রবিবার ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুমিল্লায় ভারতীয় ভিসা সেন্টারের কার্যক্রম শুরু

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১৩ জানুয়ারি ॥ আনুষ্ঠানিক উদ্বোধন ও প্রচার ছাড়াই রবিবার থেকে কুমিল্লা নগরীতে শুরু হয়েছে দীর্ঘ প্রত্যাশিত ভারতীয় ভিসা আবেদন সেন্টারের কার্যক্রম। নগরীর নজরুল এ্যাভিনিউ এলাকার কর ভবনের বিপরীতে গাঙচিল ভবনের দ্বিতীয় তলায় শুরু হয়েছে এ কার্যক্রম। নিচতলায় স্থাপন করা হয়েছে ইউক্যাশে ভিসার টাকা জমা দেয়ার বুথ। প্রথম দিনে ৭৯ টি ভিসার আবেদন জমা হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

জানা যায়, ঢাকা ও চট্টগ্রামসহ দেশের অন্যান্য বিভাগীয় শহরে থাকা ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলোতে ভিসা প্রত্যাশীদের চাপ কমাতে বিভিন্ন জেলায় ভিসা আবেদন কেন্দ্র খুলছে ভারতীয় হাইকমিশন। এরই অংশ হিসেবে দেশের সীমান্তবর্তী প্রাচীন ও বৃহৎ জেলা কুমিল্লায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র খোলায় ভোগান্তি কমবে কুমিল্লা ছাড়াও চাঁদপুর, ফেনী ও নোয়াখালীবাসীর। ভিসা সেন্টারের সুপারভাইজার জাসেদ হোসেন জানান, আনুষ্ঠানিকভাবে এ সেন্টার কখন উদ্বোধন হবে তা দূতাবাস কর্তৃপক্ষই জানেন। আপাতত আমরা কর্তৃপক্ষের নির্দেশে কাজ শুরু করে দিয়েছি।

ব্রাহ্মণবাড়িয়া

স্টাফ রিপোর্টার ব্রাহ্মণবাড়িয়া থেকে জানান, পূর্বাঞ্চলের প্রবেশদ্বার খ্যাত ব্রাহ্মণবাড়িয়া জেলায় খোলা হয়েছে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র। জেলা শহরের খৈয়াশার এলাকায় একটি ভাড়া বাসায় নতুন এই ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের কার্যক্রম শুরু হচ্ছে। রবিবার সকাল থেকে ব্রাহ্মণবাড়িয়ার এই কেন্দ্রে ভিসা প্রত্যাশীদের আবেদন জমা নেয়া হচ্ছে বলে জানা গেছে। প্রতি সপ্তাহের রবি থেকে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভিসা প্রত্যাশীদের আবেদন ও পাসপোর্ট জমা নেয়া হবে।

শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা