মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইবির ৯ শিক্ষার্থীর পরীক্ষা বাতিল

ইবি সংবাদদাতা ॥ ইসলামী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৯ শিক্ষার্থীকে পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার দায়ে চূড়ান্ত পরীক্ষার কোর্স বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে ভিসি কার্যালয়ে অনুষ্ঠিত পরীক্ষা শৃঙ্খলা কমিটির ৫৩ তম সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পরীক্ষা শৃঙ্খলা কমিটির সদস্য সচিব এবং ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক এ কে আজাদ লাভলু বিষয়টি নিশ্চিত করেছেন। জানা গেছে, ৯ শিক্ষার্থীর মধ্যে ৭ জনের চূড়ান্ত পরীক্ষার সকল কোর্স বাতিল এবং ২ জনের একটি করে কোর্স বাতিল করার সুপারিশ করা হয়েছে। এদের মধ্যে দাওয়াহ এ্যান্ড ইসলামী স্টাডিস বিভাগের হাসিবুল ইসলাম, সোলাইমান এবং আহসান খন্দকার, লোক প্রশাসন বিভাগের বিল্লাল হোসেন এবং তারিকুল ইসলাম, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের আবু জায়েদ শেখ এবং মেহেদী হাসান। এদের চূড়ান্ত পরীক্ষার সকল কোর্স বাতিল করার সুপারিশ করেছে কমিটি। এদিকে একই কারণে আইন বিভাগের হোসনে আরা খাতুন এবং যুথী খাতুনের ১ টি করে কোর্স বাতিল করা হয়েছে। পরবর্তীতে এদের নিজ খরচে পুনরায় পরীক্ষা দিতে হবে।

দিনাজপুরে জমি সংক্রান্ত বিরোধে নিহত এক

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা পল্লীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আব্দুল আজিজ (৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। সোমবার সকাল সাড়ে ৯টায় নবাবগঞ্জ উপজেলার কাচদহ গ্রামে এই ঘটনা ঘটে। নিহত আঃ আজিজ কাচদহ গ্রামের আব্দুর রহিমের ছেলে। এই ঘটনায় সন্দেহভাজন হিসেবে ২ জনকে আটক করা হয়েছে। নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল আব্দুল আজিজের সঙ্গে প্রতিপক্ষের। সকালে জমিতে চাষ করতে গেলে প্রতিপক্ষরা আজিজের ওপর হামলা করলে ঘটনাস্থলেই তিনি নিহত হন।

শীর্ষ সংবাদ:
মেসি-সালাহকে হারিয়ে ফিফা বর্ষসেরা জিতলেন লেভানদোভস্কি         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামী ও গাড়িচালককে নিয়ে অভিযানে র্যাব-পুলিশ         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামীসহ আটক ২         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিচারকাজ ফের ভার্চ্যুয়ালি পরিচালনা করতে হবে ॥ প্রধান বিচারপতি         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         মরক্কো উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু         ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে