শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রংপুর বিভাগীয় পর্যায়ে অনুর্ধ-২০ ফুটবল দল গঠন প্রক্রিয়া শুরু

 রংপুর বিভাগীয় পর্যায়ে অনুর্ধ-২০ ফুটবল দল গঠন প্রক্রিয়া শুরু

তাহমিন হক ববী, নীলফামারী থেকে ॥ দেশব্যাপী ফুটবলের জাগরণ সৃষ্টি করতে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এ্যাসোসিয়েশনের (বিডিডিএফএ) উদ্যোগে ও সাইফ পাওয়ারের সহযোগিতায় প্রস্তাবিত শেখ কামাল অনুর্ধ-২০ জাতীয় ফুটবল টুর্নামেন্টের জন্য বিভাগীয় পর্যায়ের দল গঠন প্রক্রিয়া শুরু হলো রংপুর বিভাগের নীলফামারীর ভেন্যুতে। এ নিয়ে গতকাল বৃহস্পতিবার বিকালে নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আজ শুক্রবার নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে রংপুর বিভাগের ৮টি জেলা থেকে আগত ৮০ জন ফুটবলারের মধ্য থেকে ৩০ জন খেলোয়াড় বাছাই করা হবে। ডাক্তারি পরীক্ষার পর বাছাইকৃত খেলোয়াড়দের নিয়ে পরবর্তীতে ৪৫ দিনব্যাপী প্রশিক্ষণের আয়োজন করা হবে। প্রশিক্ষণ শেষে এসব খেলোয়াড় শেখ কামাল অনুর্ধ-২০ জাতীয় ফুটবল টুর্নামেন্টে রংপুর বিভাগের পক্ষে খেলবে। সংবাদ সম্মেলনে বিডিডিএফএ’র সমন্বয়কারী আহমেদ সায়িদ আল ফাত্তাহ ও নীলফামারী জেলার ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি আরিফ হোসেন মুন বিস্তারিত তুলে ধরেন। সংবাদ সম্মেলনে জানানো হয় গত ১০ নবেম্বর খেলোয়াড় বাছাইয়ের শুভ সূচনা করা হয়েছিল চট্টগ্রাম বিভাগ থেকে। দ্বিতীয় দফায় আজ শুক্রবার (২৩ নবেম্বর) রংপুর বিভাগের আট জেলার খেলোয়াড় বাছাই করা হবে নীলফামারীতে। এভাবে অন্যান্য বিভাগেও পর্যায়ক্রমে খেলোয়াড় বাছাই শুরু হবে। সংবাদ সম্মেলনে জানানো হয় সাম্প্রতিক সময়ে বাংলাদেশের ফুটবল জাতিকে শুধু হতাশাই উপহার দিয়েছে। বয়সভিত্তিক ফুটবলে একটি দুটি সাফল্য ছাড়া আন্তর্জাতিক অঙ্গনে ফুটবল যেন দিন দিন পিছিয়ে পড়েছে। এ চিত্র পরিবর্তন করতে তৃণমূল থেকে প্রতিভাকে তুলে এনে তাকে বিকশিত করতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সে জন্যই অনুর্ধ-২০ এর ফুটবল খেলোয়াড় খুঁজে নিয়ে তাকে আগামীদিনের জন্য তৈরি করা হবে। এ চেষ্টার মাধ্যমে ফুটবলের উন্নয়ন ও জাতীয় দলে ভাল খেলোয়াড়ের অভাব দূর হবে। ফুটবল এগিয়ে যাবে। অন্যান্য খেলার মতো ফুটবলেও আমরা দেশীয় এবং আন্তর্জাতিকভাবে সফলতা অর্জন করতে পারব। সবার সহযোগিতা পেলে দ্রুতই পাল্টে যাবে দেশের ফুটবলের চিত্র। সংবাদ সম্মেলনে আরও জানানো হয় রংপুর বিভাগের আট জেলার খেলোয়াড় বাছাইয়ে আজ শুক্রবার নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এ্যাসোসিয়েশনের (বিডিডিএফএ) মহাসচিব তরফদার মোঃ রুহুল আমিন। পরবর্তীতে তিনি বাছাই করা খেলোয়াড়দের হাতে ইয়েস কার্ড তুলে দেবেন। রংপুর বিভাগের আটটি জেলার মোট ৮০ জন খেলোয়াড়ের মাঝ থেকে ৩০ জনকে বাছাই করবেন সাবেক জাতীয় ফুটবলার হাসানুজ্জামান খান বাবলু, শেখ মোঃ আসলাম, ইমতিয়াজ সুলতান জনিসহ বিডিডিএফএ’র নির্বাচক প্যানেল।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় দলের সাবেক ফুটবলার মাসুদ আলী ভেলু, ফুটবল কোচ সরওয়ার হোসেন মধু, আহসানুজ্জামান ঝন্টু, অমিত রায় ও আকরাম হোসেন। এ সময় জেলা ক্রীড়া সংস্থা এবং বিভাগীয় ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
দেশকে উন্নয়নের পথে এনেছেন আজকের প্রধানমন্ত্রী॥ পররাষ্ট্রমন্ত্রী         পাবনা-৪ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে         অতিরিক্ত সচিবে পদোন্নতি করা হল ৯৮ যুগ্ম-সচিবকে         নারায়ণগঞ্জে ফের ট্রেন লাইনচ্যুত হয়ে যোগাযোগ বন্ধ         এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় ৯ জনের বিরুদ্ধে মামলা         বাংলাদেশিসহ ২২ জন উদ্ধার, ১৬ জনের মৃত্যুর আশঙ্কা         আগামী ৩ দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা         জাতীয় সংসদের হুইপ, শেরপুর-১ আসনের সাংসদ আতিক করোনায় আক্রান্ত         নীলা হত্যা মামলার প্রধান আসামি মিজানুর গ্রেফতার         ‘পাবনা-৪ আসনে উপনির্বাচনে বাধা পাচ্ছে বিএনপির নির্বাচনী এজেন্টরা’         ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে নিহত ২৫         করোনা ভাইরাসের টিকা মিললেও বিশ্বজুড়ে মৃত্যু ২০ লাখ ছাড়াতে পারে         মার্কিন বিচারপতির মনোনয়ন পেলেন অ্যামি কোনি ব্যারেট         শিনজিয়াংয়ে হাজারো মসজিদ গুঁড়িয়ে দিয়েছে চীন         কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার