সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজী আনাসের ‘এলান’

স্টাফ রিপোর্টার ॥ প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী গাজী আনাসের কণ্ঠে ‘এলান’ শিরোনামে একটি মরমী গান হেভেন টিউন লাইভের ব্যানারে প্রকাশ হয়েছে। ‘একদিন তোমারী নাম মসজিদে হবে এলান, তৈরি থেক তৈরি রেখ কবরের মাল সামান’ এমন কথামালার গানটি রচনা ও সুরারোপ করেছেন আব্দুল কাদির হাওলাদার। গাজী আনাসের নির্দেশনায় গানের ভিডিওতে অভিনয় করেছেন মাহবুব তমাল, আব্দুল কাদির হাওলাদার, হাসিবুর রহমানসহ আরও অনেকে।

গানটি প্রসঙ্গে শিল্পী গাজী আনাস রাওশান বলেন, মহান রাব্বুল আলামিনের অপার করুনা ও রহমতের আধার হিসেবে আমরা পৃথিবীতে আসতে পেরেছি। তাঁর সঙ্গে দেয়া সৎ কর্মের প্রতিশ্রুতির প্রতি শ্রদ্ধাশীল হয়ে জীবন অতিবাহিত করার মাধ্যমে আশরাফুল মাখলুকাত নামের পরিচয় বহন করে। কিন্তু কেউ কেউ মহান আল্লাহর আদেশের কথা ভুলে গিয়ে বিবেক গর্হিত কাজ করে পৃথিবীকে বসবাসের অনুপযোগী করে তোলে। জন্মের সঙ্গে চিরন্তনভাবে সম্পর্কযুক্ত মৃত্যুর কথা ভুলে গিয়ে তারা হরহামেশাই অন্যায় কাজে লিপ্ত থাকে, পাপের পাহাড় গড়তেও তারা বিন্দুমাত্র কুণ্ঠাবোধ করে না। কিন্তু একদিন বিদায়ের লগ্ন আসে। ভবলীলা সাঙ্গ করে প্রাণ পাখি অসীম শূন্যে পাড়ি জমায়, মহল্যার মসজিদে হয় নাম ঘোষণা-‘এলান’, চার বেহারার পালকি চড়ে মাটির কবরের দিকেই হয় তার অন্তিম শয়ন। এই চিরসত্য বক্তব্যটিকেই গানটির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। গানটি শুনে কোন ব্যক্তি যদি পাপাচার থেকে বিরত থেকে সৃষ্টির কল্যাণে নিয়জিত হয়, তবেই আমার শ্রম স্বার্থক হবে বলে আমি আশাবাদী।

প্রসঙ্গত একটি বেসরকারী টিভি চ্যানেলে অনুষ্ঠান প্রযোজক হিসেবে ক্যারিয়ার শুরু করে একাধিক টিভি চ্যানেলে অনুষ্ঠান প্রযোজনা ও পরিচালনার দায়িত্ব পালন করা গাজী আনাস রাওশান বর্তমান সময়ের তরুণ মিডিয়া ব্যক্তিত্ব হিসেবে পরিচিতি লাভ করেছে। সুস্থ ও কল্যাণমুখী-জীবনঘনিষ্ঠ গানের প্রচার ও প্রচারে ‘হেভেন টিউন লাইভ’ নামে একটি অডিও প্রযোজনা প্রতিষ্ঠান এবং আন্তর্জাতিক মানের রেকর্ডিং স্টুডিও প্রতিষ্ঠা করেছেন তিনি। যেখানে প্রতিনিয়ত নবীন ও প্রবীণ সকল শিল্পীরা গান তৈরি করছেন।

শীর্ষ সংবাদ:
এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত