বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পিস্তল ঠেকিয়ে ছিনতাই ঢাবি ক্যাম্পাসে

পিস্তল ঠেকিয়ে ছিনতাই ঢাবি ক্যাম্পাসে

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্তর এলাকায় পিস্তলধারীর মুখে ছিনতাইয়ের শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। শুক্রবার আড়াইটার দিকে পিস্তল ও রামদা নিয়ে রসায়ন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ফজলুল হক মুসলিম হলের আবাসিক শিক্ষার্থী আব্দুল্লাহ আল ফয়সালের উপর আক্রমণ চালায় ছিনতাইকারীরা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটিতে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

ভুক্তভোগী শিক্ষার্থী ফয়সাল বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটিতে প্রয়োজনীয় কাজ সেরে ২টা ৩৫ মিনিটের দিকে আমি রিক্সায় একা হলে যাচ্ছিলাম। বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর এলাকায় হঠাৎ রিক্সার সামনে একটা সাদা প্রাইভেট কার এসে থামিয়ে দেয়। ঘটনা বুঝতে পেরে আমি রিক্সা থেকে নেমে দৌঁড়ে পালানোর চেষ্টা করি। এরপর ছিনতাইকারীরা পিছন থেকে গুলি করার হুমকি দিলে ভয়ে আমি রাস্তায় পড়ে যাই। ছিনতাইকারীরা পিস্তল ও রামদা নিয়ে আমাকে ঘিরে ধরে। মোবাইল, মানিব্যাগসহ গুরুত্বপূর্ণ জিনিস নিয়ে যায়। প্রাইভেট কারের নম্বর প্লেটের উপর কাপড় দেয়া থাকায় আমি তা শনাক্ত করতে পারিনি।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ওই শিক্ষার্থী ইতোমধ্যে প্রক্টর অফিসে অভিযোগ দিয়েছে। ঘটনাস্থলে কোনো সিসিটিভি ক্যামেরা থাকলে তার মাধ্যমে ছিনতাইকারীদের সনাক্ত করতে পারে কিনা তা দেখতে বলেছি।

এত রাতে বিশেষ প্রয়োজন ছাড়া ক্যাম্পাসে ঘুরাফেরা না করার পরামর্শ দেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর। একান্ত প্রয়োজন হলে প্রক্টরিয়াল টিমের সাহায্য নেয়ার কথা বলেন। এসময় তিনি যথাসময়ে প্রক্টরকে ঘটনা সম্পর্কে অবহিত না করার জন্য আক্ষেপ প্রকাশ করেন।

শীর্ষ সংবাদ:
২৪ দিন ইকামার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার : পররাষ্ট্রমন্ত্রী         দেশব্যাপী পরিকল্পিত রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান হচ্ছে : অর্থমন্ত্রী         সংসদ ভবন উন্নয়ন সম্পর্কিত উপস্থাপনা দেখলেন প্রধানমন্ত্রী         ‘আংশিকভাবে প্রাথমিক বিদ্যালয় খোলার সুযোগ নেই’         ভারতের সঙ্গে বন্ধুত্ব সুদৃঢ় হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৭ জনের, নতুন শনাক্ত ১৬৬৬         করোনার সেকেন্ড ওয়েভ মোকাবিলায় স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         তোপখানায় অনুমোদনহীন অক্সিমিটার ও এন ৯৫ মাস্ক উদ্ধার         প্রবাসী কল্যাণ ভবনের সামনে সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনা মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে         করোনা আছে এবং সেটা শীতকালে বাড়তে পারে ॥ তথ্যমন্ত্রী         রবির আইপিও অনুমোদন         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ঢাবি ছাত্রী ধর্ষণ মামলা ॥ আজ শিক্ষকসহ তিনজন সাক্ষ্য দিয়েছেন         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         কক্সবাজারে ব্যাংক থেকে টাকা সরানোর হিড়িক