শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টঙ্গীতে বিশ্ব এজতেমা সংসদ নির্বাচনের পরে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী, গাজীপুর, ৮ ডিসেম্বর ॥ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, টঙ্গীর তবলীগ জামাতের বিশ্ব এজতেমা অবশ্যই অনুষ্ঠিত হবে। তবে তা ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনের আগে নয়। এজতেমা আবার হবে এটা আমরা বিশ্বাস করি। তবলীগ জামাতের মধ্যে সংঘর্ষের ঘটনায় বিবদমান দুই পক্ষের যে মতভেদ সৃষ্টি হয়েছে তা আলোচনায় বসে ভুল বোঝাবুঝি দূর করে নতুন তারিখ ঘোষণা করা হবে বলে তিনি আশা প্রকাশ করেছেন। শনিবার বিকেলে এজতেমা ময়দানে ১ ডিসেম্বর ঘটে যাওয়া তবলীগ জামাতের দু’পক্ষের সংঘর্ষের ঘটনার পরিস্থিতি সরেজমিন দেখতে টঙ্গীর এজতেমা ময়দান পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এজতেমা ময়দানে সংঘর্ষে হতাহতের ঘটনায় দায়ের করা মামলাগুলো তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। টঙ্গীর এজতেমা মাঠে মুসল্লিরা আসেন ইবাদতের জন্য, ধর্মীয় কাজে, মাঠের উন্নয়ন কাজের জন্য, তবলীগের মেহনতের জন্য। এরা কিভাবে মারামারি করে? এর জন্য পূর্ব থেকে প্রশাসনের কেউ প্রস্তুত ছিল না। প্রশাসনের লোকজনের সামনে জোর করে একটি পক্ষ এজতেমা ময়দানে প্রবেশ করে। আমরা ভেবেছিলাম তারা এজতেমা ময়দানে প্রবেশ করে প্রস্তুতি সভা করবে। কিন্তু তারা তা না করে ভাংচুর করে এবং মাঠের ভেতরে যারা অবস্থান করছিলেন তাদের ওপর হামলা করে আহত এবং নিহতের ঘটনা ঘটায়। এটা সত্যিই একটি দুঃখজনক ঘটনা। তবলীগ জামাতের স্মরণকালে এর নজির নেই। জাতীয় সংসদ নির্বাচনের পূর্ব পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সারাদেশে নির্বাচনী কার্যক্রমে ব্যস্ত থাকবে। এসময় টঙ্গীতে লাখ লাখ মুসল্লির জমায়েত নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনীর সমাবেশে ঘাটতি থাকবে। এই কারণে নির্বাচনের পরে কোন এক সময় দু’পক্ষকে নিয়ে বিশ^ এজতেমার নয়া তারিখ ঘোষণা করা হবে।

শীর্ষ সংবাদ:
হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         টঙ্গীতে বস্তি আগুনে পুড়ে ছাই ॥ ভারপ্রাপ্ত মেয়রের খাদ্য সহায়তা         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম         প্রথমবার গ্রিন বন্ড নিয়ে এলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক         ভোলায় গুলি করে যুবলীগ নেতা হত্যায় গ্রেফতার ১, ১৬ জনকে আসামী করে মামলা         চট্টগ্রামে ৪.২ স্কেলে ভূমিকম্প         উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         বামরুনগ্রাদ হাসপাতালে আবারও আইসিইউতে রওশন এরশাদ         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক