বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোহিঙ্গা সঙ্কট নিরসনে ফ্রান্সের সহযোগিতা চাইলেন ড. মোমেন

জনকণ্ঠ ডেস্ক ॥ রোহিঙ্গা সঙ্কট সমাধানে ফ্রান্স সরকারের সহযোগিতা ও সমর্থন চাইলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। বৃহস্পতিবার ফ্রান্সের আন্তঃসংসদীয় প্রতিনিধিদলের সঙ্গে এক বৈঠকে তিনি এ আহ্বান জানান। খবর ওয়েবসাইটের।

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ফ্রান্সের আন্তঃসংসদীয় প্রতিনিধিদলের নেতারা বৈঠক করেন। বৈঠকে প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন জ্যকি দেরোমেদি। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন রোহিঙ্গা সঙ্কট সমাধানে ফ্রান্সের দৃঢ় সহযোগিতা প্রত্যাশা করেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক জোনে বিনিয়োগের জন্য ফ্রান্সের প্রতি আহ্বান জানান। বাংলাদেশে রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার জন্য ফ্রান্সের প্রতিনিধিদল সরকারের প্রশংসা করে। এছাড়া রোহিঙ্গা সঙ্কট সমাধানে ফ্রান্স সব ধরনের সহযোগিতা করবে বলেও জানান প্রতিনিধিদলের সদস্যরা।

বিদেশে বাংলাদেশের মিশনসমূহে ২৪ ঘণ্টা কনস্যুলার সেবা ॥ এদিকে বাসস জানায়, বিদেশে বাংলাদেশ কূটনৈতিক মিশনসমূহে প্রতিদিন ২৪ ঘণ্টা কনস্যুলার সেবা প্রদানের নির্দেশনা দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বাংলাদেশ মিশনসমূহের প্রধানদের লেখা এক পত্রে পররাষ্ট্রমন্ত্রী অনতিবিলম্বে সার্বক্ষণিক কনস্যুলার সেবা লাইন চালুর এ নির্দেশনা প্রদান করেন। প্রবাসীদের কনস্যুলার ও অন্যান্য সেবার মান উন্নত করতে মিশন সমূহকে উদ্যোগী হতে নির্দেশ দিয়ে তিনি বলেন, ‘অভ্যর্থনা কক্ষ তথা কনস্যুলার সেবা কক্ষের আমূল পরিবর্তনের মাধ্যমে একে পূর্বের চেয়ে সেবাবান্ধব করার পদক্ষেপ গ্রহণ করা অতীব জরুরী।’ পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশের সার্বিক উন্নয়ন প্রক্রিয়ায় প্রবাসীদের সম্পৃক্ত করতে পারলে রেমিটেন্স যেমন বাড়বে, তেমনি বিনিয়োগও বাড়তে পারে।’ এসব ক্ষেত্রে সাফল্য অনেকাংশে নির্ভর করে পারস্পরিক সৌহর্দ্যপূর্ণ সম্পর্ক স্থাপন ও যথার্থ সেবা প্রদানের ওপর।

শীর্ষ সংবাদ:
সিরাজগঞ্জে ট্রাক-লেগুনার সংঘর্ষে ৫ কৃষি শ্রমিক নিহত         রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন