শুক্রবার ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মনোনয়নপত্র যখন হেলিকপ্টারে

মনোনয়নপত্র যখন হেলিকপ্টারে

অনলাইন রিপোর্টার ॥ মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল গতকাল বুধবার। এদিন দুপুরে যশোর-৫ (মণিরামপুর) আসনের বিএনপির মনোনয়ন পান অ্যাডভোকেট শহীদ ইকবাল। তবে জমা দেয়ার নির্ধারিত সময়ের মধ্যে ২৩৭ কিলোমিটার দূরের জেলা শহর যশোরে আসা একেবারেই অসম্ভব। আবার ওই সময়ে এই রুটে চলাচলকারী কোনও প্লেনের শিডিউলও নেই।

তাই বাধ্য হয়েই মনোনয়নপত্র পৌঁছাতে প্রায় দেড় লাখ টাকায় ভাড়া করা হয় একটি হেলিকপ্টার। আর এতে করে প্রার্থীর কাছের লোকজন উড়ে এসে নির্ধারিত সময়ের ঘণ্টাখানেক আগেই মনোনয়নপত্রটি জমা দেন জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে।

দলীয় সূত্র বলেছে, যশোর-৫ আসনটি ঐক্যফ্রন্টের শরিক জমিয়তে উলামা ইসলামের কেন্দ্রীয় মহাসচিব মুফতি মুহাম্মদ ওয়াক্কাসকে ছেড়ে দিয়েছে বিএনপি। কিন্তু তার বিরুদ্ধে কয়েকটি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। এ কারণে বিকল্প প্রার্থী হিসেবে শহীদ ইকবাল হোসেনকে বিএনপির মনোনয়ন দেয়া হয়েছে।

গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে মনোনয়নের চিঠি দেয়া হয়। জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল বিকেল পাঁচটা। এ জন্য ১ লাখ ২৮ হাজার টাকায় হেলিকপ্টার ভাড়া করে মনোনয়নের চিঠি নেওয়া হয় যশোরে। শহীদ ইকবাল বলেন, ‘মুফতি মুহাম্মদ ওয়াক্কাসকে পুলিশ খুঁজছে। তার মনোনয়ন বাতিল হতে পারে। এজন্য আমাকে মনোনয়ন দেয়া হয়েছে।

এ বিষয়ে অ্যাডভোকেট শহীদ ইকবাল বলেন, আমাকে মনোনয়নপত্র দেয়া হয়েছে এই বিষয়টি গতকাল বুধবার দুপুর একটার দিকে বিএনপির দলীয় কার্যালয় থেকে জানানো হয়। সময় সল্পতার কারণে আমার কর্মীরা হেলিকপ্টারে করে মনোনয়নপত্রটি আমার কাছে পৌঁছে দেয়। ঢাকা থেকে যশোরের দূরত্ব প্রায় ৩০০ কিলোমিটার। এই অল্প সময়ের মধ্যে যশোর পৌঁছা সম্ভব ছিলো না বলেই হেলিকপ্টারে মনোনয়নপত্রটি আনা হয়েছে। এটি কোনও শোডাউন ছিল না।

শীর্ষ সংবাদ:
প্রাচ্যের সঙ্গে সংযোগের আদর্শ স্থান হতে পারে দেশ         থামছেই না ধর্ষণ ॥ সামাজিক ব্যাধিতে রূপ নিয়েছে         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ল         দলিত তরুণীর বাড়িতে যাওয়ার পথে রাহুল-প্রিয়াঙ্কা আটক         টিআইবির প্রতিবেদন তথ্যভিত্তিক ও সঠিক নয় ॥ কাদের         ঢাকায় গৃহকর্মীকে ধর্ষণ, ছাত্রলীগ নেতা রিমান্ডে         সরবরাহ বাড়লেও পেঁয়াজের দাম কমছে না         দেশে করোনায় মৃত্যু কমেছে         এক বছরের মধ্যে সব ঝুলন্ত তার অপসারণ         মহামারীর মধ্যেই হবে একুশে গ্রন্থমেলা         বিচার বিভাগীয় তদন্ত দলের ঘটনাস্থল পরিদর্শন         ৪ অক্টোবর থেকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেন         মাদকাসক্ত পুলিশ ও কারবারিদের তালিকা হচ্ছে ৬৪ জেলায়         ফ্লাইটে সর্বোচ্চ ২৬০ ও মাঝারি এয়ারক্রাফটে ১৪০ যাত্রী নেয়া যাবে         এমসি কলেজে ধর্ষণ : জড়িতদের ছাড় দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী         চিনিশিল্পকে নতুন করে সাজানোর উদ্যোগ নিয়েছে এই সরকার : শিল্পমন্ত্রী         করোনায় প্রাণ গেল বিএসএমএমইউ অধ্যাপকের         করোনায় কেউ না খেয়ে মারা না গেলেও থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে ॥ মেনন         নতুন জলাধার সৃষ্টি ও বিদ্যমানগুলোর ধারণক্ষমতা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫০৮