রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গ্রাম এবং শহর মিলিয়ে বিটিভিরই দর্শকই বেশি : তথ্যমন্ত্রী

গ্রাম এবং শহর মিলিয়ে বিটিভিরই দর্শকই বেশি :  তথ্যমন্ত্রী

সংসদ রিপোর্টার ॥ রাষ্ট্রীয় প্রচার মাধ্যম বাংলাদেশ টেলিভিশনের মান নিয়ে সংসদে প্রশ্ন উঠলেও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এখনও দর্শক সংখ্যা (ভিউয়ার) বাংলাদেশ টেলিভিশনেরই বেশী। সেটি গ্রাম এবং শহর মিলিয়ে বিটিভিরই দর্শক সংখ্যা বেশি।

বুধবার রাতে একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হলে প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমানের সম্পুরক প্রশ্নের জবাবে এ দাবী করেন।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠানের মান এবং খবর পাঠের মনোন্নয়নের জন্য ইতোমধ্যে অনেকগুলো পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বিটিভির অনুষ্ঠানের মান ঠিক রাখার ক্ষেত্রে বড় প্রতিবন্ধকতা ফরমায়েশী অনুষ্ঠান। বিভিন্ন জন ফরমায়েশী অনুষ্ঠান করার জন্য নানা দেন দরবার তদবির করে থাকেন। আমি দায়িত্ব গ্রহণের পর থেকে ফরমায়েশী অনুষ্ঠান করা, সেটি বন্ধ রাখা হয়েছে। তিনি বলেন, বিটিভি’র অনুষ্ঠানের মান উন্নয়নের জন্য আরো অনেক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কিছুদিন পরেই দেখতে পাবেন বিটিভির অনুষ্ঠান ও খবরের মান অনেক উন্নত হয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, সুনির্দিষ্ট আইন থাকা সত্ত্বেও বিদেশী টেলিভিশন চ্যানেলে বাংলাদেশের বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে। এতে দেশের প্রায় এক হাজার কোটি টাকা দেশ থেকে চলে যাচ্ছে। এর মাধ্যমে দেশ ক্ষতি হচ্ছে, দেশের অর্থ পাচার হচ্ছে। দেশের স্বার্থে আইনের কঠোর বাস্তবায়ন করতে সরকার বদ্ধপরিকর। বিদেশী টেলিভিশন চ্যানেলে বাংলাদেশের বিজ্ঞাপন প্রচার করা যাবে না।

সরকার দলীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের সম্পুরক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, ঢাকায় ৩১ তলা বিশিষ্ট জাতীয় প্রেসক্লাব কমপ্লেক্সের ইতোমধ্যে ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। চট্টগ্রামে ১০ তলা বিশিষ্ট প্রেসক্লাব ভবন নির্মাণ করা হয়েছে। বিভিন্ন জেলায় প্রেসক্লাব নির্মাণের ক্ষেত্রে সরকারের থেকে সহায়তা করা হয়েছে। তবে কোন জেলায় যখন প্রেসক্লাব নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়, সরকারের কাছে সহায়তা চাইলে সহায়তা করা হয়।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর         রাজধানীর মালিবাগ ফ্লাইওভারের নিচে অজ্ঞাত ব্যক্তির মরদেহ         ১১ দফা বাস্তবায়নে ব্যঙ্গচিত্র নিয়ে শিক্ষার্থীদের মানববন্ধন         ভারতীয় ট্রাক চালকদের অবরোধে হিলি বন্দরে আমদানি-রফতানি বন্ধ         ‘খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার সুযোগ খতিয়ে দেখা হচ্ছে’         ‘খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার আহ্বান ফখরুলের’         ‘পঁচাত্তরের পর গণতন্ত্র ষড়যন্ত্রের বেড়াজালে বারবার বলি হয়েছে’         মিয়ানমারে বিক্ষোভের উপর গাড়ি চালিয়ে ৫ জনকে হত্যা করল জান্তা বাহিনী         নাগাল্যান্ডে বিদ্রোহী ভেবে গ্রামবাসীর ওপর নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১৪         ভোলায় বন্দুকযুদ্ধে দুই জলদস্যু নিহত ॥ অস্ত্র উদ্ধার