শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মনোনয়নপত্র যখন হেলিকপ্টারে

মনোনয়নপত্র যখন হেলিকপ্টারে

অনলাইন রিপোর্টার ॥ মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল গতকাল বুধবার। এদিন দুপুরে যশোর-৫ (মণিরামপুর) আসনের বিএনপির মনোনয়ন পান অ্যাডভোকেট শহীদ ইকবাল। তবে জমা দেয়ার নির্ধারিত সময়ের মধ্যে ২৩৭ কিলোমিটার দূরের জেলা শহর যশোরে আসা একেবারেই অসম্ভব। আবার ওই সময়ে এই রুটে চলাচলকারী কোনও প্লেনের শিডিউলও নেই।

তাই বাধ্য হয়েই মনোনয়নপত্র পৌঁছাতে প্রায় দেড় লাখ টাকায় ভাড়া করা হয় একটি হেলিকপ্টার। আর এতে করে প্রার্থীর কাছের লোকজন উড়ে এসে নির্ধারিত সময়ের ঘণ্টাখানেক আগেই মনোনয়নপত্রটি জমা দেন জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে।

দলীয় সূত্র বলেছে, যশোর-৫ আসনটি ঐক্যফ্রন্টের শরিক জমিয়তে উলামা ইসলামের কেন্দ্রীয় মহাসচিব মুফতি মুহাম্মদ ওয়াক্কাসকে ছেড়ে দিয়েছে বিএনপি। কিন্তু তার বিরুদ্ধে কয়েকটি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। এ কারণে বিকল্প প্রার্থী হিসেবে শহীদ ইকবাল হোসেনকে বিএনপির মনোনয়ন দেয়া হয়েছে।

গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে মনোনয়নের চিঠি দেয়া হয়। জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল বিকেল পাঁচটা। এ জন্য ১ লাখ ২৮ হাজার টাকায় হেলিকপ্টার ভাড়া করে মনোনয়নের চিঠি নেওয়া হয় যশোরে। শহীদ ইকবাল বলেন, ‘মুফতি মুহাম্মদ ওয়াক্কাসকে পুলিশ খুঁজছে। তার মনোনয়ন বাতিল হতে পারে। এজন্য আমাকে মনোনয়ন দেয়া হয়েছে।

এ বিষয়ে অ্যাডভোকেট শহীদ ইকবাল বলেন, আমাকে মনোনয়নপত্র দেয়া হয়েছে এই বিষয়টি গতকাল বুধবার দুপুর একটার দিকে বিএনপির দলীয় কার্যালয় থেকে জানানো হয়। সময় সল্পতার কারণে আমার কর্মীরা হেলিকপ্টারে করে মনোনয়নপত্রটি আমার কাছে পৌঁছে দেয়। ঢাকা থেকে যশোরের দূরত্ব প্রায় ৩০০ কিলোমিটার। এই অল্প সময়ের মধ্যে যশোর পৌঁছা সম্ভব ছিলো না বলেই হেলিকপ্টারে মনোনয়নপত্রটি আনা হয়েছে। এটি কোনও শোডাউন ছিল না।

শীর্ষ সংবাদ:
নারায়ণগঞ্জে পোশাক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১০টি ইউনিট         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২         সৈয়দপুরে নিজ বাসা থেকে কাপড় ব্যবসায়ী মরদেহ উদ্ধার         পাকিস্তানে সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষে ১০ সেনাসদস্য নিহত         জবিতে ভর্তির ষষ্ঠ মেধাতালিকা প্রকাশ ॥ ফাঁকা ৬২২ আসন         গ্রামাঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবায় আমাদের নজর দিতে হবে ॥ পরিকল্পনামন্ত্রী         ৬৯ এর গণঅভ্যূত্থানে শহীদ আলাউদ্দিনের মৃত্যুবার্ষিকী আজ         রাশিয়ার গ্যাস পাইপলাইন বন্ধের হুমকি যুক্তরাষ্ট্রের         বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে চিলির বিপক্ষে আর্জেন্টিনার জয়         মমেক হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৯         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৯ হাজার ৯২৭ জন