বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অযত্ন-অবহেলায় বান্দরবানে মুক্তিযোদ্ধা স্মৃতিফলক

স্টাফ রিপোর্টার ॥ অযত্ন আর অবহেলায় পড়ে আছে বান্দরবান জেলা শহরের বাসস্ট্যান্ডে নির্মিত মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকটি। কর্তৃপক্ষের তদারকি না থাকায় ফলকের আশপাশে গড়ে উঠেছে অটোরিক্সা স্ট্যান্ড। রয়েছে ময়লা-আবর্জনার স্তূপ। মুক্তিযোদ্ধা স্মৃতিফলক। বান্দরবান সদর বাসস্ট্যান্ডে এটি নির্মাণ করা হয় ২০০৮ সালে। তবে সীমানা প্রাচীর না থাকায় পুরো প্রাঙ্গণটি রয়ে গেছে অরক্ষিত।

ফলকটির এক প্রান্তে রয়েছে রিক্সা এবং সিএনজি স্টেশন। আর সামনের অংশে রয়েছে বিশাল গর্তে আবর্জনার স্তূপ। যেখানে প্রতিনিয়ত ফেলা হয় ময়লা-আবর্জনা। যা থেকে প্রতিনিয়ত ছড়াচ্ছে দুর্গন্ধ। সাড়ে ১৫ শতক জমির ওপর নির্মিত স্মৃতিফলকটির সঠিক রক্ষণাবেক্ষণে তদারকি নেই কর্তৃপক্ষের। তবে স্মৃতি ফলকটি রক্ষায় পদক্ষেপ নেয়ার কথা জানালেন জেলা পরিষদের কর্মকর্তারা। জেলা পরিষদের অর্থায়নে স্মৃতিফলকটি নির্মাণে খরচ হয়েছিল ১৫ লাখ টাকা।

শীর্ষ সংবাদ:
বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ         দাম কমল এলপি গ্যাসের         আগামী ২২ ডিসেম্বর মালদ্বীপ যাচ্ছেন প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         প্রথমবারের মতো বেড়ানোর সুযোগ পেল ভাসানচরের রোহিঙ্গারা         মার্কিন বিনিয়োগকারীদের দেশে বিনিয়োগ করতে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান         বিএনপি আইন-আদালতের কোনো তোয়াক্কা করছে না ॥ কাদের         আইপি টিভি এখন বাস্তবতা : তথ্যমন্ত্রী         ভারতেও শনাক্ত হলো নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন         বাসের ওয়ে বিল বাতিলে আইনি নোটিশ         ‘ঢাকাই মসলিন হাউজ’ করছে সরকার : বস্ত্র ও পাটমন্ত্রী         পরিদর্শক থেকে এএসপি হলেন ২২ পুলিশ কর্মকর্তা         ওটিটির দাপটে কমানো হলো বিদেশ থেকে আসা ফোন কলের খরচ         লেডি বাইকার রিয়ার আগাম জামিন         সাভারে ৬ শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা মামলার রায়ে ১৩ জনের মৃত্যুদণ্ড         ফোর্বসের 'থার্টি আন্ডার থার্টি'র তালিকায় বাংলাদেশি তরুণী         ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর চেক ফেরত দিল ব্যাংক, ফেসবুকে ক্ষোভ         ডেঙ্গু : আরও ১০৮ হাসপাতালে ভর্তি