মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চৌগাছায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ চৌগাছা উপজেলার জগদীশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তবিবর রহমান খানের কারণে তার বড় ভাইয়ের পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে বলে অভিযোগ উঠেছে। বুধবার যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন চেয়ারম্যানের বড় ভাই রফিকুল ইসলামের স্ত্রী রাহেলা খানম। লিখিত বক্তব্যে তিনি বলেন, জগদীশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তবিবর রহমান খানের সঙ্গে সম্পত্তি নিয়ে দীর্ঘদিন আমাদের বিরোধ চলছে। তারই জের ধরে গত ১৯ জানুয়ারি চেয়ারম্যান ও তার সন্ত্রাসী বাহিনীর সদস্যরা তাদের বাড়ির উঠানে পিলার বসিয়ে প্রাচীর নির্মাণ শুরু করে। এর প্রতিবাদ করায় আমার ছেলে আসাদ খানকে মারধর করা হয়। পরে তাকে চেয়ারম্যানের বাড়িতে নিয়ে বেদম প্রহার করে সন্ত্রাসীরা। এতে গুরুতর আহত হয় আসাদ। পরে পুলিশ খবর পেয়ে আসাদকে উদ্ধার করে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। রাহেলা খানমের অভিযোগ, এ ঘটনার পর তিনি থানায় মামলা করতে গেলেও প্রভাব খাটিয়ে চেয়ারম্যান তবিবর রহমান তা স্থগিত করে দিয়েছেন।

বিনা উদ্ভাবিত জীবাণু সার বদলে দেবে কৃষি ব্যবস্থাপনা

বীজে জীবাণু সার মিশিয়ে বপন করা হলে ডাল ও তেল জাতীয় ফসল উৎপাদনে ইউরিয়া সার ব্যবহারের প্রয়োজন হবে না। এর ফলে কৃষকের উৎপাদন ব্যয় কমবে এবং পরিবেশ ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা থাকবে না। জীবাণু সার ব্যবহারের ফলে উৎপাদন আরও বৃদ্ধি পাবে। জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর মিলনায়তনে কৃষি সম্প্রসারণ অধিদফতর ও এসিআই ফার্টিলাইজার আয়োজিত এক সেমিনারে বিশেষজ্ঞরা এ মাতমত তুলে ধরেন। সম্প্রতি অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক হৃদয়েশ্বর দত্ত। বিশেষ অতিথি ছিলেন এসিআই ফার্টিলাইজারের বিজনেস ডিরেক্টর বশির আহমেদ। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বীনার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মাজহারুল ইসলাম। -বিজ্ঞপ্তি।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ