বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে আহত ক্যাম্প কমিটির চেয়ারম্যানের মৃত্যু

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে লেদা রোহিঙ্গা ক্যাম্পের গুলিবিদ্ধ ক্যাম্প কমিটির চেয়ারম্যান আবদুল মতলব (৬৯) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। শনিবার মধ্যরাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের প্রো-এ্যাকটিভ মেডিক্যাল কলেজ এ্যান্ড হাসপাতালে মারা যান তিনি।

লেদা ক্যাম্পের সহকারী ইনচার্জ মোঃ শাহজাহান এ তথ্য নিশ্চিত করে জানান, আবদুল মতলব মিয়ানমারের মংডুর উদং গ্রামের বাসিন্দা ছিদ্দিক আহমদের পুত্র। তিনি মিয়ানমারের রাখাইন থেকে বাংলাদেশে এসেছেন ২০০৩ সালে। এরপর থেকেই টেকনাফে লেদা ক্যাম্পে অবস্থান করছেন। মতলব হ্নীলা লেদা ক্যাম্পের ডেভেলপমেন্ট ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ছিলেন।

প্রসঙ্গত, গত ২৪ মার্চ রবিবার লেদা রোহিঙ্গা ক্যাম্পের তিন রাস্তার মাথায় সি-২৪ ব্লকে মোহাম্মদ হোসেন নামে এক রোহিঙ্গার পানের দোকানে বসেছিলেন আবদুল মতলব। এসময় হঠাৎ একদল অস্ত্রধারী রোহিঙ্গা তাকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পাশে থাকা লোকজন এগিয়ে আসলে অস্ত্রধারীরা পাহাড়ের দিকে পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে দ্রুত ক্যাম্প এলাকায় আইএমও পরিচালিত একটি স্বাস্থ্যসেবা কেন্দ্রে এবং পরে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে ও সেখান থেকে তাকে নারায়ণগঞ্জ নেয়া হয়।

রোহিঙ্গারা জানায়, কিছু ইয়াবা ব্যবসায়ী রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবা ব্যবসা করে আসছিল।

আবদুল মতলব চেয়ারম্যানের দায়িত্ব নেয়ার পর থেকে তিনি বাধা হয়ে দাঁড়িয়েছিলেন।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ-যুক্তরাজ্য সম্পর্কের ভিত্তি রচনা করেন বঙ্গবন্ধু         খিলগাঁওয়ে গাড়ির ধাক্কায় তরুণী নিহত         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনার সংঘর্ষে ৫ কৃষি শ্রমিক নিহত         রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই