বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চিকিৎসার জন্য আহত হুতি বিদ্রোহীরা ওমানে

ইয়েমেনে বিদ্রোহী নিয়ন্ত্রিত রাজধানী সানাতে আহত ৫০ জন হুতি বিদ্রোহীকে সোমবার চিকিৎসার জন্য ওমানের রাজধানী মস্কাটে সরিয়ে নেয়া হয়েছে বলে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট জনিয়েছে। এই পদক্ষেপকে আস্থা তৈরির পথ সুগম হয়েছে অভিহিত করেছে তারা। যাতে সুইডেনে পরিকল্পিত শান্তি আলোচনা শুরু করা সম্ভব হয়। খবর গার্ডিয়ানের।

জাতিসংঘের চাটার্ড বিমানের করে হুতি বিদ্রোহীদের সরিয়ে নেয়ার পর আলোচনার স্থবির অবস্থাকে সচল করার একটি বড় পদক্ষেপ হিসেবে চিহ্নিত করা হয়েছে। যাতে চার বছরের সংঘাতময় পরিস্থিতির অবসান ঘটাতে পারে বিশ্ব শক্তিধর দেশগুলো। সঙ্কটটি দেশটিকে দুর্ভিক্ষের প্রান্তে ঠেলে দিয়েছে। আহত বিদ্রোহীদের ভাগ্য সেপ্টেম্বরে বর্ধিত শান্তি আলোচনার আগের দফার ক্ষেত্রে একটি বাধা ছিল। সৌদি জোটের মুখপাত্র তুর্কি আল-মালিকি সৌদি প্রেস এজেন্সির আনুষ্ঠানিক বিবৃতিতে সোমবার ভোরে জানিয়েছেন, সানা আন্তর্জাতিক বিমান বন্দরে সোমবার আহত ৫০ জন বিদ্রোহীকে নিতে জাতিসংঘের চার্টাড বিমান যায়।

সেখানে তিনজন ইয়েমেনী ডাক্তার ও একজন জাতিসংঘের ডাক্তার রয়েছেন। জাতিসংঘের দূত মার্টিন গ্রিফিথসের অনুরোধে মানবিক কারণে ও আস্থা তৈরির সুযোগ সৃষ্টি করতে আহতদের চিকিৎসা সেবা দিতে জোট সম্মত হয়েছে। তবে হুতি বিদ্রোহী বা জাতিসংঘের পক্ষ থেকে বিষয়টি সম্পর্কে কোন প্রতিক্রিয়া জানা যায়নি। এই সপ্তাহে সুইডেনে শুরু হওয়া জাতিসংঘের প্রস্তাবিত শান্তি আলোচনা বিদ্রোহী ও সৌদি নেতৃত্বাধীন সরকার উভয়ই সমর্থন করেছিল।

শীর্ষ সংবাদ:
সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         অপহৃত মিশনারিদের ছাড়তে জনপ্রতি ১০ লাখ ডলার মুক্তিপণ দাবি         ক্রিপ্টো প্রশ্নে ফেসবুককে বিশ্বাস করেন না মার্কিন সিনেটররা         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         জেলে ধর্মগ্রন্থ পড়ছেন আরিয়ান         আশুগঞ্জে গাড়ি চাপায় ২ চাতাল শ্রমিক নিহত, আহত ৩ জন         ভারী বর্ষণের পূর্বাভাস         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         ইয়েমেন যুদ্ধে ১০ হাজার শিশু হতাহত ॥ ইউনিসেফ         ববিতে ক্লাশ শুরু হবে বৃহস্পতিবার         বরিশালে ৯৯.৩ মিলিমিটার বৃষ্টি রের্কড         নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সাবমেরিন থেকে ছুড়া হয়েছে ॥ উত্তর কোরিয়া         জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী         শরীয়তপুরে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনে ভাঙ্গছে নদী ও খাল         তিস্তায় হটাৎ ভয়াবহ বন্যায় রেড এ্যালার্ট ॥ ফ্লাড ফিউজ বিধ্বস্থ হবার মুখে         শ্রীনগরে অগ্নিদগ্ধ ভাইয়ের পর মারা গেল বোন         মাঝে মধ্যে পাপন ভাইয়ের পরামর্শ খারাপ নয়, ভাল ॥ সাকিব         মেসি-এমবাপের নৈপুণ্যে পিএসজির রোমাঞ্চকর জয়