রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশের সহায়তায় ত্রিপুরাকে বাণিজ্য হাব করা হবে ॥ মোদি

জনকণ্ঠ ডেস্ক ॥ বিজেপি সরকার ত্রিপুরাসহ দেশের উত্তর-পূর্বাঞ্চলের উন্নয়নে কাজ করে যাচ্ছে জানিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, বাংলাদেশের সহযোগিতা নিয়ে ত্রিপুরাকে দক্ষিণ-পূর্ব এশিয়ার বাণিজ্য হাব হিসেবে গড়ে তোলা হবে। শনিবার বিকেলে আগরতলার আস্তাবল ময়দানে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। খবর ওয়েবসাইটের।

বিকেল ৪টা ২০ মিনিট নাগাদ বিশেষ প্লেনে আগরতলার মহারাজা বীরবিক্রম বিমানবন্দরে পৌঁছেন ভারতের প্রধানমন্ত্রী। বিমানবন্দর তাকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন ত্রিপুরার রাজ্যপাল অধ্যাপক কাপ্তান সিং সোলাঙ্কি, মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবসহ মন্ত্রিসভার সদস্যরা। বিমানবন্দরে ত্রিপুরার মহারাজা বীরবিক্রম কিশোর মানিক্যের একটি প্রতিকৃতির আনুষ্ঠানিক উন্মোচন করেন মোদি। এরপর প্রধানমন্ত্রীকে নিয়ে আসা হয় আগরতলার আস্তাবল ময়দানে। সেখানে আয়োজিত অনুষ্ঠানের মঞ্চে মোদিকে ফুল এবং জনজাতিদের রিসা পরিয়ে অভ্যর্থনা জানানো হয়। এরপর রিমোটের মাধ্যমে গোমতী জেলার গর্জি থেকে বিলোনিয়া পর্যন্ত নবনির্মিত রেলপথের উদ্বোধন করেন ভারতীয় প্রধানমন্ত্রী। একইভাবে পশ্চিম জেলার নরসিংগড় এলাকায় নবনির্মিত ভবনে রাজ্যের প্রথম ট্রিপল আইটি ইনস্টিটিউটের সূচনাও করেন তিনি। তারপর রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের লেখা ‘আধুনিক ত্রিপুরার শিল্পকার মহারাজা বীরবিক্রম কিশোর মাণিক্য’ শিরোনামের বইয়ের মলাট উন্মোচন করেন। এরপর মোদি আস্তাবল ময়দানে উপস্থিত হাজারো জনতার উদ্দেশে বক্তৃতা করেন। তিনি বলেন, দীর্ঘ সময় ত্রিপুরা রাজ্যে (বাম) সরকার কোন কাজ করেনি। বিজেপি সরকার ত্রিপুরা রাজ্যসহ উত্তর-পূর্ব ভারতের উন্নয়নের জন্য কাজ করছে। ভারতের প্রধানমন্ত্রী বলেন, সড়ক যোগাযোগ, ইন্টারনেট, আকাশপথের উন্নয়ন হচ্ছে। বাংলাদেশের সহযোগিতায় সেদেশের সঙ্গে ত্রিপুরার নৌপথে যোগাযোগ স্থাপন করা হচ্ছে। বাংলাদেশের আশুগঞ্জ এবং চট্টগ্রাম বন্দর ব্যবহার করে ত্রিপুরাসহ উত্তরপূর্ব ভারতের উন্নয়ন করা হচ্ছে। গোমতী নদীর নাব্যতা বৃদ্ধি করে ত্রিপুরা থেকে বাংলাদেশের মধ্যে জাহাজ চালানো হবে। এর ফলে ত্রিপুরা শুধু উত্তর-পূর্ব ভারতেরই নয়, দক্ষিণ-পূর্ব এশিয়ার বাণিজ্য হাব হয়ে উঠবে। আস্তাবল ময়দানের কর্মসূচী শেষেই দিল্লী ফিরে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর