বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভুলে বিজেপিকে ভোট, রাগে আঙ্গুল কাটলেন ভোটার

উত্তর প্রদেশের পবন কুমার ভোট দিতে চেয়েছিলেন বহুজন সমাজ পার্টিকে। কিন্তু ইভিএমে প্রতীক বুঝতে ভুল করে তিনি ভোট দিয়ে বসেন ভারতীয় জনতা পার্টিকে। গত বৃহস্পতিবার ভারতের জাতীয় নির্বাচনে দ্বিতীয় দফায় ভোটগ্রহণ হয়। উত্তর প্রদেশের বুলান্দ শহরের বাসিন্দা পবন যে কেন্দ্রে ভোট দিয়েছেন সেখানে ইভিএমে ভোটগ্রহণ করা হয়। ভারতে ইভিএমে দলীয় প্রতীকের পাশে একটি বাটন থাকে, যেটিতে চাপ দিয়ে ভোটাররা ভোট দেন। একবার চাপ দেয়ার পর ভোট পরিবর্তনের আর সুযোগ থাকে না। খবর ওয়েবসাইটের।

ভোটগ্রহণ কক্ষে ঢোকার পর ভোটারদের তর্জনিতে অমোচনীয় কালি লাগিয়ে দেয়া হয়। ভারতের নিম্নবর্ণের হিন্দু সম্প্রদায় দলিতদের রাজনৈতিক ‘আইকন’ মায়াবতীর দল বহুজন সমাজ পার্টি (বিএসপি)। দলটি ভারতের সবচেয়ে জনবহুল রাজ্য উত্তর প্রদেশে অত্যন্ত প্রভাবশালী। মায়াবতী চারবার এই প্রদেশের মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। বিএসপির প্রতীক ‘হাতি’ আর বিজেপির প্রতীক ‘পদ্মফুল’। পবন বলেন, তিনি বিএসপিকে ভোট দিতে চেয়েছিলেন। কিন্তু মেশিনে অনেক প্রতীক দেখে তিনি বিভ্রান্ত হয়ে যান এবং বিজেপিকে ভোট দিয়ে বসেন। দলিত সম্প্রদায়ের পবন পছন্দের দলকে ভোট দিতে না পেরে রাগে-দুঃখে অমোচনীয় কালি লাগানো নিজের তর্জনি কেটে ফেলেন।

পরে এক ভিডিওতে নিজের কাটা তর্জনি দেখিয়ে বলেন, ‘আমি হাতিতে ভোট দিতে চেয়েছিলাম। কিন্তু ভুলে পদ্মফুলে ভোট দিয়ে ফেলি।’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপিকে ক্ষমতা থেকে হটাতে এবার মায়াবতীর দল বিএসপি দীর্ঘদিনের আঞ্চলিক প্রতিদ্বন্দ্বী অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির সঙ্গে জোট বেঁধেছে। যাকে তারা নাম দিয়েছেন ‘গাটবন্ধন’। বর্তমানে উত্তর প্রদেশের ক্ষমতাও বিজেপি’র দখলে।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১