রবিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেইলর-নিকোলসের সেঞ্চুরিতে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

টেইলর-নিকোলসের সেঞ্চুরিতে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক ॥ পুরো সিরিজেই রানের ফোয়ারা অব্যাহত রাখলো নিউজিল্যান্ড। আগেই সিরিজ নিশ্চিত করা কিউইরা তৃতীয় ও শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ১১৫ রানের বড় ব্যবধানে হারিয়ে হোয়াইটওয়াশ করলো। প্রথমে ব্যাট করা স্বাগতিকরা নির্ধারিত ৫০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৩৬৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। জবাবে লঙ্কানরা ২৪৯ রানে সবকটি উইকেট হারায়।

সিরিজের তিন ম্যাচেই প্রথমে ব্যাট করে ৩০০ রানের বেশি তুললো নিউজিল্যান্ড। যেখানে প্রথম ও তৃতীয় ম্যাচে তো সাড়ে তিনশ’ রানের বেশি স্কোর গড়ে। এদিন দলের বড় সংগ্রহের পেছনে মূল কারিগর ছিলেন অভিজ্ঞ রস টেইলর ও হেনরি নিকোলস। দু’জনেই সেঞ্চুরির দেখা পান।

নেলসনে ৩৬৫ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও পরবর্তীতে নিয়মিত বিরতিতেই উইকেট হারায় সফরকারী শ্রীলঙ্কা। তবে মাঝে গত ম্যাচের মতো ঝড় তুলে ভালো ইঙ্গিত দিয়েছিলেন থিসারা পেরেরা। কিন্তু তিনিও লোকি ফার্গুসনের বলে বিদায় নিলে আশা নিবে যায়। ৬৩ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় সর্বোচ্চ ৮০ রান করেন এই বাঁহাতি। ৪৬ রান আসে ওপেনার নিরোশান দিকভেলার ব্যাট থেকে।

কিউই বোলারদের মধ্যে পেসার ফার্গুসন সর্বোচ্চ ৪ উইকেট নেন। এছাড়া স্পিনার ইশ সোধি ৩টি উইকেট নেন।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে টেইলরের ২০তম ওয়ানডে সেঞ্চুরি ও নিকোলসের অভিষেক সেঞ্চুরিতে ৩৬৪ রানের পাহাড়সম স্কোর গড়ে নিউজিল্যান্ড। ১৩১ বলে ৯টি চার ও ৪টি ছক্কায় ১৩৭ করেন টেইলর। আর ঝড়ো ব্যাটিংয়ে ৮০ বলে ১২টি চার ও ৩টি ছক্কায় ১২৪ করে অপরাজিত থাকেন নিকোলস। চতুর্থ উইকেট জুটিতে তারা দু’জনে মিলে ১৫৪ রানের পার্টনারশিপ গড়েন।

লঙ্কান বোলারদের মধ্যে লাসিথ মালিঙ্গা ৩টি উইকেট পান।

ম্যাচ সেরা হন রস টেইলর।

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records