মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামালপুরে অগ্নিকান্ড ॥ ১১ দোকান ভস্মীভূত

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ২২ ফেব্রুয়ারি ॥ মেলান্দহ উপজেলার মাহমুদপুর বাজারের যমুনা মার্কেটে বৃহস্পতিবার রাতে অগ্নিকান্ডে ১১টি দোকান ভস্মীভূত হয়েছে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় দুঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকান্ডে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে। স্থানীয় আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম শুক্রবার সকালে মাহমুদপুর বাজারে ঘটনাস্থল পরিদর্শন করে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের তার ব্যক্তিগত তহবিল থেকে ২ লাখ ২০ হাজার টাকার আর্থিক সহায়তাসহ ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দিয়েছেন। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত প্রতিটি দোকান মালিককে নগদ ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

মাহমুদপুর বাজারের ব্যবসায়ীরা জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে মাহমুদপুর বাজারের ব্যবসায়ী শফিক আহমেদের সাদিয়া এন্টারপ্রাইজের সার ও কীটনাশকের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন মুহূর্তে পাশের দোকানগুলোতেও ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মেলান্দহ উপজেলা ফায়ার সার্ভিস ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজে অংশ নেয়। এরপর ইসলামপুর ও মাদারগঞ্জ ফায়ার সার্ভিসের আরও দুটি ইউনিট আগুন নেভানোর কাজে অংশ নেয়। রাত সাড়ে ১২টার দিকে তারা আগুন নেভাতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছে ফায়ার সার্ভিস। ক্ষতিগ্রস্ত অন্যান্য দোকানগুলো হলো- নজরুল ইসলামের মনির ট্রেডার্স নামের টিনের দোকান, আলমগীর হোসেনের সার ও কীটনাশকের দোকান, সাদিকুল মোর্শেদের নোমান মোবাইল সেন্টার, মাসুদুর রহমানের সার ও কীটনাশকের দোকান, গোলাম মোস্তফার পাটের গুদাম, আব্দুল মালেকের মালেক ডেকোটের, ফোটো ঢালির ধানের গুদাম, বিপ্লবের সেলুন ও শমসের আলীর চায়ের দোকান।

সিলেটে সুপারশপ

স্টাফ রিপোর্টার সিলেট অফিস থেকে জানান, শহরের তালতলা এলাকায় সুপার শপ ‘বিগবাজারে’ অগ্নিকান্ডের ঘটনায় প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। শুক্রবার সকালে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সৃষ্ট আগুনে ব্যবসা প্রতিষ্ঠানটি পুড়ে ছাই হয়ে যায়। সকালে হঠাৎ সুপার শপটিতে আগুনের কুন্ডলি দেখে স্থানীয়রা দমকল বাহিনীকে খবর দেয়।

রাজবাড়ীতে ৫ দোকান

নিজস্ব সংবাদদাতা ফরিদপুর থেকে জানান, রাজবাড়ী শহরের বড় বাজারে শুক্রবার সকালে অগ্নিকা-ের ঘটনা ঘটে। এতে আগুনে পুড়ে গেছে ৫টি দোকান ও ১টি গোডাউন। সকাল সাড়ে ৭টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত। এ ঘটনায় তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগুনে যেসব দোকান পুড়ে গেছে সেগুলো হলো, নারায়ন চন্দ্র দত্তের ইলেক্ট্রনিক্স দোকান, মেধা স্টোর, খেলাঘর, সোহানা কসমেট্রিক্স ও রিয়াজ স্টোর ও একটি গোডাউন।

চকবাজারে নিহতদের স্মরণ

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২২ ফেব্রুয়ারি ॥ ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে নিহতদের স্মরণে ও সব কেমিক্যাল গোডাউন অপসারণের দাবিতে ঝিনাইদহে মোমবাতি প্রজ্বলন করা হয়েছে। বৃহস্পতিবার রাতে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এ কর্মসূচী পালন করেন জেলা মানবাধিকার নাট্য পরিষদ। সেসময় সংগঠনের সভাপতি রুবেল পারভেজ, মানবাধিকার কর্মী নাহিদ নেওয়াজ, সাংস্কৃতিক কর্মী একরামুল হক লিকু, নাজিম উদ্দিন জুলিয়াস, শাহীনুল আলম লিটন, সুমন শিকদার, সমাজকর্মী সামসুল আলমসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন। উপস্থিত সকলে দাঁড়িয়ে অগ্নিকান্ডে নিহতদের আত্মার শান্তি কামনা করেন।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন