বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সোনারগাঁয়ে বৃদ্ধকে পিটিয়ে হত্যা ॥ গাড়িতে আগুন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সোনারগাঁয়ে জমিসংক্রান্ত বিরোধের জের লাল মিয়া (৭০) নামে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। এ খবর ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন সন্ত্রাসীদের একটি জিপ আগুনে পুড়িয়ে দেয়। এ ঘটনায় পুলিশ দুজনকে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার কাঁচপুর ইউনিয়নের ললাটি এলাকায় এ ঘটনা ঘটে। রাত ৭টা পর্যন্ত থানায় মামলা হয়নি বলে সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জমান জানান। এ ঘটনায় পুলিশ দুজনকে গ্রেফতার করেছে।

স্থানীয় এলাকাবাসী ও পুলিশ জানায়, সোনারগাঁয়ের ললাটি এলাকার ১৯ শতাংশ জমির মালিকানা নিয়ে আব্দুস সামাদের সঙ্গে খোরশেদ ও মাজহারুলের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ জমিটি প্রায় ২০-২৫ বছর ধরে খোরশেদ ও মাজহারুল ইসলাম ভোগদখল করে আসছে। জমি দখলের নিতে না পেরে সম্প্রতি আব্দুস সামাদ মদনপুরের এক প্রভাবশালী ব্যক্তি আনোয়ার হোসেনের কাছে বিক্রি করে দেয়। এদিকে আনোয়ার হোসেনের সঙ্গে পুলিশের বেশ সখ্য রয়েছে। রাজধানীর কোতোয়ালী থানার একটি মামলায় বুধবার রাতে খোরশেদ, মাজহারুলসহ ওই বাড়ির আরও কয়েকজনকে পুলিশ গ্রেফতার করে নিয়ে যায়। আর এ সুযোগে ললাটির স্থানীয় প্রভাবশালীদের সহায়তায় আনোয়ার হোসেন বৃহস্পতিবার দুপুরে মদনপুর, ফুলহর ও দেওয়ানবাগ এলাকা থেকে ৩০-৪০ জনের সন্ত্রাসী বাহিনী নিয়ে জায়গাটি দখল করতে যায়। তারা ওই বাড়ির সামনে দুটি দোকানে তালা ঝুলিয়ে দেয় এবং একটি ঘর ভাংচুর করে জায়গাটি দখল নেয়ার চেষ্টা করে। এ সময় স্থানীয় লাল মিয়া আনোয়ার হোসেনকে বাড়িঘর ভাংচুর করতে নিষেধ করে বলেন, জোরপূর্বক সাইনবোর্ড না টানিয়ে যদি আপনার জমির বৈধ কাগজপত্র থাকে তবে দুই পক্ষ বসে জায়গা দখল বুঝে নেয়ার জন্য বলেন। এতে ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসীরা লাল মিয়াকে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে মদনপুর একটি বেসরকারী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কুমিল্লায় নৌবাহিনী সদস্যের লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা কুমিল্লা থেকে জানান, মেহরাব হোসেন নামে নৌ-বাহিনীর এক সৈনিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার ভোরে জেলার বুড়িচং উপজেলার ভাংতি এলাকায় গোমতী নদীর তীর থেকে পুলিশ তার মরদেহ উদ্ধার করে। নিহত মেহরাব ওই গ্রামের সফিকুল ইসলামের ছেলে। এদিকে হত্যাকা-ের পর স্থানীয় এলাকার লোকজন সেখানে ভিড় জমায়। এ সময় স্বজনদের আহাজারিতে এলাকার পরিবেশ ভারি হয়ে ওঠে। জানা যায়, মেহরাব হোসেন (২৩) খুলনায় নৌ-বাহিনীতে সৈনিক পদে কর্মরত ছিল। খুলনা থেকে চট্টগ্রামে বদলি হওয়ায় স্বজনদের দেখতে একদিনের ছুটিতে বুধবার রাতে বাড়ির উদ্দেশে রওনা হয়। কিন্তু সে আর বাড়ি পৌঁছেনি। বৃহস্পতিবার ভোরে বাড়ির অদূরে গোমতি নদীর তীরে মেহরাবের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে মেহরাবের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে। এদিকে নিহতের লাশ উদ্ধার হওয়ার পর ঘটনার রহস্য উদঘাটন এবং ঘাতকদের গ্রেফতারে তৎপর হয়ে ওঠে আইনশৃঙ্খলাবাহিনী। জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ছাড়াও সিআইডি, পিবিআইসহ বিভিন্ন সংস্থার উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

কেরানীগঞ্জে ছাদ থেকে ফেলে কিশোরকে হত্যা

নিজস্ব সংবাদদাতা কেরানীগঞ্জ থেকে জানান, কেরানীগঞ্জে জিসান (১৪) নামে এক কিশোরকে ৬ তলা ভবনের ছাদ থেকে ধাক্কা দিয়ে ফেলে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার গভীর রাতে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন কালিগঞ্জের কৈবার্ত্যপাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকালে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগ থেকে পুলিশ ওই কিশোরের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ওই হাসপাতাল মর্গে প্রেরণ করে।

জিসানের মা হাজেরা খাতুন বলেন, সিফাত ও শাকিল নামে জিসানের দুই বন্ধু তাকে ডেকে নিয়ে যায়। পরে তারা তাকে হাজী জুলহাস শেখ ও রশিদ বেপারীর ৬তলা বিশিষ্ট দুই ভবনের মাঝে ধাক্কা দিয়ে ফেলে দেয়। পরে আমরা খবর পেয়ে জিসানকে নিয়ে হাসপাতালে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

গাজীপুরে যুবক

স্টাফ রিপোর্টার গাজীপুর থেকে জানান, কালিয়াকৈরে তুরাগ নদ থেকে বৃহস্পতিবার দুপুরে অর্ধগলিত এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। আনুমানিক ৩২ বছর বয়সের নিহত ওই ব্যক্তির পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। মৌচাক ফাঁড়ির এসআই মোঃ শহীদুল ইসলাম জানান, কালিয়াকৈর উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের দুর্গাপুর এলাকায় তুরাগ নদে বৃহস্পতিবার এক ব্যক্তির লাশ ভাসতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ দুপুরে নিহতের লাশ উদ্ধার করে।

সিলেটে শ্রমিক

স্টাফ রিপোর্টার সিলেট অফিস জানায়, নগরীর শিবগঞ্জ খরাদিপাড়ায় গলা কেটে এক শ্রমিককে খুন করেছে দুর্বৃত্তরা। নিহত শ্রমিকের নাম মেজবাউল হক (৫০)। বুধবার রাত সাড়ে ১১টার দিকে শিবগঞ্জ খরাদিপাড়ার বৈশাখি ১০৬ নম্বর বাসায় এ ঘটনা ঘটে। নিহত মেজবাউল হক সুনামগঞ্জের ছাতক উপজেলার সৈদেরগাঁওয়ের মৃত মুস্তাক হোসেনের পুত্র। সে খরাদিপাড়া এলাকার একটি তুলার ফ্যাক্টরিতে কাজ করত।

শীর্ষ সংবাদ:
বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ         দাম কমল এলপি গ্যাসের         আগামী ২২ ডিসেম্বর মালদ্বীপ যাচ্ছেন প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         প্রথমবারের মতো বেড়ানোর সুযোগ পেল ভাসানচরের রোহিঙ্গারা         মার্কিন বিনিয়োগকারীদের দেশে বিনিয়োগ করতে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান         বিএনপি আইন-আদালতের কোনো তোয়াক্কা করছে না ॥ কাদের         আইপি টিভি এখন বাস্তবতা : তথ্যমন্ত্রী         ভারতেও শনাক্ত হলো নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন         বাসের ওয়ে বিল বাতিলে আইনি নোটিশ         ‘ঢাকাই মসলিন হাউজ’ করছে সরকার : বস্ত্র ও পাটমন্ত্রী         পরিদর্শক থেকে এএসপি হলেন ২২ পুলিশ কর্মকর্তা         ওটিটির দাপটে কমানো হলো বিদেশ থেকে আসা ফোন কলের খরচ         লেডি বাইকার রিয়ার আগাম জামিন         সাভারে ৬ শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা মামলার রায়ে ১৩ জনের মৃত্যুদণ্ড         ফোর্বসের 'থার্টি আন্ডার থার্টি'র তালিকায় বাংলাদেশি তরুণী         ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর চেক ফেরত দিল ব্যাংক, ফেসবুকে ক্ষোভ         ডেঙ্গু : আরও ১০৮ হাসপাতালে ভর্তি