মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আতিয়া মহলে জঙ্গী বিরোধী মামলায় তিন আসামি রিমান্ডে

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ জেলার শিববাড়ির আতিয়া মহলে জঙ্গীবিরোধী ঘটনার মামলায় তিনজনকে রিমান্ডে নিয়েছে পুলিশ। বৃহস্পতিবার এই মামলার অন্যতম আসামি জহুরুল হক, আর্জিনা বেগম ও হাসানের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন সিলেট মহানগর হাকিম মামুনুর রশীদ সিদ্দিকী। এই তিনজনই পূর্বে বিভিন্ন জঙ্গী মামলায় গ্রেফতার হওয়া আসামি। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী জানান, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর আবেদনের প্রেক্ষিতে তাদের রিমান্ড মঞ্জুর করেন আদালত। তার আগে বুধবার এ তিনজনকে ওই মামলার গ্রেফতার দেখানো হয়।

২০১৭ সালের ২৪ মার্চ আতিয়া মহলে জঙ্গীদের অবস্থান নিশ্চিত হয়ে অভিযান শুরু করে আইন শৃঙ্খলাবাহিনী। এ বছরের ২৮ মার্চ পর্যন্ত এ অভিযানে আতিয়া মহলের অভ্যন্তরে থাকা চার জঙ্গীই নিহত হয়। অভিযান চলাকালীন সময়ে ২৫মার্চ সন্ধ্যায় আতিয়া মহলের মাত্র ৪০০ গজ দূরে দুটি গ্রেনেড বিস্ফোরিত হয়ে নিহত হন সাতজন। এ সকল ঘটনায় পুলিশ বাদী হয়ে মোগলাবাজার থানায় দুটি পৃথক মামলা দায়ের করে। যা একই বছরের মে মাসের ১৩ তারিখ থেকে তদন্ত করছে পিবিআই। পিবিআই সিলেটের অতিরিক্ত সুপার সারোয়ার জাহান জানান, এ দুটি মামলার কার্যক্রমের এটিই প্রথম অগ্রগতি। তিনি জানান, গ্রেফতার জহুরুল হক, আতিয়া মহলে জঙ্গী অভিযানে নিহত জঙ্গী মনজিয়ারা বেগম ওরফে মর্জিনা বেগমের ভাই এবং আর্জিনা বেগম জহুরুল হকের স্ত্রী। এই দুজনই চট্টগ্রামের সীতাকুন্ড জঙ্গী আস্তানার মামলার আসামি। এছাড়াও গ্রেফতারকৃত হাসান চান্দিনা ও মীরসরাই জঙ্গী মামলার আসামি। এ তিনজনকেই আতিয়া মহলের জঙ্গীবিরোধী অভিযানের পর দায়ের করা বিস্ফোরক মামলায় গ্রেফতার দেখান হয়েছে, তবে অপর মামলায় এখনও কোন গ্রেফতার নেই বলেও জানান পিবিআইয়ের এ কর্মকর্তা।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ