সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাসপাতালে নেইমার, জয় পিএসজির

স্পোর্টস রিপোর্টার ॥ আবারও ঘাতক ইনজুরি আক্রান্ত হয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। কোপা দ্য ফ্রান্সের (প্যারিসিয়ান কাপ) শেষ ৩২-এর ম্যাচে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়ে হাসপাতালে যেতে হয়েছে প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) এ তারকাকে। তিন সপ্তাহের মতো নেইমার মাঠের বাইরে চলে গেলেও স্বস্তির জয় পেয়েছে স্বাগতিকরা। এডিনসন কাভানি ও এ্যাঞ্জেল ডি মারিয়ার লক্ষ্যভেদে অতিথি স্ট্রাসবুর্গকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে পিএসজি।

ঘরের মাঠে ম্যাচের চতুর্থ মিনিটেই কাভানি গোল করে এগিয়ে দেন পিএসজিকে। দলের হয়ে এ নিয়ে টানা তিন ম্যাচে গোল পেয়েছেন উরুগুইয়ান ফরোয়ার্ড। এরপর দু’দলই দীর্ঘক্ষণ আর গোল পায়নি। ম্যাচের ৮০ মিনিটে এ্যাঞ্জেল ডি মারিয়া দ্বিতীয় গোল করেন পিএসজির হয়ে। উইলিয়ান ড্রাক্সলারের বাড়ানো বলে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করে দলের জয় নিশ্চিত করেন এই আর্জেন্টাইন তারকা। তবে ম্যাচ জয়ের চেয়েও নেইমারের ইনজুরি পিএসজি শিবিরের জন্য বড় দুঃসংবাদ হয়ে এসেছে। মাঠ থেকে সোজা হাসপাতালে যেতে হয়েছে তাকে। ফরাসী জায়ান্টদের সমর্থকরা বিশেষভাবে উৎকণ্ঠিত ইনজুরিটা আবার পুরনো জায়গায় হয়েছে বলে। ডান পায়ের মেটাটারস্যালের এই ইনজুরির কারণে গত বছর বিশ্বকাপ খেলাটাই অনিশ্চিত হয়ে গিয়েছিল ব্রাজিলিয়ান তারকার। ইনজুরি থেকে ফিরে এলেও চিরচেনা ধারাল নেইমারকে ঠিক দেখা যায়নি মাঠে। সর্বশেষ খবরে জানা গেছে, সপ্তাহ তিনেক মাঠের বাইরে কাটাতে হবে নেইমারকে। স্বভাবতই সংবাদটা কোচ টমাস টাচেলের উদ্বেগ বাড়িয়ে দিয়েছে। চ্যাম্পিয়ন্স লীগের পরের রাউন্ডের ম্যাচে পিএসজিকে শক্তিশালী ম্যানচেস্টার ইউনাইটেডের মোকাবেলা করতে হবে। নিশ্চিত করেই এই ম্যাচে নেইমার খেলতে পারছেন না। ১৩ ফেব্রুয়ারির ম্যাচে মাঝ মাঠের তারকা মার্কো ভেরাট্টিকেও হয়তো পাবে না পিএসজি। কেননা তিনিও চোটে পড়েছেন। ওলে গানার সোলসজায়ের অধীনে নতুন ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে তাই কঠিন লড়াই করতে হবে ফরাসী চ্যাম্পিয়নদের।

ম্যাচের ৬০ মিনিটে স্ট্রাসবুর্গ মিডফিল্ডার মোয়াটাজ জেমজেমির ধাক্কায় মাটিতে পড়ে যান নেইমার। এর আগেও কয়েকবার তাকে ফাউল করেন জেমজেমি। তবে এবারের ধাক্কায় ডান পা বেকায়দায় পড়ে যায় নেইমারের। নিজের ভার সামলাতে পুরো ভর দিয়ে বসেন ডান পায়ের এ্যাঙ্কেলের ওপর। ফলে আবারও এ্যাঙ্কেলের চোটে পড়তে হয়েছে। একবার চিকিৎসা নিয়ে মাঠে ফিরে আসলেও বেশিক্ষণ থাকতে পারেননি। ৬২ মিনিটে কাঁদতে কাঁদতে মাঠ থেকে উঠে যেতে হয় ব্রাজিলিয়ান তারকাকে। নেইমারের চোট নিয়ে চিন্তিত পিএসজি কোচ টমাস টাচেল বলেন, আসলে খুবই জটিল একটা বিষয়। সেই একই পায়ের একই জায়গাতে। নেইমার এখন হাসপাতালে আছে। আমি আর বেশি কিছু বলতে চাচ্ছি না।

শীর্ষ সংবাদ:
করোনার নতুন ধরন ওমিক্রন: ‘উচ্চ ঝুঁকি’র দেশের ভারতীয় তালিকায় বাংলাদেশ         এবার ময়লার গাড়িতে ক্যামেরা বসাবে উত্তর সিটি ডিএনসিসি         ১২৭৫ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি         বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ         মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের         পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিল বাংলাদেশ         ইভ্যালির রাসেলের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের         হেফাজত মহাসচিব নুরুল ইসলাম আর নেই         নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতরের ১৫ নির্দেশনা         হেলমেটে বল লেগে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ইয়াসির         ঠাকুরগাঁওয়ে ভোটের সংঘাতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ৩         শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া সেই শিক্ষিকা স্বপদে বহাল         অবিলম্বে দ. আফ্রিকার উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান প্রেসিডেন্ট