বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করিমগঞ্জে স্ত্রী হত্যার বর্ণনা দিলেন ঘাতক স্বামী

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৩ মার্চ ॥ করিমগঞ্জে যৌতুকের জন্য অনার্স পড়ুয়া স্ত্রী প্রজ্ঞা মোস্তফাকে (২৬) ধারালো ছোরা দিয়ে জবাই করে হত্যা করেছে পাষ- স্বামী। পরে আদালতের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে খুনের সেই নৃশংস বর্ণনা দিয়েছে ঘাতক স্বামী দেলোয়ার হোসেন মাহতাব (৩৮)। শনিবার মামলার তদন্ত কর্মকর্তা করিমগঞ্জ থানার এসআই আবদুল্লাহ আল মাসুদ বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, আসামি দেলোয়ার হোসেন মাহতাব কিশোরগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ নুরুল আফছারের নিকট ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। পরে আদালত জবানবন্দী রেকর্ড করলে আসামিকে কারাগারে পাঠানো হয়।

জানা যায়, বছর দেড়েক আগে করিমগঞ্জের উত্তর চাঁনপুর গ্রামের মৃত ইমাম উদ্দিনের ছেলে দেলোয়ার হোসেন মাহতাবের সঙ্গে জেলার ইটনার মৃগা লাইমপাশা গ্রামের বাসিন্দা ও হবিগঞ্জের আজমিরীগঞ্জ সরকারী এ.বি.সি, পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান মোস্তফার মেয়ে প্রজ্ঞা মোস্তফার পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের মাস তিনেক পর দেলোয়ার হোসেন মাহতাব কুয়েত চলে যায়। সেখানে দুই মাসের মতো অবস্থান করে খালি হাতে দেশে ফিরে বেকার জীবনযাপন করতে থাকে। ইতোমধ্যে কিশোরগঞ্জ সরকারী মহিলা কলেজের সমাজকর্ম বিষয়ে অনার্স ফাইনাল ইয়ারের শিক্ষার্থী প্রজ্ঞা মাস তিনেক আগে একটি মেয়ে সন্তানের জন্ম দেয়। কিছুদিন আগে প্রজ্ঞাকে স্বামী মাহতাব ব্যবসা করার কথা বলে প্রধান শিক্ষক বাবার কাছ থেকে দুই লাখ টাকা এনে দিতে চাপ দেয়। ২১ মার্চ আবারও যৌতুকের টাকা এনে দিতে প্রজ্ঞাকে চাপ দেয় মাহতাব। এতে প্রজ্ঞা অস্বীকৃতি জানালে একপর্যায়ে মাহতাব ক্ষিপ্ত হয়ে ঘরের মধ্যে ফেলে গরু জবাইয়ের বড় ছোরা প্রজ্ঞার গলায় চালিয়ে দেয়। উপর্যুপরি ছোরার আঘাতে ঘটনাস্থলেই প্রজ্ঞা মারা যায়। স্ত্রীর রক্তাক্ত লাশ ঘরের মেঝেতে ফেলে রেখে মাহতাব পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত প্রজ্ঞার লাশ উদ্ধার করে এবং অভিযান চালিয়ে ঘাতক মাহতাবকে আটক করে।

হবিগঞ্জে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২৩ মার্চ ॥ ভবিষ্যত প্রজন্মকে ৭১’-এর চেতনায় উদ্বুদ্ধকরণ ও সঠিক ইতিহাস জানাতে বি কে জি সি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে উদ্বোধন হলো ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’। মুক্তিযোদ্ধার সন্তান ও নবাগত জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের উদ্যোগে এই কর্নারটি স্কুলের একটি কক্ষে তিনি নিজেই শনিবার বেলা ১১টায় উদ্বোধন করেন।

এ সময় স্কুল শিক্ষার্থীরা ছাড়াও উপস্থিত ছিলেন, এডিসি (রেভিনিউ) নুরুল ইসলাম, এডিসি (জেনারেল) ফজলুল জাহিদ পাভেল, সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী তুহিন, প্রধান শিক্ষক শুধাংশু কুমার কর্মকার, শিক্ষক মোঃ হাবিবুর রহমান, আবদুল কবির, সফিউল আলম ও পূর্ণিমা রানী দাশ তালুকদার।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনেকের মধ্যে গা-ছাড়া ভাব দেখা দিয়েছে ॥ সেতুমন্ত্রী         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা         দক্ষিণ কোরীয়ার কর্মকর্তাকে হত্যা করে মৃতদেহ পুড়িয়ে ফেলেছে পিয়ংইয়ং         সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা ভারতসহ তিন দেশের নাগরিকদের         এবার কিউবার ওপর মার্কিন নিষেধাজ্ঞা         সংসদ ভবন উন্নয়ন কার্যক্রমের উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী         সৌদিতে আকামার মেয়াদ বাড়ল ২৪ দিন         ক্ষমতা দখলের চক্রান্ত ॥ জেদ্দায় বিএনপি-জামায়াতের সঙ্গে গোপন বৈঠক         দেশে রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান করা হবে ॥ অর্থমন্ত্রী         সঠিক উচ্চতা বজায় রেখেই পদ্মা সেতুতে রেল সংযোগের সুপারিশ         সহকর্মীকে ধর্ষণ ॥ ভিপি নূরসহ অপরাধীদের গুমর ফাঁস         চট্টগ্রামে পর্যটন ঘিরে ৪ মহাপরিকল্পনা         ১৮.৫ মিটার ড্রাফটের জাহাজ ভিড়তে পারবে