বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রিজেন্ট এয়ারের মোবাইল এ্যাপ উদ্বোধন

স্টাফ রিপোর্টার ॥ বিভিন্ন এয়ারলাইন্সের সঙ্গে প্রতিযোগিতা থাকলেও কোন হুমকি নেই বলে জানিয়েছেন রিজেন্ট এয়ারওয়েজের প্রধান পরিচালক হানিফ জাকারিয়া। তিনি বলেন, আমরা নতুনত্ব যাত্রী সেবার মাধ্যমে এগিয়ে যাচ্ছি।

রবিবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে রিজেন্ট এয়ারের মোবাইল এ্যাপ উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিক সম্মেলনে হানিফ জাকারিয়া আরও বলেন, বিমানের যাত্রী দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এক সময় শুধু ধনী ব্যক্তিরাই বিমানে ভ্রমণ করত আর এখন মধ্যবিত্তরাও বিমানে ভ্রমণ করে।

ভ্রমণ, ব্যবসায়িকসহ অন্যান্য কাজে এখন মানুষ বিমানে যাতায়াত করতে বেশি পছন্দ করে। চট্টগ্রাম এবং কক্সবাজারে সবচেয়ে বেশি মানুষ বিমানে ভ্রমণ করে বলে জানিয়েছেন জাকারিয়া।

চালু হওয়া রিজেন্ট এয়ারের এ্যাপটির মাধ্যমে আইওএস অথবা এ্যান্ড্রয়েড মোবাইল ডিভাইসের সাহায্য যাত্রীরা তাদের টিকেট বুক করতে পারবে এবং ইস্যুকৃত টিকেট তাদের ইমেলে পেয়ে যাবে। এছাড়াও ফ্লাইট সিডিউলের আপডেট এবং এয়ারলাইনের বিভিন্ন অফারগুলো জানতে পারবে।

রিজেন্ট এয়ারওয়েজের উপ-ব্যবস্থাপনা পরিচালক সালমান হাবিব বলেন, আমার দৃঢ় বিশ্বাস বিভিন্ন আকর্ষণীয় বৈশিষ্ট্য সম্বলিত নতুন এই এ্যাপটি আমাদের সম্মানিত গ্রাহকদের কাছে ব্যবহার বান্ধব এবং অত্যন্ত উপহারী বলে বিবেচিত হবে।

আশা করছি আগামী বছর নাগাদ এ্যাপটির মাধ্যমে যাত্রীরা তাদের নিজস্ব বোর্ডিং পাস ইস্যু এবং সেলফ বোর্ডিং, ফ্লাইট স্ট্যাটাস চেক, প্রকৃত এ্যারাইভাল ও ডিপার্চার সম্পর্কিত তথ্যাদি লাভ করতে সক্ষম হবেন বলে জানিয়েছে সালমান হাবিব।

রিজেন্ট এয়ারের পরিচালক (বিক্রয় ও বিপণন) সোহেল মজিদ বলেন, এখন বিমানে যাত্রী সংখ্যার চাপ অনেক। প্রায় প্রত্যেকটি ফ্লাইটে ৮০ ভাগ টিকেট বিক্রি হয়ে যায়। যেসব দেশে বিমানে যাত্রীর সংখ্যা বেশি থাকে। সেসব দেশেই আমাদের বিমান সার্ভিস চালু করব।

নতুন এ্যাপটি উদ্বোধন উপলক্ষে পরবর্তী ৪ সপ্তাহ ধরে প্রতি সপ্তাহে র‌্যাফেল ড্র বিজয়ী নির্ধারণ করা হবে। রিজেন্ট এয়ারের এ্যাপটির মাধ্যমে যারা টিকেট ক্রয় করবে শুধু তারাই র‌্যাফেল ড্র-এর জন্য বিবেচিত হবে।

২০১০ সালের ১০ নবেম্বর রিজেন্ট এয়ারওয়েজ যাত্রা শুরু করে। এখন তারা অভ্যন্তরীণ সেক্টরের পাশাপাশি কলকাতা, কাঠমান্ডু, ব্যাঙ্কক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, দাম্মাম, দোহা ও মাস্কাটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে।

শীর্ষ সংবাদ:
২৪ দিন ইকামার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার : পররাষ্ট্রমন্ত্রী         দেশব্যাপী পরিকল্পিত রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান হচ্ছে : অর্থমন্ত্রী         সংসদ ভবন উন্নয়ন সম্পর্কিত উপস্থাপনা দেখলেন প্রধানমন্ত্রী         ‘আংশিকভাবে প্রাথমিক বিদ্যালয় খোলার সুযোগ নেই’         ভারতের সঙ্গে বন্ধুত্ব সুদৃঢ় হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৭ জনের, নতুন শনাক্ত ১৬৬৬         করোনার সেকেন্ড ওয়েভ মোকাবিলায় স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         তোপখানায় অনুমোদনহীন অক্সিমিটার ও এন ৯৫ মাস্ক উদ্ধার         প্রবাসী কল্যাণ ভবনের সামনে সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনা মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে         করোনা আছে এবং সেটা শীতকালে বাড়তে পারে ॥ তথ্যমন্ত্রী         রবির আইপিও অনুমোদন         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ঢাবি ছাত্রী ধর্ষণ মামলা ॥ আজ শিক্ষকসহ তিনজন সাক্ষ্য দিয়েছেন         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         কক্সবাজারে ব্যাংক থেকে টাকা সরানোর হিড়িক