বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকা জেলা বিএনপির পরিচিতি সভায় দু’পক্ষের হাতাহাতি

  • আমানপন্থীদের হাতে গয়েশ্বরপন্থীরা অবরুদ্ধ

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা জেলা বিএনপির নবগঠিত কমিটির পরিচিতি সভায় দুই পক্ষের সংঘর্ষ ও হাতাহাতির ঘটনা ঘটেছে। দলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টন ভাসানী ভবনে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমানউল্লাহ আমানের সমর্থক নেতাকর্মীদের মধ্যে এ সংঘর্ষ ও হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে গয়েশ্বর রায় পন্থীদের ভাসানী ভবনে অবরুদ্ধ করে রাখে আমানউল্লাহ আমান পন্থী নেতাকর্মীরা। ২৭ মার্চ মোঃ সালাউদ্দিনকে সভাপতি ও খন্দকার আবু আশফাককে সাধারণ সম্পাদক করে ঢাকা জেলার ২৬৬ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে বিএনপি। এ কমিটি ঘোষণার পর থেকেই আমানউল্লাহ আমানের সমর্থক নেতাকর্মীরা গয়েশ্বর চন্দ্র রায়ের সমর্থকদের প্রাধান্য দিয়ে এ কমিটি গঠন করা হয়েছে বলে অভিযোগ করে। এ নিয়ে ক্ষোভ বিক্ষোভ চলতে থাকে। বিশেষ করে পদবঞ্চিত নেতাকর্মীরা বেশি ক্ষুব্ধ হয়।

বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টন ভাসানী ভবনে ঢাকা জেলা বিএনপির নতুন কমিটির পরিচিতি সভা শুরু হয়। এ সময় দুই পক্ষের নেতাকর্মীরা পরস্পর বিরোধী বক্তব্য শুরু করলে সেখানের পরিস্থিতি উত্তপ্ত হতে থাকে। এক পর্যায়ে আমানউল্লাহ আমানের সমর্থক নেতাকর্মীরা কেন তাদের পদবঞ্চিত করা হলো এমন অভিযোগ এনে গয়েশ্বর চন্দ্র রায়ের সমর্থকদের দিকে তেড়ে যায়। এরপর উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় তারা হাতাহাতিতে লিপ্ত হয়ে পরস্পরকে কিল, ঘুষি ও লাথি মারার পাশাপাশি গালাগাল দিতে থাকে।

সংঘর্ষ ও হাতাহাতির ঘটনার পর মঞ্চে উপস্থিত বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালামসহ অন্য নেতারা পরিচিতি সভার কার্যক্রম স্থগিত করে বিক্ষুব্ধ নেতাকর্মীদের বক্তব্য শোনেন। এ সময় আমানউল্লাহ আমানের সমর্থকরা অভিযোগ করে ঢাকা জেলা বিএনপির নতুন কমিটিতে গয়েশ্বর চন্দ্র রায়ের অনুসারীদের বেশি স্থান দেয়া হয়েছে। আর তা করতে গিয়ে দীর্ঘদিন যারা দলের জন্য ত্যাগ স্বীকার করেছে তাদের পদবঞ্চিত করা হয়েছে। তাই অবিলম্বে এ কমিটি বাতিল করে ত্যাগী ও মেধাবী নেতাদের প্রাধান্য দিয়ে নতুন কমিটি ঘোষণা করতে হবে।

সেখানে উপস্থিত বিএনপি নেতাকর্মীরা অভিযোগ করেছেন আমানউল্লাহ আমানের সমর্থক ঢাকা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রাশেদের অনুসারীরা পরিচিতি সভা চলাকালে কমিটির গয়েশ্বর রায়ের সমর্থকদের ওপর প্রথমে হামলা করে। পরে গয়েশ্বর রায় পন্থীরাও পাল্টা হামলা করার চেষ্টা করে। সংঘর্ষ শুরুর পর নেতাকর্মীরা এদিক-সেদিক ছোটাছুটি করলেও এ সময় ঢাকা জেলা বিএনপির সভাপতি দেওয়ান সালাউদ্দিন, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরীসহ বেশ কয়েকজন অবরুদ্ধ হয়ে পড়েন।

আমানউল্লাহ আমানের সমর্থকরা যখন মঞ্চে থাকা বিএনপির সিনিয়র নেতাদের কাছে তাদের ক্ষোভের কথা জানাতে থাকেন তখন গয়েশ্বর চন্দ্র রায়ের সমর্থকরাও তাদের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করতে থাকেন। এর ফলে আবার উত্তপ্ত হয়ে ওঠে সেখানকার পরিবেশ। তখন আবার দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় আমানউল্লাহ আমানের সমর্থকরা ভাসানী ভবনের দরজা ভেঙ্গে ফেলার চেষ্টা করে। এ সময় ঢাকা জেলা বিএনপির ক’জন নেতাকর্মী আহতও হন। সংঘর্ষ চলাকালে আমান উল্লাহ আমানের সমর্থকরা চিৎকার চেচামেচির পাশাপাশি স্লোগান দিতে থাকে ‘অবৈধ কমিটি, মানি না মানব না’, ‘আওয়ামী লীগের দালালরা হুঁশিয়ার সাবধান’।

শীর্ষ সংবাদ:
ফেনী নদীতে চলছে মুহুরী সেতু নির্মাণ কাজ         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি         ভিত্তিহীন অভিযোগে আবরারকে হত্যা ॥ পর্যবেক্ষণে বিচারক         পটুয়াখালীতে শুরু হলো মুক্তির বিজয় উৎসব         মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ ২০ জনের মৃত্যুদণ্ড         আবরার হত্যা ॥ আসামিদের বিরুদ্ধে রায় পড়া শুরু         নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে একই পরিবারের ৩ শিশুসহ ৪ জন নিহত         জবি কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা পেল ১৪০৬ জন শিক্ষার্থী         আজ শায়েস্তাগঞ্জ ও আজমিরীগঞ্জ পাকসেনা মুক্ত হয়েছিল         ডাক্তার মুরাদের এমপি পদের বৈধতা নিয়ে রিট         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ মামলার ২২ আসামি আদালতে         পটুয়াখালী মুক্ত দিবস আজ         মুরাদের বিতর্কিত ১৫ অডিও-ভিডিও অপসারণ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ৫৯৯ জন         জাতিসংঘ মহাসচিব আইসোলেশনে         ট্রেনে কাটা পড়ে নীলফারীতে ৪ জনের মৃত্যু         ২১৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে বাংলাদেশ         মুরাদের পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি