মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে উন্নয়ন হয়, মানুষ শান্তিতে থাকে

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে উন্নয়ন হয়, মানুষ শান্তিতে থাকে
  • সিরাজগঞ্জে বিশাল নির্বাচনী জনসভায় নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জসহ জেলার ৬ আসনে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করার জন্য দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারের প্রতি আহবান জানিয়েছেন। তিনি সিরাজগঞ্জসহ গোটা দেশের আর্থ-সামাজিক উন্নয়নের চিত্র তুলে ধরে বিশাল এ নির্বাচনী জনসভায় বলেছেন-আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। মানুষ শান্তিতে থাকে। বিএনপি-জামায়াত জোটের শাসনামলে দেশে হাওয়া ভবন প্রতিষ্ঠা হয়েছিল, জঙ্গী উত্থান হয়েছে। দেশের সম্পদ লুটপাট হয়েছে। জনগণ আর হাওয়া ভবন দেখতে চায় না। আগুনে পুড়িয়ে যারা মানুষ হত্যা করে তাদের কেউ ভোট দেবে না। তিনি সোমবার সিরাজগঞ্জের বাজার স্টেশন মুক্তির সোপানে জেলা আাওয়ামী লীগ আয়োজিত বিশাল নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তৃতা দেন।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না যৌথভাবে সিরাজগঞ্জে নির্মাণাধীন সরকারী শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ ও ৫শ’ শয্যাবিশিষ্ট হাসপাতাল প্রকল্পের একাডেমিক ভবন ও দুটি হোস্টেল ভবনের কার্যক্রম উদ্বোধন করে প্রকল্পের সার্বিক অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় মন্ত্রী পুরো প্রকল্পের কাজ শেষ হলে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এর উদ্বোধন করবেন বলে সাংবাদিকদের অবহিত করেন। উল্লেখ্য, ২০২০ সালের জুন মাসে এ প্রকল্পের নির্মাণ কাজ শেষ হবার কথা। এ ছাড়া স্বাস্থ্যমন্ত্রী ও অধ্যাপক মিল্লাত এমপি যৌথভাবে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপারে দুর্ঘটনাপ্রবণ এলাকা সিরাজগঞ্জের মুলিবাড়িতে একটি ট্রমা হাসপাতাল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। তিনি সিরাজগঞ্জ শহরে বিদ্যমান ২৫০ শয্যাবিশিষ্ট সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালের নাম ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব’ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল নামকরণেরও ফলক উন্মোচন করেন। পরে সিরাজগঞ্জ পৌরসভা বাস্তবায়িত শহীদ এম মনসুর আলী সড়কের উদ্বোধন এবং একটি ম্যুরাল উদ্বোধন করেন। এ সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব জিএম সালেহ আহমেদ, জেলা প্রশাসক কামরুন নাহান সিদ্দীকা, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, সিভিল সার্জন কাজী শামীম হোসেন, প্রকল্প পরিচালক ডাঃ কৃষ্ণ কুমার পালসহ সিরাজগঞ্জ পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তাসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ তার সঙ্গে ছিলেন।

জনসভায় বিএনপিকে উদ্দেশ করে মোহাম্মদ নাসিম বলেন, আপনারা গত নির্বাচনে আসেননি। ভুল করেছিলেন। এবার আর ভুল করবেন না। আমি আপনাদের অনুরোধ করব নির্বাচনে আসেন। নির্বাচন সুষ্ঠু ও অবাধ হবে বলে আশ্বস্ত করে আওয়ামী লীগের সিনিয়র এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তো বলেছেন, ইলেকশন ফেয়ার হবে, ভয়ের কোন কারণ নেই। বিশ্বাস করে আসেন। এখনও বলছি নির্বাচনে আসেন। নির্বাচনে না এলে বিএনপিকে আর বাটি চালান দিয়েও খুঁজে পাওয়া যাবে না।

সংলাপ প্রসঙ্গ টেনে আওয়ামী লীগের এই সিনিয়র নেতা বলেন- বঙ্গবন্ধু কন্যার উদার গণতান্ত্রিক মানসিকতায় তিনি সংলাপে বসেছেন। কিন্তু সংবিধানের বাইরে কোন দাবি মানা হবে না। সংবিধান অনুযায়ী ভারত, আমেরিকার মতো গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে। এর কোন বিকল্প নেই।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ আয়োজিত মুক্তির সোপানে অনুষ্ঠিত এ বিশাল নির্বাচনী জনসভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস। জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি, হাসিবুর রহমান স্বপন এমপি, ম.ম আমজাদ হোসেন মিলন এমপি, তানভীর ইমাম এমপি, সেলিনা বেগম স্বপ্না এমপি, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু ইউসুপ সুর্য্য, কেএম হোসেন আলী হাসান, ঢাকার বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশাররফ হোসেন, বিমল কুমার দাস, মোস্তফা কামাল খান, এ্যাডভোকেট আব্দুর রহমান, সৈয়দ আব্দুর রউফ মুক্তা প্রমুখ।

নির্বাচন কমিশনের তফসিল ঘোষণার প্রাক্কালে জেলা আওয়ামী লীগ আয়োজিত এ নির্বাচনী জনসভাস্থল নির্ধারিত সময় বিকেল তিনটার মধ্যে কানায় কানায় ভরে ওঠে। সিরাজগঞ্জ পৌরসভার প্রতিটি ওয়ার্ড, সদর এবং কামারখন্দ উপজেলার প্রতিটি ইউনিয়ন ছাড়াও প্রতিটি উপজেলা থেকে মনোনয়ন প্রত্যাশী নেতৃবৃন্দ দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের বাসে-ট্রাকে বাদ্যযন্ত্র বাজিয়ে জনসভাস্থলে এসে উপস্থিত হন। ‘জয় বাংলা- জয় বঙ্গবন্ধু এবং নৌকা মার্কায় ভোট চাই’ সেøাগানে সেøাগানে জনসভাস্থল প্রকম্পিত হয়ে ওঠে। একই সঙ্গে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ জাতীয় নেতা স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এবং অধ্যাপক মিল্লাত এমপির নামেও সেøাগান উচ্চারিত হয়।

সিরাজগঞ্জ জেলা শহরে স্মরণাতীতকালের এই বৃহত্তম জনসভায় দাঁড়িয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন-আওয়ামী লীগ দেশের উন্নয়ন করেছে। আর সেই অধিকার থেকে আবারও নৌকায় ভোট চাই। বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে নাসিম বলেন, ২০১৪ সালের মতো নির্বাচনী মাঠ ছেড়ে যাবেন না, নাশকতা-অরাজকতা করবেন না। খেলা হবে মাঠে, রেফারি থাকবে নির্বাচন কমিশন। খেলার মাঠে আসেন। আমরা জোরপূর্বক ভোট নেব না। আমেরিকা-ইউরোপের মতো সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। ওই নির্বাচনে না এলে বিএনপিকে বাটি চালান দিয়েও খুঁজে পাওয়া যাবে না বলে মন্তব্য করেন নাসিম। তিনি বলেন, বিশ্বকাপের মাঠে মেসি-নেইমাররা গোল মিস করতে পারে-কিন্তু শেখ হাসিনা গোল মিস করবেন না। জনগণের ভোট নিয়ে তিনি আবারও নির্বাচিত হবেন। ড. কামালকে বেইমান আখ্যা দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি ও পরে মন্ত্রী বানিয়েছিলেন। তিনি আজ বঙ্গবন্ধুর খুনীদের আশ্রয়-প্রশ্রয়দানকারীদের সঙ্গে ঐক্য করেছেন। জনগণ ভোটের মাধ্যমে এর জবাব দেবে। নেতাকর্মীদের উদ্দেশে দলের শীর্ষ এই নেতা বলেন, খালি জয় বাংলা বললে হবে না। ভোটারদের দ্বারে দ্বারে যেতে হবে-উন্নয়নের কথা বলে তাদের কাছে ভোট প্রার্থনা করতে হবে। মনোনয়ন যে কেউ চাইতে পারেন-কিন্তু শেখ হাসিনা যাকেই মনোনয়ন দেন না কেন তাকে বিজয়ী করতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ