বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এমপি নির্বাচিত হওয়ায় আসাদুজ্জামান নূর সংবর্ধিত

স্টাফ রিপোর্টার ॥ সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, শান্তিপূর্ণ পরিবেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এটি ছিল একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। নির্বাচনে সাধারণ মানুষের মাঝে ছিল ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। নারীরা ভোটাধিকার সম্পর্কে আগের চেয়ে অনেক বেশি সচেতন হয়েছে। মঙ্গলবার সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ইংরেজী নববর্ষ ২০১৯ ও তার চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়া উপলক্ষে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় প্রদত্ত সংবর্ধনা, শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। আসাদুজ্জামান নূর বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিগত দশ বছরে উত্তরবঙ্গে কৃষিক্ষেত্রে বিপ্লব সংঘটিত ও মঙ্গা দূর হয়েছে। সে সঙ্গে ব্যাপক উন্নয়নও হয়েছে। এ দুটি বিষয় আওয়ামী লীগের প্রতি ভোটারদের আকৃষ্ট করেছে যার ফলে মহাজোটের নিরঙ্কুশ বিজয় অর্জিত হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তির বিজয় হয়েছে। মুক্তিযুদ্ধের বিপক্ষের কোন শক্তি যাতে ক্ষমতায় না যেতে পারে, সেটি দেশপ্রেমিক জনগণের দায়িত্ব ও কর্তব্য হওয়া উচিত। এটি মাথায় রেখে উন্নয়নের মধ্য দিয়ে মানুষের জীবনযাত্রার পরিবর্তন ঘটিয়ে সাংস্কৃতিক চেতনার বিকাশ ঘটাতে হবে। অনুষ্ঠানে সংস্কৃতি সচিব মোঃ নাসির উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় এবং অধীনস্থ দফতর ও সংস্থার পক্ষ থেকে মন্ত্রীকে ফুল দিয়ে ও কেক কেটে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করা হয়।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         জেলে ধর্মগ্রন্থ পড়ছেন আরিয়ান         আশুগঞ্জে গাড়ি চাপায় ২ চাতাল শ্রমিক নিহত, আহত ৩ জন         ভারী বর্ষণের পূর্বাভাস         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         ইয়েমেন যুদ্ধে ১০ হাজার শিশু হতাহত ॥ ইউনিসেফ         ববিতে ক্লাশ শুরু হবে বৃহস্পতিবার         বরিশালে ৯৯.৩ মিলিমিটার বৃষ্টি রের্কড         নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সাবমেরিন থেকে ছুড়া হয়েছে ॥ উত্তর কোরিয়া         জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী         শরীয়তপুরে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনে ভাঙ্গছে নদী ও খাল         তিস্তায় হটাৎ ভয়াবহ বন্যায় রেড এ্যালার্ট ॥ ফ্লাড ফিউজ বিধ্বস্থ হবার মুখে         শ্রীনগরে অগ্নিদগ্ধ ভাইয়ের পর মারা গেল বোন         মাঝে মধ্যে পাপন ভাইয়ের পরামর্শ খারাপ নয়, ভাল ॥ সাকিব         মেসি-এমবাপের নৈপুণ্যে পিএসজির রোমাঞ্চকর জয়         ৫ গোলের নাটকীয় লড়াইয়ে আতলেতিকোকে হারাল লিভারপুল         ভারতীয় সাবমেরিন আটকের দাবি পাকিস্তানের         কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী