রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গণফোরামের নতুন সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া

স্টাফ রিপোর্টার ॥ গণফোরামের নতুন সাধারণ সম্পাদক করা হয়েছে সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়াকে। ড. কামাল হোসেন নতুন কমিটিতে আবারও সভাপতির পদ নিজের হাতে রাখলেও সাধারণ সম্পাদক পদে মোস্তফা মহসিন মন্টুকে সরিয়ে রেজা কিবরিয়াকে নিয়ে আসেন। রবিবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ড. কামাল হোসেন গণফোরামের ১১১ সদস্যের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন।

উল্লেখ্য, মোস্তফা মহসিন মন্টু অনেক আগে থেকেই বলে আসছিলেন তিনি আর গণফোরামের সাধারণ সম্পাদক থাকতে চান না। এক পর্যায়ে দলে নতুন আসা সুলতান মোহাম্মদ মনসুরকে সাধারণ সম্পাদক করার কথা চিন্তা করেছিলেন ড. কামাল। কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে দল ও জোটের সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ নিয়ে সংসদে যোগ দেয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়। অবশেষে সংসদ নির্বাচনের আগে গণফেরামে যোগ দিয়ে নির্বাচনে অংশ নেয়া রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক করেন ড. কামাল হোসেন। তবে বিদায়ী সাধারণ সম্পাদক মন্টুকে নতুন কমিটির এক নম্বর সদস্য করা হয়। ২৬ এপ্রিল মহানগর নাট্যমঞ্চে গণফোরামের বিশেষ কাউন্সিলের পর রবিবার নতুন কমিটির নাম ঘোষণা করা হয়।

নতুন কমিটিতে ১৩ সদস্যের সভাপতিমন্ডলীতে ড. কামাল হোসেনের সঙ্গে রয়েছেন এ এইচ এম খালেকুজ্জামান, অধ্যাপক আবু সাইয়িদ, মফিজুল ইসলাম খান কামাল, এ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোকাব্বির খান, আমসা আ আমিন, এ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, এ্যাডভোকেট মহসিন রশীদ, এ্যাডভোকেট শান্তিপ্রদ ঘোষ, এ্যাডভোকেট আওম শফিক উল্লাহ, মেসবাহ উদ্দীন আহমেদ ও এ্যাডভোকেট জানে আলম। আর এসএম আলতাফ হোসেন, জামালউদ্দিন আহমেদ, তবারক হোসেন ও নৃপেল ঘোষকে নিয়ে একটি উপদেষ্টামন্ডলী করা হয়েছে।

গণফোরামের অনুমতি না নিয়ে তাদের দলের প্যাড ব্যবহার করে ২ এপ্রিল জাতীয় সংসদে যাওয়ার ২দিন পর ৪ ড. কামালের মতিঝিলের চেম্বারে দোয়া চাইতে গেলে ড. কামাল হোসেন তাকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেয়ার কথা বললেও এখন কিভাবে দলের এত বড় পদ দিলেন এমন এক প্রশ্নের জবাবে সংবাদ সম্মেলনে ড. কামাল বলেন, এ ব্যাপারে কোন মন্তব্য নেই। এ সময় সাংবাদিকরা বিষয়টি পরিষ্কার করার কথা বললে ড. কামাল বলেন, এটি পরিষ্কার করে বলার কোন বিষয় না।

তবে এ বিষয়ে নতুন সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া বলেন, সুলতান মনসুরকে বহিষ্কার করা হয়েছে। তিনি যদি চান দলে ফিরতে তাহলে তিনি আবেদন করতে পারেন। আরেকজনকে আমরা শপথ নেয়ার জন্য শোকজ দিয়েছিলাম। তিনি আমাদের উত্তর দিয়েছেন। সে উত্তরে আমরা সন্তুষ্ট তাই দলে পদ দেয়া হয়েছে।

সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু কেন গুরুত্বপূর্ণ পদে নেই এমন প্রশ্নের জবাবে ড. কামাল হোসেন বলেন, এটা উনার প্রস্তাবেই করা হয়েছে। সংবাদ সম্মেলনে অধিকাংশ নেতারা উপস্থিত থাকলেও তবে মোস্তফা মহসিন মন্টু ও রফিকুল ইসলাম পথিকসহ ক’জন অনুপস্থিত ছিলেন।

গণফোরামের নতুন কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন মোশতাক আহমেদ, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট হেলাল উদ্দিন, সেলিম আকবর, হীরণ কুমার দাস মিঠু, মিজানুর রহমান, আনসার খাঁন, লতিফুল বারী হামিম এবং দফতর সম্পাদক হয়েছেন আজাদ হোসেন। সম্পাদকমন্ডলীর মধ্যে কোষাধ্যক্ষ, তথ্য ও গণমাধ্যম সম্পাদক, সংস্কৃতি সম্পাদক ও আন্তর্জাতিক সম্পাদক পদে কারও নাম ঘোষণা করা হয়নি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নে বিজয়ী হয়ে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে সংসদে যাওয়ার প্রতিবাদে ২৬ এপ্রিল কাউন্সিল কক্ষ থেকে বেরিয়ে যাওয়ায় নতুন কমিটিতে স্থান পাননি আগের কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক। কিন্তু মোকাব্বির খানকে ঠিকই সভাপতিমন্ডলীতে স্থান দেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ধর্ষণের দায়ে অভিযুক্ত নুরসহ সকল আসামিকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         সামুদ্রিক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে কাজ করছে সরকার ॥ পরিবেশ মন্ত্রী         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার