সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেলবোর্ন টেস্টে দ্বিতীয় দিন শেষে ভাল অবস্থানে ভারত

মেলবোর্ন টেস্টে দ্বিতীয় দিন শেষে ভাল অবস্থানে ভারত

অনলাইন ডেস্ক ॥ মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের শেষে যথেষ্ট ভাল জায়গায় রয়েছে বিরাট কোহলি অ্যান্ড কোং। ভারত প্রথম ইনিংসে ৭ উইকেটে ৪৪৩ রান তুলে ডিক্লেয়ার করার পর দিনের শেষে অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৮ রান করেছে। দুই অজি ওপেনার মার্কাস হ্যারিস (৫) ও অ্যারন ফিঞ্চ (৩) ক্রিজে অপরাজিত রয়েছেন। ৬ ওভার বল করে ভারতীয় বোলাররা এখনও উইকেট তুলতে পারেননি। তবে, শুক্রবার বুমরা, সামিরা যে সকাল থেকেই অস্ট্রেলীয় ব্যাটসম্যানদের ওপর ঝাঁপিয়ে পড়বেন তা বলাই বাহুল্য। আজ বৃহস্পতিবার চলতি বর্ডার-গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন সকাল থেকেই ম্যাচের রাশ ছিল ভারতীয় ব্যাটসম্যানদের হাতে। শেষ দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান বিরাট কোহলি এবং চেতেশ্বর পূজারা মধ্যাহ্নভোজের বিরতি পর্যন্ত তাঁরা যোগ করেছিলেন ৬২ রান।

বিরতির আগেই নাথান লায়নের বলে অসাধারণ ড্রাইভ করে বাউন্ডারি হাঁকিয়ে কেরিয়ারের ১৭ তম সেঞ্চুরি করেন পূজারা। এটি এই সিরিজে তাঁর দ্বিতীয় শতরান।

বিরতিতে বিরাট ৬৯ ও পূজারা ১০৩ রানে অপরাজিত ছিলেন। কিন্তু মধ্যাহ্নভোজের বিরতির পাঁচ ওভার পরেই মিচেল স্টার্কের বলে থার্ড ম্যানে অ্যারন ফিঞ্চের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান বিরাট। তাঁর ৮২ রানের ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি।

এরপরে টেস্টের দ্বিতীয় দিনে ১২৬ তম ওভারে সবচেয়ে সফল বোলার প্যাট কামিন্সের অসাধারণ একটি বলে ফিরে যান পূজারাও। ধৈর্যশীল ইনিংসে ৩১৯ বলে ১০৬ রান করেন তিনি।

সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে ও এই টেস্টে দলে ফেরা রোহিত শর্মাও বেশ ভাল ব্যাট করলেন। রাহানে ৭৬ বলে ৩৪ রান করে লায়নের বলে ফিরে যান। রোহিত অপরাজিত রইলেন ৬৩ রান করে। মরাঠীর ১১৪ বলের ইনিংসে ছিল পাঁচটি বাউন্ডারি। ঋষভ পান্থ ৩৯ রান করলেন। জাদেজা মাত্র ৪ রান করে আউট হতেই ইনিংস ডিক্লেয়ার করে দেন কোহলি। । এখনও পর্যন্ত অস্ট্রেলিয়া ৪৩৫ রানে পিছিয়ে রয়েছে। আগামী কাল ভারতীয় বোলারদের বড় পরীক্ষা।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০         পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‌্যাব মহাপরিচালক         শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের ফসল’         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর