শনিবার ১১ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিসিবি একাদশ-ওয়েস্ট ইন্ডিজ প্রস্তুতি ম্যাচ শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি২০ ম্যাচের সিরিজ অনুষ্ঠিত হবে। প্রথম টেস্ট দিয়ে চট্টগ্রামে ২১ নবেম্বর পূর্ণাঙ্গ সিরিজটি শুরু হবে। এই সিরিজে খেলতে নামার আগে ওয়েস্ট ইন্ডিজ দল দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। বিসিবি একাদশের বিপক্ষে সেই প্রস্তুতি ম্যাচটি শুরু হবে আজ। সকাল সাড়ে নয়টায় চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে এ প্রস্তুতি ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ এরই মধ্যে চট্টগ্রামে আছে। দুই ভাগে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটাররা বাংলাদেশের মাটিতে পা রেখেছে। বুধবার দলের ১০ সদস্য ঢাকায় পা রাখেন। এরপর চলে যান চট্টগ্রামে। বৃহস্পতিবার বাকি ১৭ সদস্য ঢাকায় এসে চট্টগ্রামে চলে যান। এখন পুরো দল আছে চট্টগ্রামেই। দুইদিন অনুশীলনও করে ফেলেছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটাররা। আজ প্রস্তুতি ম্যাচ খেলতে নামবেন।

বিসিবি একাদশের ক্রিকেটাররাও এখন চট্টগ্রামে আছে। প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে বিসিবি একাদশের ক্রিকেটাররা যদি বিপদে ফেলতে পারে তাহলে মূল সিরিজে ওয়েস্ট ইন্ডিজের অবস্থা কি হবে তা বোঝা যাবে। এই দুইদিনের প্রস্তুতি ম্যাচেই বোঝা যাবে ওয়েস্ট ইন্ডিজ এবার বাংলাদেশ সফরে কেমন নৈপুণ্য করবে। ওয়েস্ট ইন্ডিজ দলে অবশ্য একটা ধাক্কা মিলেছে। অধিনায়ক জেসন হোল্ডার খেলতে পারবেন না। ইনজুরিতে পড়ে গিয়ে সিরিজ থেকে বাদ পড়েছেন। পেস বোলিং অলরাউন্ডার হোল্ডার না থাকায় বাংলাদেশের জন্য সুবিধাই হয়েছে। তিনি যে নিয়মিত পারফর্মার ছিলেন। তবে যে ক্রিকেটাররা আছেন তারাও বাংলাদেশের জন্য বিপজ্জনক হয়ে দাঁড়াতে পারেন। হোল্ডার না থাকায় সহ-অধিনায়ক ক্রেইগ ব্রেথওয়েট ওয়েস্ট ইন্ডিজ দলের নেতৃত্ব দেবেন। দলের বাকি সদস্যরা হচ্ছেন সুনীল আমব্রিস, দেবেন্দ্র বিশু, রস্টন চেজ, শেন ডোরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, জহমার হ্যামিল্টন, শিমরন হেটমায়ার, শাই হোপ, শেরমান লুইস, কিমো পল, কাইরেন পাওয়েল, রেমন রেফার, কেমার রোচ, জোমেল ওয়ারিকান।

Sheikh Rasel

বিসিবি একাদশের হয়ে খেলবেন রুবেল হোসেন (অধিনায়ক), সৌম্য সরকার, জাকির হোসেন, মিজানুর রহমান, ফজলে মাহমুদ রাব্বি, এবাদত হোসেন চৌধুরী, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, নাইম হাসান, শফিউল ইসলাম, রবিউল হক, মোহাম্মদ মিঠুন ও রিশাদ আহমেদ।

এই ম্যাচে আসলে ওয়েস্ট ইন্ডিজ পেসারদের দিকেই বেশি নজর থাকবে। গ্যাব্রিয়েল, রোচ, পল, পাওয়েলদের দিকেই বেশি লক্ষ্য থাকবে। সেই সঙ্গে লেগস্পিনার বিশু, হেটমায়াররাও নজরে থাকবেন। ওয়েস্ট ইন্ডিজ পেসাররাই বাংলাদেশ ব্যাটসম্যানদের জন্য বিপজ্জনক হয়ে ধরা দিতে পারেন। তাই তাদের বোলিংয়ের দিকেই নজরটা থাকবে সবার।

শীর্ষ সংবাদ:
খুলল পদ্মার দ্বার, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         পদ্মা সেতু আমাদের গর্ব-সক্ষমতা-মর্যাদার প্রতীক ॥ প্রধানমন্ত্রী         রবিবার ভোর ৬টা থেকে পদ্মা সেতু দিয়ে চলবে গাড়ি         পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে হাতিরঝিলে লেজার শো         পদ্মাসেতু দক্ষিণাঞ্চলের অর্থনীতির লাইফ লাইন হিসেবে কাজ করবে : স্পিকার         পদ্মা সেতুর টোল দিলেন শেখ হাসিনা         পদ্মা সেতু পুরো জাতিকে ঐক্যবদ্ধ করেছে : মেয়র তাপস         সাঁতরে মঞ্চের কাছে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বললো কিশোরী         পদ্মা সেতুর ডাক টিকিট উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         শেখ হাসিনা প্রমাণ করেছেন আমরা বীরের জাতি ॥ কাদের         পাকিস্তানে বিদ্যুৎ ও জ্বালানি সংকট তীব্র হচ্ছে         করোনা পজিটিভ : পদ্মা সেতুর জনসভায় অনুপস্থিত উপমন্ত্রী শামীমসহ ৩ সংসদ সদস্য         কলেরা টিকাদান শুরু রবিবার         বন্যা : দেশে মৃত্যু বেড়ে ৮২         বাসের অগ্রিম টিকিট বিক্রি : গাবতলীতে চাপ নেই যাত্রীদের         টোলমুক্ত হচ্ছে পোস্তগোলা, ধলেশ্বরী, আড়িয়াল খাঁ সেতু         যাত্রার ১১দিনের মাথায় বন্ধ হয়ে গেল ম্যাঙ্গো স্পেশাল ট্রেন         ফের ৭ দিনের জন্য বন্ধ হচ্ছে বাংলাদেশ-ভারত ট্রেন যোগাযোগ         করোনা শনাক্ত ১২৮০, মৃত্যু ৩         আগামী ২৮ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় বন্ধ