেক্ষা। কিন্তু লালখান বাজার থেকে যদি এই এলিভেটেড এক্সপ্রেসওয়ে শুরু হয় তাহলে ঢাকা পড়বে দৃষ্টিনন্দন টাইগার পাসের সৌন্দর্য। ইতোমধ্যেই টাইগার পাসের সবুজ রক্ষায় জনমতও গড়ে উঠেছে। চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অভিমতও টাইগার পাসের প্রাকৃতিক সৌন্দর্য ধরে রাখার পক্ষে। ফলে একেবারে শেষ সময় এসে নক্সা পরিবর্তনের ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) নবনিযুক্ত চেয়ারম্যান জহিরুল আল দোভাষের সঙ্গে একান্ত বৈঠকে মেয়র আ জ ম নাছির উদ্দিন নগরীর সৌন্দর্য রক্ষায় তার অভিমত তুলে ধরেন। আলোচনায় তিনি লালখান বাজারের পরিবর্তে বারিক বিল্ডিং মোড় থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের যৌক্তিকতা তুলে ধরেন। এক্ষেত্রে তিনি দুটি বিষয় বিবেচনায় আনেন। প্রথমটি হলো টাইগার পাস উন্মুক্ত রাখা এবং দ্বিতীয়টি দেওয়ানহাটের পর থেকে আগ্রাবাদ পর্যন্ত সড়কের নিচে বক্স কালভার্ট।

শীর্ষ সংবাদ:
সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত